২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

লিটন বাশার ছিলেন সাংবাদিকদের যোগ্য নেতা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৩১ পূর্বাহ্ণ, ৩০ জুন ২০১৭

বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইত্তেফাকের বরিশাল অফিস প্রধান দখিনের মুখ পত্রিকার সম্পাদক লিটন বাশারের রুহের মাগফেরাত কামনায় শোক সভা পালিত হয়েছে। শুক্রবার (৩০ জুন) বাদ আসর বরিশাল প্রেসক্লাবে শোক সভা ও দোয়া-মোনাজাতে আয়োজন করা হয়। এতে বক্তাব্য রাখেন- মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন, বিএনপির যুগ্ম মহাসচিব সাবেক এমপি মজিবর রহমান সরোয়ার, বরিশাল শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক, অতিরিক্ত জেলা প্রশাসক জাকির হোসেন, সিনিয়র সাংবাদিক অ্যাডভোকেট মানবেন্দ বটব্যাল, অ্যাডভোকেট এসএম ইকবাল, ইতিহাসবিদ ড. সিরাজউদ্দিন, বিএম কলেজের অধ্যক্ষ স.ম ইমানুল হাকিম, প্রয়াত লিটন বাশারের পিতা আব্দুল কাদের হাওলাদার, প্রয়াত লিটন বাশারের সহধর্মীনি রাহেলা বেগম আরজু, শিশু পুত্র শ্রেষ্ঠ, বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, সম্পাদক এস.এম জাকির হোসেন, কোষাধ্যক্ষ দৈনিক প্রথম সকাল পত্রিকার সম্পাদক কাজী আল মামুন, প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক দৈনিক আজকের পরিবর্তন পত্রিকার সম্পাদক কাজী মিরাজ মাহমুদ ও যুগান্তর বরিশাল অফিস প্রধান আক্তার ফারুক শাহীন সহ সাংবাদিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

বক্তারা সাংবাদিক লিটন বাশারের স্মৃতিচারণ করে বলেন, লিটন বাশার ছিলেন দক্ষিণাঞ্চলের ত্যাগী ও সাহসী সাংবাদিক নেতা। তার মৃত্যুতে সাংবাদিকরা একজন যোগ্য অভিভাবককে হারালেন। তাঁর মতো একজন প্রথিতযশা সাংবাদিকের মৃত্যুতে মিডিয়া অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা পূরণ হবার নয়।

এছাড়া বাদ জুমা বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে লিটন বাশারের রুহের মাগফেরাত কামনায় দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া-মোনাজাতে উপস্থিত ছিলেন বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি আনিসুর রহমান, সম্পাদক কামরুল আহসানসহ সাংবাদিকরা। দোয়া-মোনাজাতে লিটন বাশারের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়।”

18 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন