২ ঘণ্টা আগের আপডেট রাত ৪:২ ; রবিবার ; ডিসেম্বর ৮, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

শক্তিশালি ঘূর্ণিঝড় লেকিমায় নিহত ১৮

বরিশাল টাইমস রিপোর্ট
৯:৪৩ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০১৯
শক্তিশালী ঘূর্ণিঝড় ‘লেকিমা’ আঘাত হেনেছে চীনে। এতে অন্তত ১৮ জন নিহত হয়েছে। অন্যদিকে ১০ লাখেরও বেশি বাসিন্দাকে বিপজ্জনক এলাকা থেকে সরিয়ে নেওয়া হয়েছে।
স্থানীয় সংবাদমাধ্যম বলছে, ঘূর্ণিঝড়ের কারণে ওয়েনঝু নামক স্থানে ভয়াবহ ভূমিধসের ঘটনা ঘটেছে। এতে প্রায় ১৪ জন নিখোঁজ আছে।
বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, চীনের উপকূলে ঘূর্ণিঝড় লেকিমা শনিবার সকালে আঘাত হানে। চীনের বাণিজ্যিক রাজধানী সাংহাই ও তাইওয়ানের মধ্যবর্তী অনলিং নামক স্থানে এটি আছড়ে পড়ে। প্রাথমিকভাবে এই ঘূর্ণিঝড়কে ‘সুপার টাইফুন’ হিসেবে চিহ্নিত করা হয়েছিল। তবে ভূমিতে আছড়ে পড়ার আগেই এটি কিছুটা দুর্বল হয়ে পড়ে। ভূমি অতিক্রম করার সময় প্রতি ঘণ্টায় বাতাসের বেগ ছিল ১৮৭ কিলোমিটার।
বর্তমানে লেকিমা চীনের উত্তর সেসাং (zhejiang) প্রদেশের ওপর দিয়ে বয়ে যাচ্ছে। স্থানীয় কর্তৃপক্ষের আশঙ্কা, এটি এখন সাংহাইয়ে আঘাত করতে যাচ্ছে।
আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পিতার গোপনাঙ্গ কাটলো মেয়ে!  তিনি ১০ সন্তানের মা হয়েও ভিক্ষা করেন!  এই দিনে পাকিস্তানী হানাদার মুক্ত হয়েছিল বরিশাল  শেখ হাসিনা ভালো খেলোয়াড়, তিনি মেসির মতো গোল দেন: নাসিম  বঙ্গবন্ধুকে ‘ডক্টর অব ল’ সম্মাননা দেবে ঢাবি  রুম্পার সেই বয়ফ্রেন্ড পুলিশ হেফাজতে  খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা কলেজ ছাত্রদলের মশাল মিছিল  তুরস্ক-বাংলাদেশ সম্পর্কে নতুন হাওয়া  বিএনপি বিলীন হবে, সেই স্থান নেবে জাতীয় পার্টি: জিএম কাদের  খালেদার মুক্তির দাবিতে বিএনপির মশাল মিছিল