৫৯ মিনিট আগের আপডেট বিকাল ৫:২০ ; রবিবার ; মে ২৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

শিবচরে ৭০ হাজার মানুষ নজরদারি, যোগাযোগ বিচ্ছিন্ন দক্ষিণাঞ্চলের জেলা গুলো

বরিশাল টাইমস রিপোর্ট
৮:২০ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: তৃতীয় দিনের মতো রোববারও অবরুদ্ধ রয়েছে মাদারীপুরের শিবচর উপজেলা। এর মধ্যে ছয়টি এলাকাকে পুরোপুরি নিয়ন্ত্রণ করছেন স্থানীয় প্রশাসন ও পুলিশের সদস্যরা। প্রাথমিকভাবে ৭০ হাজার মানুষকে চিহ্নিত করে নজরদারিতে রাখা হয়েছে। ফলে পুরো শিবচর উপজেলায় কার্যত লকডাউন হয়ে আছে।

জানা গেছে, সম্প্রতি করোনায় বেশি ঝুঁকিতে রয়েছে শিবচর উপজেলার চারটি এলাকা। ওই সব এলাকায় প্রবেশদ্বারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শিবচরজুড়ে প্রায় ২৫০ পুলিশ টহল দিচ্ছে। করোনার ঝুঁকি এড়াতে শিবচরে সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান ও গণপরিবহন চলাচল বন্ধ রেখেছে প্রশাসন।

গত ১৯ মার্চ মাদারীপুর জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও পুলিশ বিভাগের সমন্বয় শিবচর পৌরসভার দুটি ওয়ার্ড, পাঁচ্চর ইউনিয়নের দুটি গ্রাম ও দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের দুটি গ্রামে কনটেইনমেন্ট ঘোষণা করে এলাকার মানুষদের চলাচল সীমিত করা হয়।

এসব এলাকায় ১৬ পয়েন্টে পুলিশ টহল দিচ্ছে, যেন কেউ এসব এলাকায় ঢুকতে না পারে। কিছু প্রয়োজন হলে পুলিশের সহযোগিতায় তা সংগ্রহ করছে।

এ ছাড়া কালকিনি উপজেলা থেকে বরিশালগামী কোনো পরিবহন চলাচল করতে দেয়া হচ্ছে না। এতে দক্ষিণাঞ্চলের অন্য জেলার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে ৭০ হাজার মানুষকে চিহ্নিত করে নজরদারিতে রাখা হয়েছে। ফলে পুরো শিবচর উপজেলায় কার্যত অবরুদ্ধ হয়ে আছে। এতে রাস্তাঘাটে নেই লোকজনের সমাগম, ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

অতিপ্রয়োজনীয় দোকানপাট খুলেও ক্রেতারা আসছেন না। আজ মাদারীপুর জেলায় হোম কোয়ারেন্টিনে আছে ২৯৮ জন, আইসোলেশনে তিনজন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন তিনজন।

দেশের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাস চালক-হেলপার ছিলেন ঘুমের ঘোরে, দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের  বোনের জানাজায় যাওয়ার সময় বাস দুর্ঘটনায় ভাই নিহত  পুকুরে সাঁতার কাটতে গিয়ে প্রাণ গেলো পুলিশ কর্মকর্তার  বরিশালে ভয়াবহ বাস দুর্ঘটনা: তদন্তে বরিশাল জেলা প্রশাসনের কমিটি  মনপুরায় ব্যাংক এশিয়ার স্থান পরিবর্তন ও নতুন অফিস উদ্বোধন  বরিশালে বাস দুর্ঘটনা, ঘুমিয়ে ছিলেন চালক: ফায়ার সার্ভিস  মর্মান্তিক: বরিশালে বাস দুর্ঘটনায় ১০ জনের প্রাণহানি  ‘ক্ষমতাসীনরা পুলিশকে তাদের সম্পদ মনে করে’: সাবেক আইজিপি  মনপুরায় বজ্রপাতে গরুর মৃত্যু  উজিরপুরে স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা