২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

রাতে ‘ভয়ঙ্কর-সুন্দর’ মুস্তাফিজ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৫৭ অপরাহ্ণ, ২৩ এপ্রিল ২০১৬

‘দেখতে দেখতে এক বছর হয়ে গেল। সবাই আমার জন্য দোয়া করবেন।’ শনিবার নিজের ফেসবুক ফ্যান পেজে এমন একটি স্ট্যাটাস দিয়েছিলেন মুস্তাফিজুর রহমান। এক বছর বলতে তিনি বুঝিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে তার পদচারণার সময়কালকে। গত বছর ২৪ এপ্রিল আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন বাংলাদেশের এক লিকলিকে গড়নের পেসার। পাকিস্তানের বিপক্ষে অভিষেক ম্যাচেই (টি২০ ক্রিকেট) তিনি বুঝিয়ে দিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে কঠিন প্রতিদ্বন্দ্বিতাপূণ মঞ্চে আলো ছড়ানোর ক্ষমতা রয়েছে তার। এরপর দেখতে দেখতে কেটে গেছে একটি বছর। রবিবার আন্তর্জাতিক ক্রিকেটে মুস্তাফিজের প্রথম বর্ষপূর্তি ঘটছে। এই এক বছরে মুস্তাফিজ বনে গেছেন বিশ্ব ক্রিকেটের সবচাইতে আলোচিত বোলারে। বধ করেছেন বিশ্বসেরা ব্যাটসম্যানদের অনেককে; অনেককে বিভ্রান্ত করেছেন তার বলের জাদুতে। মুস্তাফিজ পেয়েছেন কাটার মাস্টারের উপাধি। শনিবার রাতে সেই কাটার মাস্টার আরও একবার আলো ছড়ালেন বল হাতে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শনিবার রাতে ‍মুখোমুখি হয়েছে মুস্তাফিজের দল সানরাইজার্স হায়দ্রাবাদ ও কিংস ইলেভেন পাঞ্জাব। ম্যাচে পের্বের চেয়েও ধারালো বোলিং করেছেন মুস্তাফিজ। এদিন ৪ ওভার দুর্দান্ত বোলিং করে এক মেডেনসহ নিয়েছেন ২টি উইকেট। বিনিময়ে রান দিয়েছেন মাত্র ৯টি। ম্যাচে শেষ হওয়ার আগেই মুস্তাফিজ বন্দনায় মুখরিত হয়ে উঠেছেন সবাই।

বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় হায়দ্রাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি। ম্যাচে প্রথম ওভারটি মেডেন করেছেন কাটার মাস্টার। তার বোলিং তোপে বিভ্রান্ত হয়ে ওই ওভারে রান আউটও হয়ে যান পাঞ্জাবের ওপেনার মানান বোহরা। এরপর নিজের দ্বিতীয় ওভারে ৪০ রান নিয়ে বিপদজনক হয়ে উঠা পাঞ্জাবের শন মার্শকে ফিরয়ে দিয়ে উইকেট শিকার শুরু করেন মুস্তাফিজ। এরপর নিজের ও ইনিংসের শেষ ওভারে ২২ রান করা নিখিল নাইককে ফিরিয়ে দিয়ে দ্বিতীয় উইকেট তুলে নেন তিনি। এ ছাড়া ম্যাচে একটি দুর্দান্ত ক্যাচও নিয়েছেন মুস্তাফিজ। বাউন্ডারি লাইনে ঝাঁপিয়ে পড়ে অসাধারণ সেই ক্যাচটি লুফে নিয়ে ম্যাক্সওয়েলকে সাজঘরে পাঠান তিনি।

আইপিএল ২০১৬ আসরে এ পর্যন্ত ৭টি মেডেন ওভার হয়েছে। যার মধ্যে একটির অধিকারী হলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। আর হায়দ্রাবাদ সানরাইজার্সও চলতি আসরে নিজেদের প্রথম মেডেন ওভারের দেখা পেল মুস্তাফিজের হাত ধরেই। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের বর্ষপূর্তির আগের রাতে ‘ভয়ঙ্কর সুন্দর’ এক মুস্তাফিজের দেখা মিলল রাজীব গান্ধী স্টেডিয়ামে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন