২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

লকডাউন হচ্ছে বরিশাল নগরীর দুই ওয়ার্ড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:০৭ অপরাহ্ণ, ২২ জুন ২০২০

নিজস্ব বার্তা পরিবেশক :: বরিশাল স্বাস্থ্য অধিদপ্তরের জোনিং তালিকায় নগরীর ৩০টি ওয়ার্ডের মধ্যে ২৭টি ওয়ার্ড রেডজোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। সোমবার নগরীর ১২ ও ২৪ নম্বর ওয়ার্ড ২১ দিনের জন্য লকডাউন ঘোষণার মাইকিং করা হয়েছে।

এছাড়াও স্বেচ্ছাসেবকদের সমন্বয়ে সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে ওই দুটি ওয়ার্ডে।

নগরীর ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন ভুলু জানান, তার ওয়ার্ডে লকডাউন কার্যক্রম সঠিকভাবে পরিচালনার জন্য ২০ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।  তাদের সহযোগীতায় ২ শতাধিক স্বেচ্ছাসেবক ২১ দিনের লকডাউন কার্যকরে সচেষ্ট থাকবে।

জোনিং করার ১ সপ্তাহ পর প্রথম ধাপে মঙ্গলবার থেকে পরীক্ষামূলকভাবে দুটি ওয়ার্ডে লকডাউন করার প্রস্তুতি নিয়েছে সংশ্লিস্ট কর্তৃপক্ষ।
নগরীর ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনিস শরীফ জানান, ২৪ নম্বর ওয়ার্ডে লকডাউন কার্যকরে ৭ সদস্যের কমিটি গঠন করেছেন তারা। ওই সময় আড়াই শতাধিক স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে।

এর আগে গত ১৮ জুন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বিভাগীয় কমিশনার, মেট্রোপলিটন পুুলিশ কমিশনার, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, সিভিল সার্জন, সেনাবাহিনী, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সাথে ভার্চুয়াল বৈঠক করে প্রাথমিকভাবে ওই দুটি ওয়ার্ড লকডাউনের সিদ্ধান্ত নেন।

বরিশাল জেলা ও মহানগরীতে এ পর্যন্ত ১ হাজার ২শ’ ২২ জনের করোন সনাক্ত হেেছ। যার মধ্যে বরিশাল নগরীতে রয়েছে ৯২৭ জন।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন