১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শেবাচিম ইন্টার্ন চিকিৎসকের গলায় ছুরি, ছিনতাইকারীকে গণধোলাই

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:০১ অপরাহ্ণ, ১১ মার্চ ২০১৭

বরিশালে শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের এক ইন্টার্ন চিকিৎসককে রাস্তায় আটকে ছিনতাইয়ের চেষ্টা হয়েছে বলে অভিযোগ মিলেছে। এ ঘটনায় এক যুবককে ধরে বেধম পিটুনি দিয়ে পুলিশে দিয়েছে চিকিৎসকরা।

শুক্রবার রাতে (১০ ফেব্র“য়ারি) শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে পেছনে এ ঘটনা ঘটে।

ঘটনার পর ক্যাম্পাসে ইন্টার্নদের নিরাপত্তার দাবিতে জরুরি বিভাগ বন্ধ করে দিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। কিন্তু আধা ঘণ্টা পর পুলিশের হস্তক্ষেপে জরুরি বিভাগ সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয়।

মেডিকেল কলেজের একাধিক শিক্ষার্থী বরিশালটাইমসকে জানান- শুক্রবার রাত ১১টার দিকে সেতু নামের এক ইন্টার্ন চিকিৎসক হাসপাতালের দায়িত্ব পালন শেষে হেঁটে ইন্টার্ন ডক্টরস হোস্টেলের দিকে যাচ্ছিলেন।

পথে কলেজ ক্যাম্পাসের ডোমঘর অতিক্রমকালে ছিনতাইকারীদের কবলে পড়েন তিনি। এ সময় ছিনতাইকারীরা তাঁর গলায় ছুরি ধরে মালামাল লুটের চেষ্টা চালায়। পরে একটি মোটরসাইকেল এলে ছিনতাইকারীরা পালানোর চেষ্টা করে।

এ সময় রাজীব খান নামের এক ছিনতাইকারীকে আটক করা হয়। পরবর্তীতে তাঁকে গণধোলাই  দিয়ে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান চিকিৎসকরা। সেখান মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানা পুলিশকে খবর দেওয়া হয়।

এদিকে ইন্টার্ন চিকিৎসকের গলায় ছুরি ধরে ছিনতাই চেষ্টার খবর ছড়িয়ে পড়লে কলেজের সাধারণ শিক্ষার্থী ও অন্যান্য ইন্টার্নরা রাত সোয়া ১১টার দিকে জরুরি বিভাগের গেটে তালা ঝুলিয়ে দেন। এ সময় তাঁরা ক্যাম্পাসে নিরাপত্তা বাড়ানোর দাবিতে স্লোগান দিতে থাকেন।

কলেজ ছাত্রলীগের নেতা সায়েম বরিশালটাইমসকে জানান- আটক ছিনতাইকারী রাজীব খান নগরের রূপাতলী এলাকার বাসিন্দা। আটকের পর তাঁর কাছ থেকে ক্রাইম পেট্রোল নিউজ নামের একটি অনলাইন পোর্টালের আইডি কার্ড পাওয়া গেছে। যার মেয়াদ গত ২৮ ফেব্র“য়ারি শেষ হয়েছে। সেটিও পুলিশের কাছে দিয়ে দেওয়া হয়েছে।

বরিশাল কোতোয়ালি মডেল থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এসআই) আবু তাহের বরিশালটাইমসকে জানান- খবর পেয়ে হাসপাতালে গিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে জরুরি বিভাগ খুলে দেওয়া হয়। পাশাপাশি আটক হওয়া যুবককে থানায় নিয়ে যাওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে ছিনতাইকারীদের কবলে পড়া ইন্টার্ন চিকিৎসক মামলা দায়ের করা হয়েছে।’’

18 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন