১ min আগের আপডেট বিকাল ১২:২ ; মঙ্গলবার ; নভেম্বর ২৪, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

শেখ হাসিনার যাদুকরী নেতৃত্বে ভাল আছে বাংলাদেশ

বরিশাল টাইমস রিপোর্ট
৬:০৩ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: মৎস্য ও প্রাণীসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, করোনায় সারা বিশ্ব যখন মুখ থুবরে পড়েছে তখন বাংলাদশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যাদুকরী নেতৃত্বে দেশে কোনো মানুষ না খেয়ে ও বিনা চিকিৎসায় মারা যায়নি। বাংলাদেশের উন্নয়ন নিয়ে আজ ভারত, পাকিস্তানসহ সবাই প্রশংসা করছে। যা সম্ভব হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার কারণে। তাই বাংলাদেশের জন্য শেখ হাসিনা আশীর্বাদ।

আজ শনিবার দুপুরে বরিশাল নগরীর কাশিপুর এলাকার সরকারি ছাগল উন্নয়ন খামারে আয়োজিত ব্লাক বেঙ্গল জাতের শ্রেষ্ঠ ছাগল খামারি ও পালনকারীদের উপকরণ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বকৃতায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

মন্ত্রী আরও বলেন, সারা দেশের সাথে সমতা উন্নয়নের লক্ষে অবহেলিত দক্ষিণাঞ্চলকে মডেল হিসেবে গড়ে তোলা হবে। এখানে ডিপ্লোমা ইন্সটিটিউট, মহিষ গবেষণাগার, চিড়িয়াখানা নির্মাণ করা হবে। বরিশালে সকল উন্নত জাতের গরু, ছাগল,মহিষ, হাঁস-মুরগি ও বেঙ্গল জাতের ছাগল উৎপাদন করা হবে। এসব উৎপাদনে খামারিদের জন্য সহজ শর্তে লোন এবং করোনাকালীন সময়ে অসহায় খামারিদের জন্য ৯০০ কোটি টাকার বিশেষ প্রণোদনা দেওয়ার ঘোষণা করেছে সরকার৷ এসব উৎপাদন প্রকল্প বাস্তবায়ন হলে বরিশাল তথা দক্ষিণাঞ্চলবাসীর চাহিদা মিটিয়ে বিশ্বের বিভিন্ন দেশে হালাল মাংস রপ্তানি করা সম্ভব হবে।

ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আয়োজনে অনুষ্ঠানে অনান্যর মধ্যে বক্তব্য রাখেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) ডাক্তার আবদুল জব্বার শিকদার, বরিশালের বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস প্রমুখ।

আলোচনাসভা শেষে ২০ ছাগল ব্ল্যাক বেঙ্গল খামারি ও ৭ পাঁঠা পালনকারীর উপকরণ ও পুরস্কার বিতরণ করেন। পরে তারা কাশিপুরে সরকারি ছাগল উন্নয়ন খামার সংস্কার ও মেরামত কাজের উদ্বোধন শেষে শহরের আমানতগঞ্জের হাঁস-মুরগি খামার পরিদর্শন করেন।’

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ভয়াবহ আগুনে জ্বলছে মহাখালীর সাততলা বস্তি!  নতুন ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন ফরিদুল হক খান  নেশার করার টাকা না পেয়ে যুবকের আত্মহত্যা!  মহানবী’র (সা.) পবিত্র জন্মভূমিতে এই প্রথম পা পড়লো কোনো ইহুদিবাদী প্রধানমন্ত্রীর  স্ত্রীর সহযোগিতায় শিশুকে ধর্ষণ করল স্বামী  ভোলায় বিয়ের প্রলোভনে নারী কর্মীকে ধর্ষণ করলেন বীমা কোম্পানির ইনচার্জ  বাবা নিখোঁজ মা মানসিক ভারসাম্যহীন, তবুও স্বপ্ন দেখে রুবিনা  বেতন দিতে পারেনি, পরীক্ষা না দিয়েই বাড়ি ফিরতে হল শিশুছাত্রীকে  দেশের ১ কোটিরও বেশি পরিবার পেয়েছে সরকারি চাল  প্রতারনা মামলায় সাবেক মেয়র ফারুকসহ ৩ জনের বিরুদ্ধে রায় কাল