১ ঘণ্টা আগের আপডেট সন্ধ্যা ৭:২ ; বুধবার ; সেপ্টেম্বর ২৮, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

শেখ রাসেলে নামে বরাদ্দ জমি দখল করলেন সাংসদ পঙ্কজ

বরিশাল টাইমস রিপোর্ট
২:১১ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০১৬

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের নামে বরাদ্দ ও রেকর্ড সম্পত্তিতে ভবন নির্মাণ করার অভিযোগে বরিশাল ৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথসহ ১২ জনকে আসামী করে আদালতে মামলা দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার বরিশালের মেহেন্দিগঞ্জ সহকারী জজ আদালতে মামলাটি দায়ের করে উপজেলার শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ও পাঠাগারের সভাপতি মো. আনোয়ার হোসেন সাগর।

 

আদালতের বিচারক ইসরাত জাহান তামান্না মামলাটির শুনানীর শেষে ১০ আসামীকে আগামী তিন কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর আদেশ দিয়েছেন। আসামীরা হলেন- বরিশাল-৪ আসনের সাংসদ পঙ্কজ নাথ, মেহেন্দিগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার কাজী আলিম উল¬াহ, উপজেলা প্রকৌশলী মো. বোরহান উদ্দিন মোল¬া, ঢাকা এলজিইডি প্রধান প্রকৌশলী, বরিশাল এলজিইডি নির্বাহী প্রকৌশলী, বরিশাল এলজিইডি তত্ত্ববধায়ক প্রকৌশলী, মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট মনসুর আহম্মেদ, মেহেন্দিগঞ্জ পৌরসভার মেয়র মো. কামাল উদ্দিন খান, মেহেন্দিগঞ্জ পৌরসভাপর নির্বাহী প্রকৌশলী মো. আবু তালেব, পৌরসভার সচিব মো. নজরুল ইসলাম, বরিশাল জেলা পরিশদের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ঢাকার স্থানীয় সরকার পল¬ী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় স্থানীয় সরকার বিভাগের সচিব।

 

মামলা পরিচালনাকারী আইনজীবী, মো. আজাদ রহমান জানান, মেহেন্দিগঞ্জ উপজেলার শিশু-কিশোরদের মধ্যে পাঠ্যাভাস বৃদ্ধির জন্য একটি জ্ঞানভিত্তিক সমাজ গঠনের লক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ট পুত্র শেখ রাসেলের নামানুসারে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার পৃষ্ঠপোশকতায়। ১৯৮৯ সালের ২০ ফেব্র“য়ারি মেহেন্দিগঞ্জ উপজেলায় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ প্রতিষ্ঠা লাভ করে।

 

যাহা সাংস্কৃতিক বিষয় মন্ত্রণালয় থেকে রেজিস্ট্রিকৃত। ওই পরিষদ ও পাঠাগারে বিভিন্ন কর্মসূচিতে শিশু কিশোরদের মাঝে খেলাধুলা, ছবি আঁকা ও কম্পিউটার প্রশিক্ষণসহ বিভিন্ন শিক্ষা সামাজিক ও সাংস্কৃতিকমূলক প্রশিক্ষণ দেওয়া হয়। কিন্তু কিছুদিন যাবৎ আসামীরা অসৎ উদ্দেশ্যে শেখ রাসেলের নামের বরাদ্দ ও রেকর্ড সম্পত্তির কিছু অংশ জবর দখল করে অবৈধভাবে বহুতল ভবন নির্মাণ করার পাঁয়তারা করেন। বাদী মো. আনোয়ার হোসেন সাগর ভবন নির্মাণে বাধা প্রদান করতে গেলে আসামীরা তাকে খুন জখমের হুমকি প্রদান করে। এ ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়।’

খবর বিজ্ঞপ্তি, বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  করতোয়ায় নৌকাডুবি: আরও একজনের মরদেহ উদ্ধার, মৃত বেড়ে ৬৯  প্রধানমন্ত্রীর জন্মদিনে আসলো শিক্ষামূলক গেম ‘হাসিনা অ্যান্ড ফ্রেন্ডস’  কলাপাড়ায় প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন  মাদক মামলায় ২ আসামির যাবজ্জীবন  বরিশালে নিজ ঘর থেকে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার  লাঠি নিয়ে রাস্তায় নামা ভালো কোনো উদাহরণ নয়: পরিকল্পনামন্ত্রী  রাজাপুরে প্রধানমন্ত্রী’র জন্মদিন উপলক্ষে ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরন  মুক্তিযোদ্ধা কোটা পেতে স্ত্রীকে বোন বানালেন স্বামী!  করতোয়ায় নৌকাডুবি: ৪ দিন ধরে স্বামীর অপেক্ষায় নববধূ বন্যা  ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের নামে মামলার আবেদন