১ ঘণ্টা আগের আপডেট সকাল ১০:১০ ; মঙ্গলবার ; অক্টোবর ৩, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

রাজশাহীকে বিশাল রানের টার্গেট দিল বরিশাল

বরিশালটাইমস রিপোর্ট
৪:২২ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৬

অধিনায়ক মুশফিকুর রহিম এবং শাহরিয়ার নাফীসের দুর্দান্ত ব্যাটিংয়ে রান উৎসবে মাতল বরিশাল বুলস। এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে মুশফিকুর রহিমের দল। ২১ রানের মধ্যে ফিরে যান দুই ওপেনার। এরপর দেখা গেল ব্যাটিং ঝলক। বিপিএলের চতুর্থ আসরে প্রথমবারের মতো শতাধিক রানের পার্টনারশিপ দেখল হোম অব ক্রিকেট!

বোলারদের স্বর্গরাজ্য হয়ে ওঠা মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বেলা ২টায় শুরু হওয়া ম্যাচে প্রথম ওভারের দ্বিতীয় বলেই উমর আকমলের হাতে ধরা পড়েন ওপেনার দিলশান মুনারবীরা (০)। বোলার ফরহাদ রেজা। এরপর ক্রিজে আসেন শাহরিয়ার নাফীস। জুটি জমে না উঠতেই আবারও ফরহাদ রেজার আঘাত। তার দ্বিতীয় শিকার হয়ে নুরুল হাসানের হাতে ক্যাচ দেন আরেক ওপেনার দাওয়িদ মালান (১৩)। দ্রুত দুই উইকেট হারিয়ে বিপদে পড়ে বরিশাল বুলস।

মালানের বিদায়ের পর ক্রিজে আসেন অধিনায়ক মুশফিকুর রহিম। শাহরিয়ার নাফীসকে সাথে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে দলের বিপদ সামাল দেন। আস্তে আস্তে হাত খুলে মারতে শুরু করেন দুজনই। দুজনই হাফ সেঞ্চুরি পূরণ করেন। প্রথমে ধীরে খেললেও হাফ সেঞ্চুরির দৌড়ে এগিয়ে যান শাহরিয়ার নাফীস। ৩৮ বলে হাফ সেঞ্চুরি পুরণ করার পর ৪৪ বলে ৬৩ রানের বিধ্বংসী ইনিংস খেলে ড্যারেন স্যামির বলে নুরুল হাসানের হাতে ধরা পড়েন। ইনিংসটিতে তিনি ৪টি চার এবং ৪টি বিশাল ছক্কা হাঁকিয়েছেন।

নাফীসের বিদায়ের পর মুশফিকের সঙ্গী হন থিসারা পেরেরা। মুশফিক তখন ৪৮ রানে অপরাজিত। অতঃপর ধীরে ধীরেই হাফ সেঞ্চুরি পূরণ করলেন অধিনায়ক। ৪০ বলে হাফ সেঞ্চুরি করার পথে তিনি ৩টি চার এবং ২টি ছক্কা হাঁকান। হাফ সেঞ্চুরির পর আরও ভয়ংকর হয়ে ওঠেন মুশফিক। আরও ১টি চার এবং ২টি ছক্কা যুক্ত হয় তার ইনিংসে। শেষ পর্যন্ত ৫২ বলে ৮১ রানে অপরাজিত থাকেন বরিশাল অধিনায়ক। এই ইনিংসের মাধ্যমে বিপিএলে প্রথম ক্রিকেটার হিসেবে ১০০০ রানের মাইলফলক স্পর্শ করেন মুশফিক। শেষ ওভারে অবশ্য রান আউট হয়ে যান পেরেরা (১১)। ২০ ওভার শেষে বরিশালের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১৯২।

উল্লেখ্য, নিজেদের প্রথম ম্যাচেও হাফ সেঞ্চুরি করেছিলেন এই দুজন। তবে দলকে জেতাতে পারেননি। প্রথম ম্যাচে অপরাজিত ৫০ এবং পরের ম্যাচে ৩৩ রান করেন বরিশাল অধিনায়ক। আজকের জন্য আরও কী চমক অপেক্ষা করে আছে তা দেখার অপেক্ষা।

দিনের অপর খেলায় মুখোমুখি হবে মাশরাফি বিন মুর্তজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং মাহমুদ উল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স। খেলাটি শুরু হবে সন্ধ্যা ৭টা থেকে। খেলা দুটি সম্প্রচার করবে চ্যালেন নাইন এবং সনি সিক্স।

খেলাধুলার খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  রান্নাঘরে পাওয়া গেল বিশাল অজগর  ইংল্যান্ডের কাছে হেরে শেষ হলো বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি  বাকেরগঞ্জে ১০ গ্রামের একমাত্র সড়কে খানাখন্দে ভরা, জনভোগান্তি চরমে  দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন মৎস্যজীবিরা: এমপি শাওন  ক্ষমতাপ্রেমীদের মসনদ ভেঙে বঙ্গোপসাগরে ফেলা হবে: চরমোনাই পির  মনপুরায় বিনামূল্যে পিপিআর টিকা প্রদান ক্যাম্পেইন  বাবুগঞ্জে শিশু অধিকার সপ্তাহের বর্ণাঢ্য উদ্বোধন  পটুয়াখালীতে জেলের জালে সাড়ে ৮ কেজির পাঙাশ  ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ১১ মৃত্যু, হাসপাতালে ২৫৯৬  শ্বশুরকে ১০ টুকরো করে হত্যার লোমহর্ষক বর্ণনা দিলেন পুত্রবধূ