৩ মিনিট আগের আপডেট বিকাল ৩:৪ ; বৃহস্পতিবার ; সেপ্টেম্বর ২৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

যুদ্ধের মতো পরিস্থিতি সীমান্তে আসেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

Mahadi Hasan
৮:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২২

যুদ্ধের মতো পরিস্থিতি সীমান্তে আসেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বাংলাদেশ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সব সময় প্রস্তুত থাকে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। একই সঙ্গে যুদ্ধের মতো পরিস্থিতি সীমান্তে আসেনি বলে মন্তব্য করেন তিনি।

বুধবার (২১ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে এক বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। বৈঠকে সেনা, বিমান ও নৌবাহিনীর প্রধান, বিজিবি, কোস্ট গার্ডসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

যেকোনো পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ সব সময় প্রস্তুত জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সেনাবাহিনীসহ আমাদের সবাই জানিয়েছে, যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য সব সময় প্রস্তুত থাকে। এখনও তারা প্রস্তুত আছে। আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, কাজেই আমরা কাউকে কাউন্ট করি না। এ সমস্ত ইস্যুর বিষয়ে আমরা কিছু মনে করি না। আমরা বীরের জাতি, আমরা সব সময় প্রস্তুত আছি।

আসাদুজ্জামান খান বলেন, মিয়ানমারের সেনাবাহিনী আরাকান আর্মির সঙ্গে যুদ্ধে লিপ্ত হয়েছে। সেই যুদ্ধের গোলাবারুদ সীমান্ত পেরিয়ে আমাদের দেশে এসে পড়ছে। এতে হতাহতের ঘটনা ঘটছে। আমাদের জনগণ আতঙ্কিত হয়ে রয়েছে যে, কী ঘটছে। সেজন্য আজ আমরা সভাটি করেছি।

সভা শেষে আমরা এ সিদ্ধান্তে এসেছি যে, আমাদের জাতীয় পলিসি যেটা—সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে শত্রুতা নয়। আমরা সেখানে যুদ্ধকে কখনোই উৎসাহিত করি না। যুদ্ধের মতো পরিস্থিতিও আমাদের এখানে (সীমান্তে) আসেনি।

মিয়ানমার তাদের অভ্যন্তরীণ দ্বন্দ্বে যুক্ত উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জোর করে রোহিঙ্গাদের আমাদের দেশে পাঠানো ছাড়া দেশটির সঙ্গে আর কোনো বৈরী আচরণ নেই। তবে সীমান্তে যেটা হচ্ছে, এটা তাদের অভ্যন্তরীণ বিষয়, সেখানে বাংলাদেশের কোনো ভূমিকা নেই।

জাতীয় খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ছাত্রীকে যৌন হেনস্তার দায়ে প্রধান শিক্ষক গ্রেফতার  কৃষকদের প্রযুক্তিগত সেবা নিশ্চিতে ডিজিটাল এগ্রিকালচার অ্যাক্টিভিটি ও ইস্ট ওয়েস্ট সিড’র চুক্তি সম্পন্ন  পিরোজপুরে জাতীয় পার্টির নেতাকে কুপিয়ে পা বিচ্ছিন্ন  পটুয়াখালীতে ৪ হাজার ৬০০ পিস ইয়াবাসহ গ্রেফতার ১  নতুন বিতর্কে বুবলি: অবশেষে অপুর কাছেই ফিরছেন নায়ক শাকিব!  একসঙ্গে মা-ছেলের বিষপান: ছেলে বেঁচে থাকলেও না ফেরার দেশে মা  বরিশালে গরুর ঘাস কাটা নিয়ে বিরোধ: নারীকে কুপিয়ে হত্যা, আহত ৫  গৃহহীনদের আশ্রয়ণ বাড়িতে স্বামী-স্ত্রীর সমান মালিকানা : প্রধানমন্ত্রী  অফিস সময় এক ঘণ্টা বাড়ছে!  আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত বিমান!