৬ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:২১ ; শনিবার ; মে ৮, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

শেখ হাসিনার দূরদর্শিতায় জীবন জীবিকা ও অর্থনীতি সচল: এমপি জ্যাকব

বরিশাল টাইমস রিপোর্ট
৭:২০ অপরাহ্ণ, মে ৪, ২০২১

শেখ হাসিনার দূরদর্শিতায় জীবন জীবিকা ও অর্থনীতি সচল: এমপি জ্যাকব

নিজস্ব প্রতিবেদক, চরফ্যাসন >> যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, করোনার তান্ডবে বিশ^ব্যাপী অর্থনীতি এবং মানুষের জীবন ও জীবিকা যখন স্থবির হয়ে পড়েছে, সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শীতায় বাংলাদেশের অর্থনীতি এবং মানুষের জীবন ও জীবিকা সচল রয়েছে। মঙ্গলবার চরফ্যাসনের বিচ্ছিন্ন ইউনিয়ন মুজিব নগরে তেুতলিয়ার তলদেশ দিয়ে সাব মেরিন ক্যাবলের মাধ্যমে ১০ কোটি টাকা ব্যয়ে পল্লীবিদ্যুতের সাব স্টেশন (বৈদ্যুতিক উপকেন্দ্র) এবং ১৮২ কোটি টাকা ব্যয়ে তেতুলিয়া নদীর ড্রেজিং প্রকল্পের উদ্বোধন এবং চরফ্যাসন উপজেলায় ঈদুল ফিতর উপলক্ষে হত দরিদ্র মানুষের মাঝে নতুন ইদবস্ত্র শাড়ী বিতরন উপলক্ষে আয়োজিত সুধি সমাবেশে তিনি এসব কথা বলেছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস পরিশ্রমে ও তার প্রতিশ্রুতি অনুযায়ী দেশের প্রত্যেক ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়া হচ্ছে। এই ধারায় তেতুলিয়া নদীর তলদেশে সাব মেরিন ক্যাবলের মাধ্যমে বিচ্ছিন্ন ইউনিয়ন মুজিব নগর, চর কাজল, বোরহান, চরহাজি, চর বিশ^াস, পূর্ব চর উমেদ এবং চর মন্তাজকে বিদ্যুৎ সুবিধার আওতায় আনা হয়েছে। এসব বিচ্ছিন্ন চর এলাকার ২৫ হাজার গ্রাহক এখন থেকে বিদ্যুৎ সুবিধার আওতায় এসেছে।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেছেন, ১৮২ কোটি টাকা ব্যয়ে তেতুলিয়ার নদীর ড্রেজিং প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে নদীর দু’কূলের নদীশাসন প্রকল্প টেকসই হবে। পাশাপাশি নদীর দু’পাড়ের মানুষের জীবন মান উন্নয়নে ভূমিকা রাখবে।

জ্যাকব আরও বলেন, প্রধানমন্ত্রীর সাহসী ও দূরদর্শী নেতৃত্বের ফলে করোনা কালে দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৫ বিলিয়ন ডলারে উন্নীত হয়েছে।

তিনি আরও বলেন, করোনা মোকাবেলায় অসহায় ও দুঃস্থ মানুষকে প্রধানমন্ত্রী নগদ অর্থ প্রদান করেছেন। প্রধানমন্ত্রীর কূটনৈতিক তৎপরতার কারণে বাংলাদেশ সবার আগে টিকা সংগ্রহ করতে সক্ষম হয়েছে। প্রধানমন্ত্রীর সঠিক সিদ্ধান্তের কারণে করোনার ভয়াল থাবা থেকে দেশের মানুষ এখনো সুরক্ষিত আছে।

এসময়ে উপজেলার চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন. উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি. পানি উন্নয়ন বোর্ড- ডিভিশন-২ এর নির্বাহী প্রকৌশলী হাসান মাহামুদ, ভোলা পল্লীবিদ্যুতের সমিতির জি এম আবুল বাসার আজাদ, পৌর মেয়র মো. মোরশেদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র, উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।’

বিভাগের খবর, ভোলা

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ভোলা/ কিশোরের গলাকেটে অটোরিকশা ছিনতাইয়ের চেষ্টা  ঝালকাঠি/ মেধাবী ছাত্র নাঈমকে বাঁচাতে সকলের সহযোগিতা চাইছেন বন্ধুরা  ফেরিতে স্বাস্থ্যবিধি উপেক্ষিত, বাড়িফেরা যাত্রীদের দুর্ভোগ  কলাপাড়ায় আনসারদের সাথে স্থানীয়দের সংঘর্ষে নারীসহ আহত ১৪  বরিশাল থেকে যাত্রী বেশে পটুয়াখালীতে গিয়ে ডাকাতি: গ্রেপ্তার ৫  করোনা: ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৬৮২  বরিশাল/ করোনাসহ সকল বালা-মসিবত থেকে মুক্তি পেতে মসজিদে মসজিদে দোয়া-মোনাজাত  ভোলা/ একমাত্র আয়ের উৎস বোরাক চুরিতে দিশেহারা প্রতিবন্ধী যুবক, কাঁদছেন পথে পথে  বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে আগামী তিনদিন বৃষ্টিপাতের আশঙ্কা  গভীর রাতে কালবৈশাখী ঝড়: গাছচাপায় স্বামী-স্ত্রীর মৃত্যু