১৬ িনিট আগের আপডেট বিকাল ৫:৩৬ ; রবিবার ; ফেব্রুয়ারি ২৫, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

শেবাচিম সাবেক পরিচালকসহ ২ কর্মকর্তার বিরুদ্ধে মামলা অনুমোদন

বরিশালটাইমস রিপোর্ট
৬:১৮ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০১৭

তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী পদে নিয়োগ দুর্নীতিতে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজের অধ্যাপক ডা. মো. নিজামউদ্দিন ফারুক এবং প্রশাসনিক কর্মকর্তার বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৩ জুলাই) দুদকের প্রধান কার্যালয়ে কমিশন বৈঠকে ওই মামলার অনুমোদন দেওয়া হয়। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন।

ঘটনাকালীন সময়ে আসামি ডা. মো. নিজাম উদ্দিন ফারুক শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রাক্তন পরিচালক ও নিয়োগ কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। অন্যদিকে মামলার অপর আসামি হলেন হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো. আবদুল জলিল মিয়া।

দুদকের অনুসন্ধানে দেখা য়ায়, ২০১৪ সালের ২২ সেপ্টেম্বর হাসপাতালের তৃতীয় ও চতুর্থ শ্রেণির ১৫ ক্যাটাগারিতে ১৭২টি শূন্যপদে নিয়োগের জন্য সংবাদপত্রে বিজ্ঞপ্তি দেয় শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। ওই নিয়োগ পরীক্ষা শেষে একটি ক্যাটাগরির অফিস সহায়ক পদে ২০ জনকে নিয়োগ নিতে স্মারক ইস্যু করা হয়। পরবর্তীতে তারিখ ঠিক রেখে সেখান থেকে দুজনকে বাদ দিয়ে নতুন করে আরো দুজন যুক্ত করে নিয়োগপত্র ইস্যু করা হয়।

এছাড়া হাসপাতালের পরিচ্ছন্নতা কর্মী নিয়োগে কোটা বিধি সঠিকভাবে অনুসরণ করা হয়নি বলে অভিযোগ রয়েছে।

দুদক সূত্র জানায়, নিয়োগপত্রটি টাইপ করেন প্রশাসনিক কর্মকর্তা আব্দুল জলিল, আর এতে স্বাক্ষর করেন পরিচালক নিজাম উদ্দিন ফারুক। তারা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে নিয়োগপত্র প্রদান করায় কমিশন মামলা অনুমোদন দেয়।

তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/২০১ ধারা ও দুর্নীতি প্রতিরোধ আইন-১৯৪৭ এর ৫(২) ধারায় শিগগিরই মামলা করা হবে বলে জানান দুদকের জনসংযোগ কর্মকর্তা।

বরিশালের খবর

আপনার ত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সরকারের বেঁধে দেওয়া দাম মানছেন না মাংসবিক্রেতারা  নলছিটিতে ঘুমন্ত ব্যক্তিকে কুপিয়ে হত্যা, অভিযোগ স্ত্রী ও ছেলের বিরুদ্ধে  ঝালকাঠিতে পিতাকে পিটিয়ে হত্যা করলো ছেলে  কুয়াকাটায় ব্রিজ ভেঙে ট্রাক খালে: পর্যটকসহ ভোগান্তিতে স্থানীয়রা  হারলেই বাদ, তামিমের বরিশাল কীভাবে পাড়ি দেবে কঠিন পথ  বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ ও খর্বাকার নারী একফ্রেমে  বিশ্ব অর্থনীতিতে সংকটের মধ্যেও ভালো অবস্থানে বাংলাদেশ : বিশ্বব্যাংকের এমডি  শিক্ষক মুরাদের বরখাস্ত চাইলেন ভিকারুননিসার ছাত্রীরা  চাঁদা দিতে না পারায় দাফন হলো না গৃহবধূর লাশ  মাদকের বিরুদ্ধে জনপ্রতিনিধিদের বিশেষ নজর দেওয়ার নির্দেশ