৯ ঘণ্টা আগের আপডেট সকাল ৭:৪৩ ; শনিবার ; ডিসেম্বর ৭, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

বরিশালে রাস্তার ওপরে অবৈধ ২ পশুর হাট, ভোগান্তিতে এলাকাবাসী

ষ্পেশাল করেসপন্ডেন্ট
৬:৫৯ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০১৯

গাড়ি ও জনসাধারণের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি না করে কোরবানির পশুর হাট বসানোর জন্য সরকারের স্পষ্ট নির্দেশনা রয়েছে। কিন্তু তা না মেনে বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর এলাকায় রাস্তার ওপর অবৈধভাবে দুইটি পশুর হাট বসিয়েছেন স্থানীয় ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা।

এতে গাড়ি চলাচল ব্যাহত হয়ে যানজট সৃষ্টি হচ্ছে। দুর্ভোগে পড়ছেন স্থানীয় বাসিন্দারা। অভিযোগ উঠেছে স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করেই রাস্তার ওপর অবৈধ ওই পশুর হাট দুটো বসানো হয়েছে।

সরেজমিন দেখা গেছে, উজিরপুর উপজেলার সাবেক বরিশাল-ঢাকা মহাসড়কের জয়শ্রী থেকে শিকারপুর বন্দরে যাওয়ার রাস্তাটির শিকারপুর বন্দর সংলগ্ন উত্তর পাশে ও জয়শ্রী বাসস্ট্যান্ডের দক্ষিন পাশে এই দুটি পশুর হাট বসানো হয়েছে।

ঈদুল আজহাকে কেন্দ্র করে দুটি হাটই অবৈধভাবে পুরোপুরি রাস্তার ওপরে বসানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে রাস্তাটি ব্যবহার করে চলাচলকারী আশপাশের বিভিন্ন উপজেলাসহ স্থানীয়দের।

খোঁজ নিয়ে জানা গেছে, শিকারপুর বন্দর সংলগ্ন এলাকায় ওই রাস্তার ওপরে অবৈধ পশুর হাটটি বসিয়েছে শিকারপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি বাদল হাওলাদার ও শ্রমিকলীগ নেতা সুমন মৃধাসহ তাদের সহযোগীরা।

অপরদিকে জয়শ্রী বাসস্ট্যান্ডের দক্ষিন পাশে একই রাস্তার ওপরে অবৈধভাবে আরেকটি পশুর হাট বসিয়েছে স্থানীয় যুবলীগ নেতা আল-আমিন ও তার সহযোগীরা। প্রশাসনের কোনো প্রকার অনুমতি না নিয়ে ক্ষমতাসীন দলের ওইসব কতিপয় নেতাকর্মীরা এ হাট দুটো বসিয়েছেন বলে জানা গেছে।

এই দুটি ছাড়াও পবিত্র ঈদুল আজহা উপলক্ষে এ উপজেলায় আরও ছয়টি অস্থায়ী হাটের ইজারা দিয়েছে জেলা প্রশাসন। এগুলো হচ্ছে বড়াকোঠা শের-ই- বাংলা বাজারের পশুর হাট, ডাবেরকুল বাজারের পশুর হাট, চথলবাড়ি বাজারের পশুর হাট, ধামুড়া বন্দর সংলগ্ন পশুর হাট, ইচলাদি বাজারের মুক্তিযোদ্ধা মজিদ মার্কেটের পিছনের পশুর হাট ও সোনার বাংলা বাজারের পশুর হাট।

রাস্তার ওপরে বসানো ওই অবৈধ পশুর হাট ২টির বিষয়ে উজিরপুর উপজেলা নির্বাহি কর্মকর্তা মাসুমা আক্তারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। স্থানীয় ইউপি চেয়ারম্যানের সাথে যোগাযোগ করে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পিয়ন ইয়াছিনের বিরুদ্ধে পৌনে ছয় কোটি টাকা আত্মসাতের অভিযোগ  পেঁয়াজ খাওয়ায় শীর্ষে সিলেট, পিছিয়ে বরিশাল  বিয়ের প্রয়োজনবোধ করছেন অপু বিশ্বাস  মহানবীকে (সা.) নিয়ে কটূক্তিকারীর ফাঁসির দাবি  যুক্তরাষ্ট্রের নৌ-ঘাঁটি বন্দুক হামলা  মিথিলা-সৃজিতের বিয়ে সম্পন্ন  প্রয়োজনে কিংবা অপ্রয়োজনে ক্রেতা হয়ে যান তাদের  এদেশ সবার, রয়েছে সমান অধিকার : গণপূর্তমন্ত্রী  দুদকের ফাঁদ-মামলায় অসাধু কর্মকর্তারা  পটুয়াখালীতে ডাক্তার স্বামীর পুরুষাঙ্গ কেটে নিলো স্ত্রী