১ ঘণ্টা আগের আপডেট বিকাল ৩:৪৩ ; সোমবার ; মে ১৬, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

রক্ষার মালিক আল্লাহ, আতঙ্কিত না হতে ওলামা লীগের আহ্বান

বরিশাল টাইমস রিপোর্ট
৫:৪১ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: করোনাভাইরাস দেয়ার এবং তা থেকে রক্ষার মালিক আল্লাহতালা। তাই করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী ওলামা লীগের নেতারা।

বক্তারা বলেন, করোনাভাইরাস সম্পর্কে মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন করোনাভাইরাস নিয়ে কোন প্যানিক তৈরি করবেন না। ধর্ম-ব্যবসায়ীরা উদ্দেশ্যমূলকভাবে কঠিন প্যানিক তৈরি করছে। অথচ তারা এতদিন হক্কানী-রব্বানী ওলী এবং পবিত্র মাজার শরীফ থেকে মানুষকে বিমুখ করার জন্য জোর গলায় প্রচার করতো, সব কিছু দেয়ার মালিক একমাত্র মহান আল্লাহ পাক। কিন্তু করোনাভাইরাস থেকে বাঁচানোর মালিক যে মহান আল্লাহ পাক তারা এখন আর তা প্রচার করছে না।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে করোনাভাইরাস নিয়ে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগসহ সমমনা ১৩টি ইসলামিক দলের এক মানববন্ধনে বক্তারা এসব বলেছেন।

তারা বলেন, ‘করোনাভাইরাসকে ব্যবহার করে একটা শ্রেণি দেশে অরাজক পরিস্থিতি তৈরি করে দেশে দুর্ভিক্ষ তৈরির পায়তারা করছে। রাষ্ট্রকে ব্যর্থ প্রমাণ করে সরকারকে পদত্যাগের পরিস্থিতি তৈরি করতে চাইছে। সর্বোপরি মসজিদ, মাহফিল বন্ধ করে সরকারের বিরুদ্ধে ধর্মপ্রাণ মুসলমানদের খেপিয়ে তুলতে চাইছে। রহমত শূন্য করে দেশ ও সরকারকে খোদায়ী গযবের দিকে ঠেলে দিতে চাইছে।

বক্তারা বলেন, করোনাভাইরাস দেয়ার এবং তা থেকে রক্ষার মালিক মহান আল্লাহ পাক। তাই করোনাভাইরাস নিয়ে প্যানিক নয়। করোনাভাইরাস মুসলমানদের জন্য কোন সমস্যা নয়। আলেম সমাজকে এসব কথা বেশি বেশি প্রচার করতে হবে।

বক্তারা আরো বলেন, বাংলাদেশে করোনার অজুহাতে পবিত্র মসজিদসমূহে জামায়াত নিষিদ্ধ করা, মহাসম্মানিত আযান পরিবর্তন করা, পবিত্র মসজিদসমূহে যেতে নিরুৎসাহিত করলে ওলামালীগসহ ধর্মপ্রাণ মুসলমান ও হাক্কানী-রব্বানী আলেম সমাজ তা শক্তভাবে প্রতিহত করবে। করোনাসহ সকল প্রকার আযাব-গযব থেকে বাঁচতে হলে বেশি বেশি পবিত্র মীলাদ শরীফ পাঠ করতে হবে এবং সুন্নতী খাদ্য গ্রহণ করতে হবে।

তারা আরো বলেন, খোদায়ী রহমতের পথগুলো খোলা রাখা তথা মসজিদ, জুম্মা, গণজমায়েতে পবিত্র মীলাদ শরীফ পাঠ এবং তওবা ও দোয়া করা গযবী করোনা ভাইরাস ব্যবস্থাপনায় রাষ্ট্র ও নাগরিকের সাংবিধানিক দায়িত্ব ও কর্তব্য। করোনা ভাইরাসের অজুহাতে বেশি বেশি কেনা-কাটা, মজুদদারী, মুনাফাখোর, সিন্ডিকেট দৌরাত্ম, কৃত্রিম দুর্ভিক্ষ রোধে সরকার এবং জনগণকে একসাথে জিহাদে নামতে হবে।

মানববন্ধনে বক্তব্য দেন, আওয়ামী ওলামা লীগের সভাপতি আলহাজ্ব মাওলানা মুহম্মদ আখতার হুসাইন বুখারী, সাধারণ সম্পাদক আলহাজ্ব কাজী মাওলানা মুহম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী, সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদের সভাপতি আলহাজ্ব হাফেজ মাওলানা মুহম্মদ আব্দুস সাত্তার, মাওলানা মুহম্মদ শওকত আলী শেখ ছিলিমপুরী, দপ্তর সম্পাদক বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ, লায়ন আলহাজ্ব মাওলানা মুহম্মদ আবু বকর সিদ্দিক প্রমুখ।

রাজনীতির খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  যানজট নিরসনে ইউএনওর অভিযান, জরিমানা  কুকুরের মাংস দিয়ে বিরিয়ানি বিক্রি: ব্যবসায়ী আটক  নাজিরপুরে পি কে হালদারের পৈতৃক ভিটায় শুধু ভাঙা ঘর!  সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক অসুস্থ: হাসপাতালে ভর্তি  ৬৫ বছর বয়সে কলেজছাত্রীকে বিয়ে করলেন সাবেক এমপি বাবু  ঝালকাঠিতে পিকআপের সাথে সংঘর্ষে শিক্ষানবিশ আইনজীবী নিহত  সাবেক ভিপি নুরের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলার আবেদন  হাজার কোটি টাকা পাচারকারী পি কে হালদার তিনদিনের রিমান্ডে  অসুস্থ বিএনপি নেতা মঈন খান আইসিইউতে  পিরোজপুরে ‘ধর্ষণের শিকার’ গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার