৯ মিনিট আগের আপডেট রাত ১:১৮ ; শুক্রবার ; সেপ্টেম্বর ৩০, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

রাতে ‘ভয়ঙ্কর-সুন্দর’ মুস্তাফিজ

বরিশাল টাইমস রিপোর্ট
১১:৫৭ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০১৬

‘দেখতে দেখতে এক বছর হয়ে গেল। সবাই আমার জন্য দোয়া করবেন।’ শনিবার নিজের ফেসবুক ফ্যান পেজে এমন একটি স্ট্যাটাস দিয়েছিলেন মুস্তাফিজুর রহমান। এক বছর বলতে তিনি বুঝিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে তার পদচারণার সময়কালকে। গত বছর ২৪ এপ্রিল আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন বাংলাদেশের এক লিকলিকে গড়নের পেসার। পাকিস্তানের বিপক্ষে অভিষেক ম্যাচেই (টি২০ ক্রিকেট) তিনি বুঝিয়ে দিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে কঠিন প্রতিদ্বন্দ্বিতাপূণ মঞ্চে আলো ছড়ানোর ক্ষমতা রয়েছে তার। এরপর দেখতে দেখতে কেটে গেছে একটি বছর। রবিবার আন্তর্জাতিক ক্রিকেটে মুস্তাফিজের প্রথম বর্ষপূর্তি ঘটছে। এই এক বছরে মুস্তাফিজ বনে গেছেন বিশ্ব ক্রিকেটের সবচাইতে আলোচিত বোলারে। বধ করেছেন বিশ্বসেরা ব্যাটসম্যানদের অনেককে; অনেককে বিভ্রান্ত করেছেন তার বলের জাদুতে। মুস্তাফিজ পেয়েছেন কাটার মাস্টারের উপাধি। শনিবার রাতে সেই কাটার মাস্টার আরও একবার আলো ছড়ালেন বল হাতে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শনিবার রাতে ‍মুখোমুখি হয়েছে মুস্তাফিজের দল সানরাইজার্স হায়দ্রাবাদ ও কিংস ইলেভেন পাঞ্জাব। ম্যাচে পের্বের চেয়েও ধারালো বোলিং করেছেন মুস্তাফিজ। এদিন ৪ ওভার দুর্দান্ত বোলিং করে এক মেডেনসহ নিয়েছেন ২টি উইকেট। বিনিময়ে রান দিয়েছেন মাত্র ৯টি। ম্যাচে শেষ হওয়ার আগেই মুস্তাফিজ বন্দনায় মুখরিত হয়ে উঠেছেন সবাই।

বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় হায়দ্রাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি। ম্যাচে প্রথম ওভারটি মেডেন করেছেন কাটার মাস্টার। তার বোলিং তোপে বিভ্রান্ত হয়ে ওই ওভারে রান আউটও হয়ে যান পাঞ্জাবের ওপেনার মানান বোহরা। এরপর নিজের দ্বিতীয় ওভারে ৪০ রান নিয়ে বিপদজনক হয়ে উঠা পাঞ্জাবের শন মার্শকে ফিরয়ে দিয়ে উইকেট শিকার শুরু করেন মুস্তাফিজ। এরপর নিজের ও ইনিংসের শেষ ওভারে ২২ রান করা নিখিল নাইককে ফিরিয়ে দিয়ে দ্বিতীয় উইকেট তুলে নেন তিনি। এ ছাড়া ম্যাচে একটি দুর্দান্ত ক্যাচও নিয়েছেন মুস্তাফিজ। বাউন্ডারি লাইনে ঝাঁপিয়ে পড়ে অসাধারণ সেই ক্যাচটি লুফে নিয়ে ম্যাক্সওয়েলকে সাজঘরে পাঠান তিনি।

আইপিএল ২০১৬ আসরে এ পর্যন্ত ৭টি মেডেন ওভার হয়েছে। যার মধ্যে একটির অধিকারী হলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। আর হায়দ্রাবাদ সানরাইজার্সও চলতি আসরে নিজেদের প্রথম মেডেন ওভারের দেখা পেল মুস্তাফিজের হাত ধরেই। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের বর্ষপূর্তির আগের রাতে ‘ভয়ঙ্কর সুন্দর’ এক মুস্তাফিজের দেখা মিলল রাজীব গান্ধী স্টেডিয়ামে।

খেলাধুলার খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  হঠাৎ উত্তপ্ত রাজনীতির মাঠ: ৩৮৭ রাজনৈতিক সংঘাতে ৫৮ মৃত্যু  উন্মোচিত হলো বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ জার্সি  দুর্বৃত্তদের গুলিতে যুবলীগ নেতা খুন  সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টের মূল কারণ ‘গুজব’: ওসি মুরাদ  কাগজে মোড়ানো খাবারে মৃত্যুর হাতছানি!  হঠাৎ উধাও বুবলী, শুটিংয়ে ফিরলে থাকবে কড়া নিরাপত্তা  বরগুনায় ধান ক্ষেত থেকে লাশ উদ্ধার  অজ্ঞানপার্টির খপ্পরে পড়ে প্রাণ গেল বীমাকর্মীর  হিজলায় মা ইলিশ সংরক্ষণের লক্ষে মতবিনিময় সভা  হিজলা প্রেসক্লাবে জরুরী বর্ধিত সভা অনুষ্ঠিত