২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শীঘ্রই র‌্যাবের মহাপরিচালক পদে পরিবর্তন?

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:০৬ পূর্বাহ্ণ, ১৪ নভেম্বর ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন:: বাংলাদেশের এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের মহাপরিচালকের পদে পরিবর্তন আসার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। সরকারের একাধিক গুরুত্বপূর্ণ সূত্র এ বিষয়ে আভাস দিয়ে বলেছেন যে, র‌্যাবের বর্তমান মহাপরিচালককে সচিব মর্যাদার কোনো বিশেষ দায়িত্ব দেওয়া হতে পারে বা তাকে কোনো মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব দেওয়া হতে পারে। তার বদলে নতুন কাউকে র‌্যাবের মহাপরিচালকের পদে নিয়োগ দেওয়া হতে পারে। র‌্যাবের মহাপরিচালক হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন বেনজীর আহমেদ।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে- এ বিষয়ে একটি প্রস্তাবনা প্রাধানমন্ত্রীর কাছে আগামী দুই এক দিনের মধ্যেই দেওয়া হবে। আর প্রধানমন্ত্রী অনুমোদন দিলেই র‌্যাব তার নতুন মহাপরিচালক পাবে।

বেনজীর আহমেদ র‌্যাবের মহাপরিচালক হিসেবে সফল ভাবে নেতৃত্ব দিয়েছেন বলেই সরকারের নীতি নির্ধারকেরা মনে করে। বিশেষ করে হলি আর্টিজানের জঙ্গি হামলার পরে তার ভূমিকা এবং সারা দেশে জঙ্গি দমনের ক্ষেত্রে র‌্যাবের ভুমিকা আন্তর্জাতিক ভাবে প্রশংসিত হয়েছে। এখন নতুন মহাপরিচালক কে হবেন বা আদৌও শেষ পর্যন্ত এই সময়ে র‌্যাবের মহাপরিচালক পদে পরিবর্তন আনা হবে কিনা সেটা দেখার বিষয়।

বেনজীর আহমেদ ১৯৬৩ সালে ১ অক্টোবর গোপালগঞ্জের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ইংরেজি সাহিত্যে এমএ সম্পন্ন করেন বেনজীর আহমেদ। তিনি ১৫ ফেব্রুয়ারি ১৯৮৮ সালে সপ্তম (বিসিএস) পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার পদে চাকরিতে যোগদান করেন।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন