১৩ িনিট আগের আপডেট বিকাল ১:৫ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২৩, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

শিক্ষার গুণগত মানোন্নয়ে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে

বরিশালটাইমস রিপোর্ট
৭:৫২ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০১৭

বরিশাল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক বলেছেন, কেবল পরীক্ষায় পাসের জন্যই নয় বরং শিক্ষার গুনগত মান উন্নয়নের জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। পড়াশুনার পাশাপাশি শিক্ষার্থীদের নৈতিক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করে করে যোগ্য এবং দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। এজন্য প্রত্যেক কলেজের শিক্ষক এবং পরিচালনা পরিষদের সদস্যদের দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।

গতকাল ২৯ মে শনিবার বেলা ১১টায় বরিশাল মেট্রোপলিটন কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ এস এম আলী নেছার।

শিক্ষাবোর্ড চেয়ারম্যান আরো বলেন- এখন বরিশাল নগরীর অধিকাংশ কলেজের শিক্ষার্থীরা যেখানে কলেজমুখীতার পরিবর্তে প্রাইভেট নির্ভর হয়ে গেছে, তার বিপরীতে বরিশাল মেট্রোপলিটন কলেজের শিক্ষকরা তাদের দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী শিক্ষার্থীদের মানসম্মত পাঠদানের মাধ্যমে কলেজমুখী করে তুলবে সেই প্রত্যাশা করছি, তাহলে অচিরেই এই কলেজ তার কাংখিত লক্ষে পৌঁছতে সক্ষম হবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বরিশাল শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক ড. মো. লিয়াকত হোসেন বলেন- বরিশাল মেট্রোপলিটন কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও পরিচালকদের পারস্পরিক ডিসিপ্লিন এবং ভর্তির ধারাবাহিক অগ্রগতি দেখে মনে হচ্ছে আগামী কয়েক বছরের ব্যবধানে এই কলেজ বরিশালের সেরা কলেজগুলোর তালিকায় চলে আসবে। এজন্য শিক্ষার্থীদেরকে ক্লাশে বেশি বেশি পাঠদানের মাধ্যমে যোগ্য হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষকদের প্রতি আহবান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরিশাল সিটি করপোরেশনের ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহার। শুভেচ্ছা বক্তব্য রাখেন বরিশাল মেট্রোপলিটন কলেজের উপদেষ্টা ও সরকারি বরগুনা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর একেএম আবদুল কাদের, সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর শংকর চন্দ্র দত্ত, কলেজ পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক আযাদ আলাউদ্দীন, ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মহাব্বাতুল্লাহ মাহেত, ইংরেজি প্রভাষক আবু সালেহ, বাংলা প্রভাষক আহসান উল্লাহ, রসায়ন প্রভাষক রবিউল ইসলাম।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি বিএম কলেজের বাংলা বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর জাহান আরা বেগম, চাখার কলেজের গণিত বিভাগের সাবেক বিভাগীয় প্রধান মাহবুব উল আলম, ইসলামী ব্যাংকের এক্সকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ ফয়জুল কবির, জমজম নার্সিং ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক ও দৈনিক প্রথম সকাল পত্রিকার নির্বাহী সম্পাদক সাজ্জাদুল হক, স্পার্ক গ্রুপের চেয়ারম্যান জিয়াউর রহমান মনির, হোপ ডেভেলপমেন্টের ব্যবস্থাপনা পরিচালক মোঃ নাসির উদ্দিন, হোপ ব্রিকসের প্রকল্প পরিচালক আবু সাঈদ ফেরদৌস, রিয়েলওয়ে বিজনেস গ্রুপের ফিন্যান্স ডিরেক্টর মোঃ নুরুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠান উপস্থপনা করেন দ্বাদশ শেণির মানবিক বিভাগের ছাত্র কাজী সাকিব ও বিজ্ঞান বিভাগের ছাত্রী মাহমুদা তালুকদার মৌ। নবীনদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন ব্যবসায় শিক্ষা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী শান্তা আক্তার। অনুষ্ঠানে অতিথি ও নবীন শিক্ষার্থীদের কলেজৈর পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

আলোচনা সভা শেষে কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মো. শাহাদাত হোসেনের পরিচালনায় এবং ছাত্রছাত্রীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।”

 

বরিশালের খবর

আপনার ত লিখুন :

 

ই বিের ও সা
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  এসএসসি পরীক্ষার্থীর অভিভাবকের কাছ থেকে ঘুস গ্রহণকালে ধরা কর্মকর্তা  শীর্ষস্থান দখলে নিতে দুপুরে মাঠে নামছে বরিশালের বিপক্ষে মাঠে নামছে কুমিল্লা  যুবককে অস্ত্র দিয়ে ফাঁসানোর ঘটনায় এসআই প্রত্যাহার  দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে হবে: ডা. দীপু মনি  জার্মানি সফরকালে নির্বাচন নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা  লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন  শবে বরাতের আগেই চড়ল মাংসের বাজার  বাড়ছে না চিনির দাম, সিদ্ধান্ত বাতিল  বরিশাল বোর্ডে ইংরেজি দ্বিতীয়পত্রে অনুপস্থিত ৭০৩, বহিষ্কার ২০  বরিশালে পানি সেচের ট্যাংকিতে মিলল কৃষকের মরদেহ