১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

রাজাপুরে ইসলামী ব্যাংকের ৩১১তম শাখা উদ্বোধন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৪১ অপরাহ্ণ, ২২ নভেম্বর ২০১৬

বরিশাল: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩১১তম শাখা ২২ নভেম্বর ২০১৬, মঙ্গলবার ঝালকাঠির রাজাপুরে উদ্বোধন করা হয়। ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল মান্নান-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের পরিচালক প্রফেসর ড. কাজী শহিদুল আলম, মো: মিজানুর রহমান ও রাজাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মুনিরউজ্জামান। স্থানীয় বিশিষ্টজনের মধ্যে বক্তব্য রাখেন রাজাপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ আলম নান্নু, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিলন মাহমুদ বাচ্চু, ভাইস চেয়ারম্যান জাকারিয়া সুমন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান মোল্লা এবং অধ্যক্ষ ইউসুফ আলী তালুকদার। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. হাবিবুর রহমান ভূইয়াঁ, এফসিএ, বরিশাল জোনপ্রধান মো. আবদুস সালামসহ ব্যাংকের উর্ধ্বতন নির্বাহী, কর্মকর্তা, স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে হেলাল আহমদ চৌধুরী বলেন, ইসলামী ব্যাংক দারিদ্র বিমোচন ও নারীর ক্ষমতায়নে বাস্তবভিত্তিক কার্যক্রম পরিচালনা করছে। পূজিহীন মানুষকে বিনিয়োগের মাধ্যমে প্রতিনিয়ত দেশের অর্থনীতির মূলধারায় সম্পৃক্ত করছে। তিনি বলেন, আর্ত-মানবতার সেবা ও বঞ্চিত মানুষের কষ্ট দূর করতে কাজ করছে এই ব্যাংক। তিনি রাজাপুরবাসীকে ইসলামী ব্যাংকের বিনিয়োগ ও অন্তর্ভুক্তিমূলক সেবা গ্রহণের আহবান জানান ।

অন্যান্য বক্তারা বলেন, ইসলামী ব্যাংক কৃষি, শিল্পায়ন, তৈরি পোশাক, অবকাঠামো, যোগাযোগ, গৃহায়ন, তথ্য-প্রযুক্তি, বৈদেশিক বাণিজ্য, রেমিট্যান্স ও এসএমই খাতের উন্নয়নসহ উদ্যোক্তা উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি ও নারীর ক্ষমতায়নের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখছে। একটি মধ্যম আয়ের দেশে উন্নীত হতে তারা এ ব্যাংকের সাথে একযোগে কাজ করার জন্য সকলের প্রতি বক্তারা আহ্বান জানান।

মোহাম্মদ আবদুল মান্নান সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক দেশের প্রতিটি পরিবারের প্রয়োজন পূরণের প্রতিষ্ঠান। এই ব্যাংক দেশের প্রান্তিক জনগোষ্ঠীসহ সর্বসাধারণের প্রকৃত চাহিদা অনুযায়ী বিনিয়োগ করে। পল্লী উন্নয়ন প্রকল্পের আওতায় ২০ হাজার গ্রামের ১০ লাখ পরিবারকে দেশের অর্থনীতির মূলধারায় সম্পৃক্ত করেছে। এ ব্যাংক উৎপাদন ও বিনিয়োগে ন্যায়নীতি ও বন্টনমূলক সুবিচারের মাধ্যমে সমাজে ধনী-গরীবের ব্যবধান কমিয়ে সুষম উন্নয়নে ভূমিকা পালন করছে। ইসলামী ব্যাংক বিনিয়োগের মাধ্যমে সমাজের নারী-পুরুষকে সমানভাবে স্বাবলম্বী করছে। স্থানীয় আমানত স্থানীয়ভাবে বিনিয়োগের মাধ্যমে রাজাপুর এলাকার অর্থনৈতিক উন্নতিসহ মানুষের সার্বিক জীবনমান উন্নয়নে কাজ করতে তিনি ব্যাংক কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দেন।

শাখা উদ্বোধনের প্রাক্কালে ২১ নভেম্বর ২০১৬, সোমবার ‘ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল মান্নান-এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন অডিট কমিটির চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী এবং বিশেষ অতিথি ছিলেন পরিচালক প্রফেসর ডক্টর কাজী শহিদুল আলম, মো: মিজানুর রহমান, প্রফেসর ড. মো: সিরাজুল করিম ও ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. হাবিবুর রহমান ভূইয়াঁ, এফসিএ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ব্যাংকের বরিশাল জোনপ্রধান মো. আবদুস সালাম। প্রবন্ধের উপর আলোচনা করেন ইসলামী ব্্যাংক শরী’আহ সুপারভাইজরি কমিটির সদস্য সচিব ড. মুহাম¥দ আব্দুস সামাদ ও রাজাপুর থানা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আমিনুল ইসলাম।

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন