৭ ঘণ্টা আগের আপডেট সকাল ৭:২৪ ; সোমবার ; আগস্ট ৮, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের ম্যাজিক: পানি সম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট
৬:২৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যাজিকে উন্নয়নের মহাসড়কে দেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিানা বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। কিন্তু বিএনপি-জামায়াত সরকারের সময় খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমান ৪০ হাজার কোটি টাকা পাচার করেছে। তাদের সময় বাংলাদেশ পাঁচবার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন অর্জন করেছে। সেই অস্তমিত দেশকে টেনে শেখ হাসিনা উন্নয়নের মহসড়কে এনে দিয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে মনপুরায় ১৯২ কোটি টাকার নদী ভাঙন রোধ প্রকল্পের উদ্বোধন শেষে উপজেলার রামনেওয়াজ নতুন বাজার নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে পানি সম্পাদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম বীর প্রতীক এম.পি এসব কথা বলেন।

তিনি আরও বলেন- বিশ্বের অর্থনীতিবিদরা বলছেন শেখ হাসিনার নেতৃত্বে আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিনত হবে। এছাড়া প্রতিমন্ত্রী বিচ্ছিন্ন কলাতলীচরে বেড়িবাঁধ নির্মাণ ও মূল ভূ-খন্ডের সাথে ক্রসড্যাম নির্মাণের প্রতিশ্র“তি দেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেলিনা আকতার চৌধুরীর সভাপতিত্বে গণসংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পরিবেশ ও বন উপমন্ত্রী আলহাজ্ব আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন- আজ মনপুরাবাসীর জন্য ঐতিহাসিক দিন। মনপুরার মানুষ নদী ভাঙনের মুখে হাজার হাজার মানুষ ফসলি জমি ও ঘর-বাড়ি হারিয়ে নিঃস্ব হয়ে বেড়ীর ঢালে ও দুর্গম চরে মানবেতর জীবন-যাপন করছে। এই এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি নদী ভাঙন থেকে মনপুরাকে রক্ষা করা।

আজ তাদের সেই দাবি জননেত্রী শেখ হাসিনা কল্যাণে পূরণ হচ্ছে। তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত আমলে পানি সম্পদ মন্ত্রী ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদ্য মেজর হাফিজ কিন্তু তখনকার সময়ে এই আসনের এম.পি নাজিম উদ্দিন আলম নদী ভাঙন রোধে কোন কাজ করাতে পারেননি।

তিনি একজন ব্যর্থ এম.পি। তিনি শুধু এই অবহেলিত দ্বীপে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। এদিকে আ’লীগ সরকার ক্ষমতায় আসার পরেই চরফ্যাসন-মনপুরায় ভাঙন রোধে ১ হাজার কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

এছাড়াও মন্ত্রী গত ৯ বছরের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দাবি করেন। এছাড়াও উপমন্ত্রী জ্যাকব পানি সম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদের পূর্বে দেওয়া ক্রসড্যামের প্রতিশ্র“তি বাস্তবায়নের জন্য অনুরোধ করেন।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- মনপুরা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দিপক, সাবেক সহ-সভাপতি ও শিল্পপতি সারেমুল হক হুমায়ুন, শিল্পপতি ফিরোজ হাওলাদার, উপজেলা যুবলীগ সভাপতি ও উত্তর সাকুচিয়া ইউপি চেয়ারম্যান জাকির হোসেন, দক্ষিণ সাকুচিয়া ইউপি চেয়ারম্যান অলিউল্লাহ কাজল, মনপুরা ইউপি চেয়ারম্যান আমানত উল্যাহ আলমগীর প্রমুখ।

এসময় আরও উপস্থিত ছিলেন- পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী সাজিদুর রহমান, তত্ববধায়ক প্রকৌশলী জহির উদ্দিন আহমেদ, ভোলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কাওছার আলম, উপ-বিভাগীয় প্রকৌশলী নাহিদুজ্জামান খাঁন, উপজেলা নির্বাহী অফিসার মো. সোহাগ হাওলাদার, মনপুরা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন হাওলাদার প্রমুখ।

এর পর মন্ত্রীদ্বয় চরফ্যাশনের চর কুকরি-মুকরি আওয়ামী লীগের জনসভায় যোগদান করেন।’

ভোলা

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সদরঘাটে ২ লঞ্চের মাঝে চাপা পড়ে ট্রলারের যাত্রী নিহত  ঝালকাঠিতে ছাত্র ও যুবলীগের হামলায় রক্তাক্ত বিএনপি নেতা  জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি: লঞ্চভাড়া ১০০ শতাংশ বাড়ানোর প্রস্তাব  জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দিনমজুরের ঘরে আগুন  রেক্টিফাইড ও ডিনেচার্ড স্পিরিট বিক্রির দায়ে দুজনের অর্থদন্ড  বাউফলে চুরি হওয়া শিশু উদ্ধার, চোর গ্রেপ্তার  বরিশালে ২ পেট্রোলপাম্পকে দেড় লক্ষ টাকা জরিমানা  বাউফলে নগদ অ্যাকাউন্ট থেকে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা উধাও!  বিদ্যালয়ের মাঠ যেন ডোবা, কমছে শিক্ষার্থী উপস্থিতি  ঝালকাঠিতে হাত-পা বাঁধা ট্রলার চালককে খাল থেকে জ্যান্ত উদ্ধার