২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

রোলেক্স ঘড়ি ব্যবহার করায় প্রেসিডেন্টের বাড়ি তল্লাশি!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৪৭ পূর্বাহ্ণ, ০১ এপ্রিল ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: চরম বিপাকে পড়েছেন পেরুর প্রেসিডেন্ট দিনা বালুয়ার্তে (৬১)। রোলেক্স ঘড়ির খোঁজে তার বাসভবনে চলেছে জোর তল্লাশি। বিলাসবহুল ঘড়ির ব্যবহারে দুর্নীতির অভিযোগ উঠেছে বালুয়ার্তের বিরুদ্ধে। শনিবার সকালে তার প্রেসিডেন্ট বাসভবনের সামনে জড়ো হয়েছিল ৪০ কর্মকর্তা।অভিযোগ অনুযায়ী, দামি ঘড়ির সংগ্রহ গোপন রেখেছিলেন তিনি। স্থানীয় টেলিভিশন চ্যানেল ল্যাটিনাতে পুলিশ ও প্রসিকিউটর অফিসের যৌথ অভিযানের খবর প্রচার করা হয়।

জানা যায়, ৭ ঘণ্টা ধরে চলে তল্লাশি। প্রকাশিত ফুটেজে দেখা গেছে, রাজধানী লিমায় অবস্থিত বাসভবনটি ঘেরাও করে তদন্তকারী দল।খবর আলজাজিরার। বাসভবনটি ঘেরাও করার সঙ্গে সঙ্গে রাস্তার ট্রাফিক বন্ধ করে দেওয়া হয়। এসময় প্রেসিডেন্টকে তার বাসভবনে দেখা যায়নি।

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, বিচার বিভাগের অনুমোদন নিয়ে তল্লাশি চালানো হচ্ছে। প্রেসিডেন্ট বিভিন্ন সরকারি অনুষ্ঠানে নানা ধরনের রোলেক্স ঘড়ি ব্যবহার করেছেন।
স্থানীয় গণমাধ্যমে এমন খবর প্রকাশের পর চলতি মাসে কর্তৃপক্ষ তার বিরুদ্ধে তদন্ত শুরু করে। তবে পুলিশের এমন কাণ্ডের তীব্র প্রতিবাদ জানান বালুয়ার্তে।

তল্লাশির এই পদক্ষেপকে ‘স্বেচ্ছাচারী, অসামাঞ্জস্যপূর্ণ এবং অপমানজনক’ বলে অভিহিত করেন। এরপর সরকারি বেতনে এমন বিলাসবহুল ঘড়ি কিভাবে ব্যবহার করা সম্ভব এমন প্রশ্নের জবাবে প্রেসিডেন্ট জানিয়েছেন, এগুলো ১৮ বছর থেকে করা পরিশ্রমের ফসল। দুর্নীতির অভিযোগের পর থেকেই বালুয়ার্তের পদত্যাগের দাবি ওঠে। কিন্তু পদত্যাগের বিষয়টিকে নাকচ করে দিয়েছেন প্রেসিডেন্ট নিজেই।

এ বিষয়ে তিনি বলেন, ‘আমি পরিষ্কার হাতে অফিস গ্রহণ করেছি এবং পরিষ্কার হাতেই ২০২৬ সালে প্রেসিডেন্ট পদ থেকে অবসর নেব।’ পেরুর প্রথম নারী প্রেসিডেন্ট দিনা বালুয়ার্তের জনপ্রিয়তা এমনিতেই কমতির দিকে রয়েছে। এরই মধ্যে দুর্নীতির এত দন্তের কারণে নতুন করে রাজনৈতিক সংকটের মধ্যে পড়লেন তিনি।’

196 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন