২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

রাজাপুরে মহানবী (স:) কে কটুক্তি করায় গ্রেপ্তার ১

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪৭ অপরাহ্ণ, ০৬ জুলাই ২০২০

বার্তা পরিবেশক রাজাপুর (ঝালকাঠি) :: ঝালকাঠির রাজাপুরে মহানবী হযরত মুহাম্মদ (স:) কে নিয়ে কটুক্তি করায় আ: শুক্কুর হাওলাদার ওরফে পান শুক্কুর (৫২) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় কুটক্তিকারী শুক্কুরকে আসামী করে স্থানীয় দুলাল হাওলাদারের স্ত্রী জেসমিন বেগম বাদী হয়ে রাজাপুর থানায় মামলা দায়ের করেছেন।

রোববার (৫ জুলাই) রাত ৯টার দিকে উপজেলার কেওতা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে সোমবার (৬ জুলাই) আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। সে ওই গ্রামের মৃত মকরুফ আলী হাওলাদারের ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেপ্তার হওয়া শুক্কুরের সাথে দীর্ঘদিন ধরে তার চাচা শ্বশুর বৃদ্ধ আমজেদ হোসেনের জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিলো। এরই ধারাবাহিকতায় রোববার (৫ জুলাই) রাত ৯টার দিকে শুক্কুরের সাথে আমজেদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে শুক্কুর বৃদ্ধ আমজেদকে লাট দিয়ে আঘাত করলে আমজেদের ডান হাতে ফুলা জখম হয়। তখন বৃদ্ধ আমজেদ শুক্কুরকে উদ্দেশ্য করে বলে ‘তোমার জমি পাওনা থাকলে আমার মৃত্যুর পূর্বে সবকিছু বুঝিয়ে দিয়া যাব। অন্যথায় আমাদের নবী হযরত মোহাম্মদ (সঃ) পরকালে যেন আমাকে সাফায়েত (সুপারিশ) না করে।’ এই কথার প্রেক্ষিতে শুক্কুর নবীজীকে কটুক্তি করে নবীজীর মাকে তুলে অশ্লীল ও আপত্তিকর ভাষায় গালিগালাজ করে।

এ সময় স্থানীয়রা এসব কথা শুনতে পেয়ে প্রতিবাদ জানিয়ে শুক্কুরকে অবরুদ্ধ করে রাখেন এবং বিষয়টি তাৎক্ষনিক স্থানীয় ইউপি চেয়ারম্যান, সদস্য ও আওয়ামী লীগ নেতৃবৃন্দকে জানায়। অপরদিকে বিষয়টি গ্রামে ছড়িয়ে পড়লে এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা উত্তেজিত হয়ে রাতেই এলাকায় বিক্ষোভ করে। পরে খবর পেয়ে রাজাপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শুক্কুরকে আটক করে থানায় নিয়ে আসলে পরিস্থিতি শান্ত হয়।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: জাহিদ হোসেন বরিশালটাইমসকে জানান, এ ঘটনায় স্থানীয় দুলাল হাওলাদারের স্ত্রী জেসমিন বেগম বাদী হয়ে মামলা দায়ের করলে শুক্কুরকে ওই মামলায় আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন