২ িনিট আগের আপডেট সন্ধ্যা ৭:২৩ ; শনিবার ; সেপ্টেম্বর ২৩, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

রোহিঙ্গা নারীকে বিয়ে করায় লাখ টাকা জরিমানা

বরিশালটাইমস রিপোর্ট
৬:১০ অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০১৮

এক রোহিঙ্গা নারীকে বিয়ে করায় বরের বাবাকে এক লাখ টাকা জরিমানা করেছেন হাইকোর্ট। আগামী ৩০ দিনের মধ্যে এ টাকা আদালতের সংশ্লিষ্ট শাখায় জমা না দিলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশও দিয়েছেন আদালত।

সোমবার হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এক রিট আবেদনের শুনানি শেষে রিট খারিজ করে এই আদেশ দেন। রিটটি দায়ের করেন মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার চারগ্রামের বাবুল হোসেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন এবিএম হামিদুল মিসবাহ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

উল্লেখ্য, রোহিঙ্গা নারীর রাফিজাকে শোয়াইব হোসেন জুয়েল নামের এক যুবক বিয়ে করলে তার বাবা বাবুলের বিরুদ্ধে আদালত এ জরিমানা ধার্য করেন।

মানিকগঞ্জের চারিগ্রামের শোয়াইব হোসেন জুয়েল যাত্রাবাড়ীর একটি মাদরাসায় শিক্ষকতা করেন। গেল সেপ্টেম্বরে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পের কাছে একটি মসজিদে নিয়ে রাফিজা নামে ১৮ বছর বয়সী এক রোহিঙ্গা কিশোরীকে বিয়ে করেন তিনি। বিয়ের ঘটনা জানাজানি হয়ে যাওয়ার পর থেকে রাফিজাকে নিয়ে পালিয়ে আছেন জুয়েল।

জাতীয় খবর

আপনার ত লিখুন :

 

ই বিের ও সা
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিপ্তরের সফল অভিযান: ইয়াবাসহ নারী গ্রেপ্তার  সিনেমা দেখে মিমকে স্বর্ণের ব্রেসলেট দিলেন দর্শক!  ছেলের সম্পদ বাজেয়াপ্ত করলে করবে, তাতে কিছু আসে যায় না: প্রধানমন্ত্রী  কলাপাড়ায় মালবাহী নছিমন উল্টে একজন নিহত  সমবায় সমিতির সভাপতির বিরুদ্ধে টাকা আত্মসাৎ ও সদস্য হয়রানির প্রতিবাদে মানববন্ধন  রোডমার্চ বৃহত্তর আন্দোলনের প্রাকপ্রস্তুতি: বরিশালে নজরুল ইসলাম  কেজিতে ৩০০ টাকা কমে ভারতে যাচ্ছে ইলিশ!  বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে জড়ো হচ্ছেন বিএনপির নেতা-কর্মীরা  অর্ধকোটি টাকা ব্যয়ে সেতু নির্মাণ: উঠতে হয় বাঁশের সাঁকো বেয়ে  বিএনপির রোডমার্চে অংশ নিচ্ছে পটুয়াখালীর ৫০ হাজার নেতাকর্মী