২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবিতে বাউফলে মানববন্ধন ও স্মারকলিপি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৪৪ অপরাহ্ণ, ৩১ মে ২০২১

শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবিতে বাউফলে মানববন্ধন ও স্মারকলিপি

মো. জসীম উদ্দিন, বাউফল >> শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবিতে পটুয়াখালীর বাউফল উপজেলায় আজ সোমবার (৩১ মে) এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। পরে  তাঁরা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দেন। আজ সকাল ১০ টার দিকে বাউফল উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী ওই মানববন্ধনে উপজেলার দেড় শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানের তিন সহস্রাধিক শিক্ষক-কর্মচারীরা অংশ নেয়।

জাতীয়করণ বাস্তবায়ন কমিটি বাউফল উপজেলা শাখার আহবায়ক ও বগা ডাঃ ইয়াকুব শরীফ ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ সৈয়দ এনামুল হকের সভাপতিত্বে মানববন্ধনের সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করেন সহকারী অধ্যাপক মো. মনিরুজ্জামান, প্রধান শিক্ষক মঞ্জুর মোর্শেদ, মাহাবুব আলম, তুষার কান্তি ঘোষ ও মরিয়ম আক্তার নিসু, সুপার আবদুর রহিম এবং সহকারী শিক্ষক মাইনুল ইসলাম কেবিএম মামুন প্রমুখ।

বক্তারা বলেন, জাতি গড়ার কারিগর একজন শিক্ষককে চিকিৎসা ভাতা দেওয়া হচ্ছে পাঁচশ টাকা। আর বাড়ি ভাড়া বাবদ দেওয়া হচ্ছে এক হাজার টাকা। যা শিক্ষকদের জন্য অপমানজনক। শিক্ষকদের সঙ্গে সরকারের অন্য দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের যে বেতন বৈষম্য দূর করতে হবে।বক্তারা আরও বলেন, উৎসবভাতা শতভাগ দিতে হবে। বাড়িভাড়া ও চিকিৎসাভাতা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মত দিতে হবে।

ইউএনও জাকির হোসেন বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে শিক্ষকদের বিভিন্ন দাবি সম্বলিত স্মারকলিপি পেয়েছি। যা যথাযথভাবে পাঠানোর ব্যবস্থা করা হবে।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন