২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিক্ষিকার প্রাণ বাঁচাতে পুলিশ ফাঁড়িতে আশ্রয়গ্রহণ!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:১৯ অপরাহ্ণ, ২৭ অক্টোবর ২০১৬

জিয়ানগরে দুই শিক্ষিকার চার্জ পাওয়া নিয়ে ক্ষমতার দ্বন্দ্বে প্রাণ রক্ষায় পুলিশ ফাঁড়িতে আশ্রয় গ্রহণ করেছিলেন এক শিক্ষিকা। দুই ঘন্টা পর পুলিশের সহায়তায় বিদ্যালয়ে প্রবেশ করেছেন তিনি।

বৃহস্পতিবার সকালে উপজেলার হোগলাবুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা রাজিয়া খাতুন লিখিতভাবে জানান, তিনি জীবন রক্ষার্থে বিদ্যালয়ের পাশে বৌডুবী পুলিশ ফাঁড়িতে আশ্রয় করেছেন।

 
জানা যায়, ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রফুল্ল কুমার এ বছর জানুয়ারি মাসে অবসরে যান। তখন ঐ বিদ্যালয়ের চার্জ নিয়ে সঙ্কট দেখা দিলে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষকা রাজিয়া খাতুনকে তিনি দায়িত্ব দিয়ে যান। কিন্ত এ দায়িত্ব মানতে নারাজ ঐ বিদ্যালয়ের অপর শিক্ষিকা সাবিহা আক্তার। তখন থেকে ২ শিক্ষিকার মাঝে চার্জ পাওয়া নিয়ে দ্বন্দ্বে স্থানীয় অভিভাবক ও রাজনৈতিক নেতারা জড়িয়ে পড়ে দুই পক্ষে ভাগ হয়ে যান। এ নিয়ে প্রায়ই দুই শিক্ষিকা ও তাদের সমর্থকদের মাঝে বিবাদ চলছিল। এতে ছাত্রছাত্রীদের পড়াশোনার মারাত্মক ক্ষতি হয়।

 
এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান এবং শিক্ষা অফিসার একাধিকবার বৈঠক করেও কোনো সুরাহা করতে পারেননি। বৃহস্পতিবার দুপুরে উপজেলার মাসিক সমন্বয় সভা চলাকালে বিদ্যালয়ের পরিবেশ রক্ষার্থে দুই শিক্ষিকাকেই অন্যত্র বদলির সুপারিশ করা হয়।

 
উপজেলা শিক্ষা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মাসুদ সাঈদী বলেন, দুই শিক্ষিকার চার্জ নিয়ে দ্বন্দ্বের কারণে বিদ্যালয়টির ছাত্র-ছাত্রী কমে যাচ্ছে। এটি এখন ধ্বংসের পথে। তাই শিক্ষার পরিবেশ রক্ষার জন্য উপজেলা শিক্ষা কমিটি ও মাসিক সমন্বয় সভায় উভয় শিক্ষিকাকে বদলির সিদ্ধান্তের সুপারিশ করে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে পাঠানো হয়েছে।

 
উপজেলা শিক্ষা অফিসার পূরবী রানী দাস জানান, উপজেরা শিক্ষা কমিটির সভায় ঐ বিদ্যালয়ে জেষ্ঠতার ভিত্তিতে দায়িত্ব দেয়ার সিদ্ধান্ত হলেও অন্য শিক্ষিকা তা না মানায় উভয়কেই বদলি করার জন্য সুপারিশের প্রস্তাব জেলা প্রাথমিক শিক্ষা অফিসে পাঠনো হয়েছে।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন