৪ ঘণ্টা আগের আপডেট সকাল ৭:৩৮ ; রবিবার ; জানুয়ারি ২৯, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

‘রোয়ানু’ কেড়ে নিলো ৮ প্রাণ

বরিশাল টাইমস রিপোর্ট
৫:৪৩ অপরাহ্ণ, মে ২১, ২০১৬

বরিশাল: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘রোয়ানু’ কক্সবাজার উপকূলে আঘাত হানার পর এখন উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে চট্টগ্রামের কাছ দিয়ে বরিশাল-চট্টগ্রাম উপকূল অতিক্রম করেছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত ৮ জন নিহত হয়েছে বলে জানা গেছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রোয়ানু ঘণ্টায় ৬২ কিলোমিটার গতির বাতাসের শক্তি নিয়ে চট্টগ্রাম উপকূল অতিক্রম করেছে।

ঘূর্ণিঝড় ‘রোয়ানু’র প্রভাবে সৃষ্ট ঝড়ে গাছ ও ঘরচাপা পড়ে এবং ইটের আঘাতে দেশের চার জেলায় আটজন নিহত হয়েছেন। এর মধ্যে চট্টগ্রামে মা ও শিশুসহ তিনজন, ভোলার তজুমদ্দিনে দুইজন, কক্সবাজারে দুইজন এবং পটুয়াখালীতে এক নারী নিহত হয়েছে। শুক্রবার রাত থেকে শনিবার বিকেল পর্যন্ত এই ঘটনা ঘটে।

ভোলা : রোয়ানুর প্রভাবে ভোলার তজুমদ্দিনে ঘরচাপা পড়ে দুইজন নিহত হয়েছে। একই সঙ্গে প্রচণ্ড ঝড়ে অসংখ্য গাছ ভেঙে পড়েছে। নিহতরা হলেন, রেখা (১৮) ও রহিম (৯)। শনিবার ভোর পৌনে ৪টা থেকে রোয়ানুর প্রভাবে এই ঝড়-বৃষ্টি শুরু হয় বলে জানায় স্থানীয়রা।

এদিকে, লালমোহনের লর্ড হার্ডিঞ্জ এলাকায় বাঁধ ধসে পাঁচ গ্রাম প্লাবিত হয়েছে। এছাড়াও জেলার কাঁচিয়া, মাঝির চর, মদনপুর, চর জহিরুদ্দিন, কুকরি-মুকরি, ঢালচর ও চর পাতিলা এলাকা ৩ থেকে ৪ ফুট পানিতে তলিয়ে গেছে।

চট্টগ্রাম : সীতাকুণ্ড উপজেলার ছলিমপুর ইউনিয়নে জঙ্গল ছলিমপুর গ্রামে ঝড়ে গাছের চাপায় ঘরের চাল ভেঙে মা ও শিশু নিহত হয়েছে। শনিবার ভোরে উপজেলার ছলিমপুর গ্রামে লোকমানিয়াঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মায়ের নাম কাজল বেগম (৪৮)। ছেলের নাম মো. বেলাল হোসেন (১০)।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল ইসলাম ভূইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

অন্যদিকে, নগরীর পাঁচলাইশ থানাধীন ষোলশহর এলাকায় শনিবার বেলা পৌনে ১টার দিকে ঝোড়ো বাতাসের ফলে সৃষ্ট ঝড়ে ইটের আঘাতে পথশিশু রাকিবের (১১) মৃত্যু হয়েছে।

কক্সবাজার : ঘূর্ণিঝড় রোয়ানুর প্রভাবে  কক্সবাজার জেলায় দুইজন নিহত হয়েছেন। এছাড়াও আহত হয়েছেন আরো ১০ জন। হতাহতদের পরিচয় জানা যায়নি। শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে কক্সবাজারের জেলা প্রসাশক মোহাম্মদ আলী হোসেন এ তথ্য জানান।

পটুয়াখালী : ঘূর্ণিঝড় রোয়ানুর প্রভাবে পটুয়াখালীসহ উপকূলীয় এলাকায় প্রবল ঝড়ো হাওয়ার সঙ্গে ভারী বর্ষণ হচ্ছে। এতে পটুয়াখালীর দশমিনায় ঘর চাপায় নয়া বিবি (৫২) নামে এক বৃদ্ধা মারা গেছেন। শনিবার সকালে দশমিনার সদর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

দশমিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

পটুয়াখালি, বরগুনা, বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক: জামায়াতের ১৫ নেতাকর্মী আটক  বাংলাদেশ একটি সফল উন্নয়নের গল্প: বিশ্ব ব্যাংক  রোহিঙ্গা সন্ত্রাসীদের অপহরণ বাণিজ্য: নিরব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী    মাঘী সপ্তমী উপলক্ষে পটুয়াখালীতে ঐতিহ্যবাহী দয়াময়ী মেলা  ভারত গরু না দিলেই বরং আমরা কৃতজ্ঞ থাকব : স্বরাষ্ট্রমন্ত্রী  আওয়ামী লীগ নয়, বিএনপি’র প্রধান শত্রু দেশের জনগণ: শেখ পরশ  বিয়ে ফেরত গাড়ি নদীতে পড়ে নিহত ৪  আন্দোলনের কারণে ইভিএম থেকে সরে এসেছে সরকার: নুর  বাকেরগঞ্জে বিএমএসএফ’র ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা