১১ মিনিট আগের আপডেট বিকাল ৫:৪৫ ; শুক্রবার ; ডিসেম্বর ৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

রাস্তায় গরু ছেড়ে দেওয়ায় মালিকের কারাদণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট
৩:০৮ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২২

 রাস্তায় গরু ছেড়ে দেওয়ায় মালিকের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: রাস্তায় গরু ছেড়ে দেয়ার জন্য এক ব্যক্তিকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভারতের পশ্চিমাঞ্চলের গুজরাট রাজ্যের একটি আদালত। রাস্তায় গরু ছেড়ে দেওয়া এবং মানুষের জীবন বিপন্ন করার জন্য প্রকাশ জয়রাম দেশাইকে দোষী সাব্যস্ত করা হয়।

ভারতের যেসব রাজ্যে রাস্তায় গরু ঘুরে বেড়ানো সমস্যা হয়ে দাঁড়িয়েছে, গুজরাট তার মধ্যে অন্যতম। আদালতের বিচারক বলেছেন, যেহেতু এ ধরনের অপরাধ (রাস্তায় গরু ছেড়ে দেওয়া) বাড়ছে, সেজন্য ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে শাস্তি দেওয়া হয়েছে।

বিবিসি জানিয়েছে, ভারতের সংখ্যাগরিষ্ঠ হিন্দু সম্প্রদায়ের লোকজন গরুকে পবিত্র প্রাণী হিসেবে বিচেনা করে। গুজরাটসহ ১৮টি রাজ্যে গরু জবাই করা বেআইনি।

গুজরাটে ২০১৭ সালে গো-রক্ষা আইন কঠোর করে জানানো হয়েছিল, কেউ গরু জবাই করলে যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে। কঠোর ওই আইনের পর বিশাল সংখ্যক গরু দিন দিন বেওয়ারিশ হিসেবে রাস্তায় ঘুরে বেড়ায়।

এসব গরুর কারণে রাস্তায় যানজটের সৃষ্টি হয়। অনেক সময় মানুষের ওপর হামলার ঘটনাও ঘটে। রায়ে বিচারক বলেছেন, মালিকরা রাস্তাঘাটে গবাদি পশু ছেড়ে দেওয়ার কারণে মানুষ মারা গেছে এবং গুরুতর আহত হয়েছে।’

সূত্র: বিবিসি।

ফোকাস

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  অনুমতি পেয়েই গোলাপবাগ মাঠে বিএনপি নেতাকর্মীদের ভিড়  সমাবেশ ঘিরে রাজধানীতে ৭ লাখ মানুষ এসেছে কি না খোঁজ চলছে: ডিবি  ১৮-২৫ বছর বয়সীদের কনডম ফ্রি দেবে ফ্রান্স  হারিয়ে যাচ্ছে মুসলমানদের অন্যতম ঐতিহাসিক নিদর্শন প্রাচীন মসজিদ  তজুমদ্দিনে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত  বানারীপাড়ায় বেগম রোকেয়া দিবসে ৫ জয়িতাকে সংবর্ধনা  বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত বিদেশি ৩ আইনজীবী   ভোলায় সরকারি বীজসহ দোকান মালিক আটক  মঠবাড়িয়ায় নানা আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতি-প্রতিরোধ দিবস পালিত  রাজধানীতে সমাবেশ করার অনুমতি পেল বিএনপি