২১ মিনিট আগের আপডেট রাত ১০:৫ ; বৃহস্পতিবার ; মে ১৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

যে ম্যাচের দাম ৬ হাজার কোটি টাকা

বরিশাল টাইমস রিপোর্ট
৬:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৬

৬ হাজার কোটি টাকা আসলে কত টাকা? আদার ব্যাপারীদের বোয়িংয়ের খোঁজ না রাখাই ভালো। তবে এর থেকে একটা ধারণা পেতে পারেন এই যুগের ফুটবলে কত কাঁড়ি কাঁড়ি টাকা উড়ছে। গতকাল যে ম্যানচেস্টার ডার্বি হয়ে গেল, সেই ম্যাচের প্রথম একাদশের দাম যে ছিল বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬ হাজার কোটি টাকা!

বলা হচ্ছে, এটাই নাকি ফুটবল ইতিহাসের সবচেয়ে দামি ম্যাচ। এই দুই দলের পেছনে দলবদলের বাজারে খরচ হয়েছে ৫৭০ মিলিয়ন পাউন্ড বা ৫ হাজার ৯২৪ কোটি টাকা। এর আগে সবচেয়ে দামি ম্যাচ ছিল ২০১৫ সালের এল ক্লাসিকো। যেখানে একাদশের খেলোয়াড়দের পেছনে দুই ক্লাবের ব্যয়ের পরিমাণ ছিল ৫৬২ মিলিয়ন পাউন্ড।
গত বছরের এল ক্লাসিকোর একাদশের দাম ছিল ৫৬২ মিলিয়ন পাউন্ড। বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের একাদশের। সেটারই রেকর্ড কাল ভেঙে দিল ম্যানচেস্টারের দুই ক্লাব। এই মৌসুমেই কেবল দলবদলের বাজারে ম্যানচেস্টার ইউনাইটেডের খরচ ছিল ১৪৯.৫ মিলিয়ন পাউন্ড। এর মধ্যে এক পগবার পেছনেই ইউনাইটেডকে খরচ করতে ৯৩.২৫ মিলিয়ন পাউন্ড। এর আগে পরে মিলিয়েও মিলিয়ন পাউন্ড খরচ করে বাকি তারকাদের দলে আনতে হয়েছে তাদের। ডি গিয়া (১৮.৫ মিলিয়ন), ব্লিন্দ (১৩.৮), লুক শ (২৮), ফেলাইনি (২৭.৫), ভ্যালেন্সিয়া (১৮); এমনকি বেশ কয়েক বছর আগে কিনে আনা ওয়েইন রুনির (২৭ মিলিয়ন) দামও কিন্তু কম নয়।
প্রতিবেশীদের চেয়ে ইদানীং সিটিই বেশি খরচ করছে। এবারও দলবদলের বাজারে সিটির খরচ ছিল ১৬৮ মিলিয়ন পাউন্ড। এর মধ্যে গোলরক্ষক ব্রাভোকে (১৭.১ মিলিয়ন) বেশ সস্তাতেই কিনতে পেরেছে তারা। আগে পরে মিলিয়ে কেনা দলের মধ্যে ওটামেন্ডি (৩৩ মিলিয়ন), ডি ব্রুইন (৫৪.৪), ফার্নান্দিনহো (৩০), সিলভা (২৪), স্টার্লিং (৪৯), নলিতোদের (১৩.৮) পেছনেও বিশাল খরচ আছে সিটির।

খেলাধুলার খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  জল্পনার অবসান: সেতুর নাম পদ্মা সেতুই থাকছে  বরিশালে অপহৃত স্কুলছাত্রী উদ্ধার: অপহরণকারী গ্রেপ্তার  বাবুগঞ্জে ভূমি সেবা সপ্তাহের বর্ণাঢ্য উদ্বোধন  স্বপ্নের পদ্মা সেতু জুনের শেষে উদ্বোধন হচ্ছে: মন্ত্রিপরিষদ সচিব  দৌলতখানে বাংলা টিভির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত  স্বামী-স্ত্রী ও ভাইসহ একই পরিবারের তিনজন চেয়ারম্যান প্রার্থী  তজুমদ্দিনে গণশুনানি অনুষ্ঠিত  বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আবদুল গাফ্‌ফার চৌধুরী আর নেই  স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে চাঁদাবাজি: ছাত্রলীগ নেতা আটক  মানবতাবিরোধী অপরাধ: হাবলুসহ তিনজনের মৃত্যুদণ্ড