৭ ঘণ্টা আগের আপডেট সকাল ৬:৩২ ; সোমবার ; এপ্রিল ১২, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

লকডাউন বাতিলের দাবিতে বরিশালে ব্যবসায়ীদের বিক্ষোভ

বরিশাল টাইমস রিপোর্ট
১০:২৭ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২১

লকডাউন বাতিলের দাবিতে বরিশালে ব্যবসায়ীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >>  খেয়ে পড়ে বেঁচে থাকতে লকডাউন বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বরিশাল নগরীর বিভিন্ন মার্কেটের দোকান মালিক ও কর্মচারীরা। আজ মঙ্গলবার (০৬ এপ্রিল) বেলা ১২টায় নগরীর চকবাজার এলাকা থেকে চকবাজার, মহসিন মার্কেট ও সিটি মার্কেটের গার্মেন্টস দোকানের মালিক ও কর্মচারীরা এই বিক্ষোভ করে। পরে তারা বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে যান।

সেখানে জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে আলাপের মাধ্যমে আশ্বস্ত হয়ে তারা বিক্ষোভ কর্মসূচি প্রত্যাহার করেন।
এ সময় তারা জানান, এক বছর আগে করোনা সংক্রমনের শুরুতে তাদের দীর্ঘদিন দোকান বন্ধ রাখতে হয়েছিল। সেই সময়ের লোকসান তারা এখনও কাটিয়ে উঠতে পারেনি। এখন আবার লকডাউনে দোকান বন্ধ রাখায় তারা চরম ক্ষতির সম্মুখীন হচ্ছেন।

এই অবস্থায় তাদের দাবি, কোনোরকমে খেয়ে পড়ে বেঁচে থাকতে স্বাস্থ্যবিধি মেনে তাদের যেন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দোকানের কার্যক্রম চালানোর অনুমতি দেওয়া হয়। এ বিষয়ে তারা জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদনও জমা দেন।
জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার জানিয়েছেন, প্রাপ্ত লিখিত আবেদনটি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা নেওয়ার হবে।

পটুয়াখালীতে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলা রাখার দাবিতে বিক্ষোভ মিছিল

ও সমাবেশ করেছেন ব্যবসায়ী সমিতির নেতারাসহ শ্রমিক-কর্মচারীরা

এদিকে পটুয়াখালীতে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলা রাখার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন ব্যবসায়ী সমিতির নেতারাসহ শ্রমিক-কর্মচারীরা।

মঙ্গলবার ( ৬ এপ্রিল) বেলা সাড়ে ১১ টার দিকে পটুয়াখালী লঞ্চঘাট থেকে মিছিল বের করেন ব্যবসায়ী সমিতি ও শ্রমিক-কর্মচারীরা। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নিউমার্কেট গোলচত্বরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করেন। সমাবেশে বক্তব্য রাখেন নিউ মার্কেট বাজার সমিতির সভাপতি মনির হোসেন তালুকদার, পটুয়াখালী গার্মেন্ট সমিতির সভাপতি আলহাজ হেমায়েত শিকদার ও সৈয়দ হাফিজুর রহমান প্রমুখ।

এসময় বক্তারা স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খুলে দিতে সরকারের কাছে দাবি জানায়। আসন্ন পহেলা বৈশাখ ও ঈদ সামনে রেখে দোকানপাট খুলে দেওয়া না হলে ব্যবসায়ীরা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবেন।

তারা আরও বলেন, করোনাভাইরাস সংক্রমণের মধ্যেও বইমেলা চলছে, সরকারি-বেসরকারি অফিসের কার্যক্রম চলছে, খোলা রাখা হয়েছে শিল্প-কারখানা। শুধু মার্কেট বন্ধ। তাদের প্রশ্ন, বইমেলা, অফিস, শিল্প-কারখানা থেকে করোনা ছড়ায় না শুধু মার্কেট থেকে ছড়ায়? মার্কেট বন্ধ রেখে ব্যবসায় ধ্স নামিয়ে দেওয়া হচ্ছে।

তাদের দাবি, গত বছরও পহেলা বৈশাখে, ঈদের আগে মার্কেট বন্ধ ছিল। কোনও ব্যবসা করতে পারিনি। এবারও পহেলা বৈশাখে ঈদের আগে মার্কেট বন্ধ রাখা হলে বড় ধরনের লোকসান গুনতে হবে আমাদের।’

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে সরকারি দপ্তরে আড়াই কোটি টাকার চেক নিয়ে মারামারি  লালমোহনে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাঠে ইউএনও, ১৭ জনকে জরিমানা  বরগুনায় মোটরসাইকেল আরোহীকে পিটিয়ে লাখ টাকা ছিনতাই  বরিশালে ঘোষণা দিয়ে প্রতিবেশীকে কুপিয়ে হত্যা !  লকডাউন>> বরিশালে শ্রমিকদের খাদ্য ও অর্থ সহায়তা দাবি  বেতাগীতে এমপি রিমন ও তার পরিবারের সুস্থতা কামনায় যুবলীগের দোয়া মোনাজাত  মেডিকেল কলেজে পড়ার সুযোগ পেলেন রাখাইন কিশোরী  ভোলায় ভাইয়ের পিটুনিতে ভাই হাসপাতালে  একদিনে করোনা কেড়ে নিল সর্বোচ্চ ৭৮ জনের প্রাণ  গৌরনদীতে জাটকা বিক্রেতাকে জরিমানা