৪ ঘণ্টা আগের আপডেট সকাল ৫:৩ ; মঙ্গলবার ; এপ্রিল ১৩, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

লঞ্চডুবি আপডেট>> আরও ২১ লাশ উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট
১:৪৩ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২১

নারায়ণগঞ্জ সদর ইউএনও নাহিদা বারিক সাংবাদিকদের জানান, মদনগঞ্জ এলাকায় নির্মাণাধীন তৃতীয় শীতলক্ষ্যা সেতুর কাছাকাছি এসকে-৩ নামের একটি কার্গো জাহাজের ধাক্কায় বেশ কিছু যাত্রী নিয়ে একটি লঞ্চ ডুবে যায়। এ ঘটনায় অনেকে সাঁতরে তীরে উঠলেও নিখোঁজ রয়েছেন আরও বেশ কিছু যাত্রী।

 

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> নারায়ণগঞ্জের কয়লাঘাট এলাকায় শীতলক্ষ্যা নদীতে কার্গো জাহাজের ধাক্কায় যাত্রীবাহী ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করা হয়েছে। এসময় ওই লঞ্চ থেকে আরও ২১ জনের মরদেহ উদ্ধার করা হয়। আজ সোমবার (০৫ এপ্রিল) বেলা ১২টা পর্যন্ত ওই ২১ জনের লাশ উদ্ধার করা হয়। এ নিয়ে ২৬ জনের মরদেহ উদ্ধার করা হলো।বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডিব্লটিএ) চেযারম্যান কমডর গোলাম ছাদেক এ তথ্য সাংবাদিকদের নিশ্চিত করেন।
এর আগে চারজনের মরদেহ হস্তান্তর করা হয়েছে। আর একজন অজ্ঞাতনামা নারীর লাশ নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের (ভিক্টোরিয়া) মর্গে রাখা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক রোববার দিবাগত রাত ২টা পর্যন্ত ঘটনাস্থল থেকে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করেছেন।

হস্তান্তর করা লাশের মধ্যে রয়েছে মুন্সীগঞ্জ সদরের মালপাড়া এলাকার হারাধন সাহার স্ত্রী সুনিতা সাহা (৪০), উত্তর চরমসুরা এলাকার অলিউল্লাহর স্ত্রী সখিনা বেগম (৪৫), একই এলাকার প্রীতিময় শর্মার স্ত্রী প্রতিমা শর্মা (৫৩), সদরের নয়াগাঁও পূর্বপাড়া এলাকার মিথুন মিয়ার স্ত্রী সাউদা আক্তার লতা (১৮)।

নারায়ণগঞ্জ সদর ইউএনও নাহিদা বারিক সাংবাদিকদের জানান, মদনগঞ্জ এলাকায় নির্মাণাধীন তৃতীয় শীতলক্ষ্যা সেতুর কাছাকাছি এসকে-৩ নামের একটি কার্গো জাহাজের ধাক্কায় বেশ কিছু যাত্রী নিয়ে একটি লঞ্চ ডুবে যায়। এ ঘটনায় অনেকে সাঁতরে তীরে উঠলেও নিখোঁজ রয়েছেন আরও বেশ কিছু যাত্রী।

তিনি আরও জানান, এর মধ্যে পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে চারজনের লাশ দাফনের জন্য ২০ হাজার টাকা করে স্বজনদের কাছে দেওয়া হয়েছে।

নাহিদা বারিক বলেন, লঞ্চডুবির এ ঘটনায় জেলা প্রশাসন আমাকেসহ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরীকে আহ্বায়ক করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

তদন্ত কমিটিকে আগামী ৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত কমিটিতে বিআইডব্লিউটিএ, কোস্টগার্ড, ফায়ার সার্ভিস ও নৌপুলিশের প্রতিনিধিও রয়েছে।

ফায়ার সার্ভিস নারায়ণগঞ্জ অফিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আরেফিন সাংবাদিকদের জানান, সকাল থেকে নিখোঁজদের উদ্ধার অভিযান আরও জোরদার করা হয়েছে।’

দেশের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরগুনা/ অটোরিকশা-মাহিন্দ্রার সংঘর্ষে বৃদ্ধা নিহত  একদিন আগেই রোজা রাখছেন ভোলার ১০ গ্রামের মানুষ  লালমোহনে প্রতিবন্ধীকে হুইল চেয়ার দিলেন ঠিকাদার মোরশেদ  সিসি ক্যামেরায় ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও, জরিমানা দিয়ে চাইলেন ক্ষমা  বরিশালে স্পিডবোট শ্রমিকদের মাঝে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ  করোনা>> লকডাউনে বাসা থেকে বের হতে লাগবে পুলিশের ‘মুভমেন্ট পাস’  গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে রাঙ্গাবালী বিএমএসএফের স্মারকলিপি  তারাবীর নামাজে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করতে পারবেন  কোরআনের আয়াত নিষিদ্ধের আবেদন খারিজ, বাদীর জরিমানা  পিরোজপুর/ ধান খাওয়ায় বাবুই ছানা হত্যা, তিনজনের কারাদণ্ড