১০ ঘণ্টা আগের আপডেট সকাল ১০:২১ ; বুধবার ; আগস্ট ১২, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

শেবাচিমের করোনা ওয়ার্ডে চুরি, চোর নিয়ে গেল ৬ লাখ টাকার মালামাল

ষ্পেশাল করেসপন্ডেন্ট
৪:০২ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বর্তমান বিশ্বে এক ভয়াবহ আতঙ্কের নাম করোনা ভাইরাস কোভিড-১৯। যার ব্যতিক্রম বাংলাদেশ না হলেও মৃত্যুর ভয়কে উপেক্ষা করে এ দেশের মানুষ নিত্য নতুন অপকর্ম করে সমালোচনার জন্ম দিচ্ছে। মহামারি করোনা নিয়েও কিছু কিছু মানুষ একের পর এক আশ্চার্যজনক কাজে লিপ্ত হয়ে বিশ্ব দরবারে দেশ ও জাতিকে বিব্রতকর অবস্থায় ফেলছে। তেমনি এক কান্ড ঘটেছে এবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে।

জেলার বৃহত্তর এ হাসপাতালের করোনা ওয়ার্ডের ভবন থেকে ফিটিংস বিফকল, বেসিং কল, কমোড, শাওয়ারসহ প্রায় ৬ লাখ টাকার স্যানিটারি সামগ্রী চুরির ঘটনা ঘটেছে। তবে হাসপাতালের ওই ভবনে সাধারণত করোনা আক্রান্তের ভয়ে কেউ না গেলেও সেখানে এতো বড় চুরির ঘটনা রীতিমত বিস্মিত করছে সকলকে।

চুরির এ ঘটনা কবে-কখন ঘটেছে তা সঠিকভাবে জানা না গেলেও গত বৃহস্পতিবার বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে। এরপরই এ ঘটনা তদন্তে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, করোনা মোকাবেলায় শেবাচিমের নতুন ভবনটি করোনা ওয়ার্ড হিসেবে রূপান্তর করা হয় এবং হাসপাতালের পরিচালককে ভবনটি ব্যবহারের জন্য মৌখিকভাবে নির্দেশনা দেয়া হয়েছিল। এরই ধারাবাহিকতায় সহকারী প্রকৌশলী ফিরোজ আলম ভবনের বিভিন্ন কক্ষের ১৩৯ টি চাবি হাসপাতালের ওয়ার্ড মাস্টার ফেরদৌস ও আবুল কালামকে বুঝিয়ে দিয়েছিলেন।

দায়িত্ব প্রাপ্ত ওয়ার্ড মাস্টার আবুল কালাম বরিশালটাইমসকে জানান, করোনা ওয়ার্ডে ভীতির কারণে চিকিৎসক-নার্স-স্টাফদের আনাগোনা অনেকটাই কম। হয়তো চোরচক্র এ সুযোগকে কাজে লাগিয়েছে।

তিনি আরও বলেন, গত বৃহস্পতিবার ওয়ার্ডে পানি নিয়ে সমস্যা সৃষ্টি হয়েছিল। মূলত তখনই চুরির বিষয়টি সংশ্লিষ্টদের নজরে আসে।

এদিকে জেলা প্রশাসকের দপ্তরে গতকাল শনিবার শিল্প মন্ত্রণালয়ের সচিবের অনুষ্ঠিত সভায়ও বিষয়টি তোলা হয়েছিল। এরপরই কমিটি গঠন করে ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেওয়া হয়।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন বলেন, চুরির ঘটনাটি নিয়ে সচিবের উপস্থিতিতে জেলা প্রশাসকের দপ্তরের সভায় আলোচনা হয়েছে। ঘটনা তদন্তে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে ৭ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রতিবেদন হাতে পাওয়ার পর সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  থানায় আটকে যুবলীগ নেতাকে মারধর, ওসি প্রত্যাহার  বরিশালের সন্তান মাসুদ কক্সবাজারে প্রদীপ জ্বালিয়ে কোটিপতি  স্থগিত মামলার তদন্ত দ্রুত শেষ করতে হবে: বিএমপি কমিশনার  মেজর রাশেদ হত্যাকান্ডে আরও ৩ জন গ্রেপ্তার, বুধবার রিমান্ড শুনানি  ছাত্রলীগ নেতার ইয়াবা সেবনের ভিডিও ভাইরাল  লালমোহনে ইয়াবাসহ যুবক গ্রেপ্তার  কাঠালিয়ায় জমি বিরোধে ৭ জনকে কুপিয়ে ও পিটিয়ে রগ কর্তন  বরিশাল রিপোর্টার্স ইউনিটির সদস্য অ্যাডভোকেট পল্টু’র ইন্তেকাল  রাজাপুরে সাড়ে চার হাজারোধিক ইয়াবাসহ ২ মাদক কারবারি গ্রেপ্তার  কলাপাড়ায় বেড়িবাঁধ রক্ষায় পাউবোর বৃক্ষরোপণ কর্মসূচি