৪৫ মিনিট আগের আপডেট বিকাল ১২:১৬ ; শুক্রবার ; সেপ্টেম্বর ৩০, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

শেবাচিম হাসপাতালে ইন্টার্নদের সাথে রোগীর স্বজনদের মারামারি

বরিশাল টাইমস রিপোর্ট
৪:৩৬ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৭

বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে রোগীর স্বজনদের সাথে ইন্টার্ন চিকিৎসকদের মারামারির খবর পাওয়া গেছে। তবে এতে কোন হতাহতের খবর নেই। সোমবার বেলা ২টার দিকে হাসপাতালের তৃতীয় তলার নারী সার্জারি ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

ঘটনা প্রতক্ষদর্শী একাধিক রোগীর স্বজনেরা জানিয়েছে- চিকিৎসকরা নারী সার্জারি ওয়ার্ডে রাউন্ডে প্রবেশ করার মুহূর্তে রোগীর সঙ্গে থাকা অতিরিক্ত লোকজনদের বাহিরে যেতে বলেন। ওই সময় এক যুবক চিকিৎসকদের সঙ্গে উগ্র আচরণ করলে এ নিয়ে বাকবিতণ্ডা হয়।

এনিয়ে একপর্যায়ে মারামারির ঘটনাও ঘটে।

তবে ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনে সাধারণ সম্পাদক ডা. নাহিদ বরিশালটাইমসকে বলেন- মহিলা ওয়ারর্ডটিতে এক সঙ্গে ৪টি ইউনিটের রোগী রয়েছে। রোগীর এতো চাপ যে ফ্লোরেও রোগীদের থাকতে হচ্ছে প্রতিনিয়ত। চিকিৎসকরা নিয়মিত রাউন্ডে রোগী দেখতে গেলে নির্ধারিত স্বজন ছাড়া অতিরিক্ত লোকদের ওয়ার্ড থেকে বের করে দেওয়া হয়।

সে অনুযায়ী রোগীদের অতিরিক্ত স্বজনদের বের করে দিতে চাইলে স্থানীয় পরিচয়ে কয়েক যুবক উগ্র আচরণ শুরু করে। এবং ওয়ার্ডে দায়িত্বরত চিকিৎসকদের সঙ্গে অশালীন আচরণ করেন।

ওই সময় এক যুবক চিকিৎসকদের ওপর হামলা চালাতে উদ্যত হলে ইন্টার্নরা এই ঘটনার প্রতিবাদ জানান ও ধাওয়া দেয়। উপায় না দেখে যুবকরা পালিয়ে যাওয়ার সময় একজনকে ধরে পুলিশের কাছে তুলে দেওয়া হয়।

পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে আটক হওয়া যুবকের মায়ের শারীরিক অবস্থার দিক বিবেচনা করে তাকে ছেড়ে দেওয়া হয়।

আটক হওয়া যুবক বরিশাল শহরের সিঅ্যান্ডবি ১ নম্বর পুল সংলগ্ন এলাকার বাসিন্দা আব্দুর রহিম বলেন, দীর্ঘদিন ধরে তারা এ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যার ধারাবাহিকতায় সোমবার ওই ওয়ার্ডে তার মা লাইজু বেগম (৫০) কেমো থেরাপি নিচ্ছিলেন।

ঘটনার সময় অপর এক অপরিচিত যুবক চিকিৎসকদের সঙ্গে বিরোধে জড়িয়ে যায়। কিন্তু পরে যখন চিকিৎসকরা ক্ষিপ্ত হয়ে ওঠে তখন তারা ওই যুবককে না পেয়ে আমাকে ধরে মারধর করে পুলিশের হাতে তুলে দেয়।

বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানার ওসি শাহ মো. আওলাদ হোসেন মামুন বলেন- বর্তমানে হাসপাতালের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।”

বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ঢাকা-বরিশাল রুটে বিমান সার্ভিস বন্ধের ষড়যন্ত্র!  বিয়ে বাড়ি থেকে ফেরার পথে মাইক্রোবাস-মোটরসাইকেলের সংঘর্ষে ২ যুবকের মৃত্যু  মা হয়ে লুকিয়ে রাখাটা নোংরামি: জ্যোতিকা জ্যোতি  ইডেনে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় পাল্টা মামলা  বরিশালে পলিথিন পুড়িয়ে জ্বালানি তেল উৎপাদন তরুণের  সমগ্র পটুয়াখালীর ভিতরে শ্রেষ্ঠ ইউএনও মহিউদ্দিন আল হেলাল!  শাকিব খান অনেক ভালো মনের মানুষ: অপু বিশ্বাস  বরিশাল ও পটুয়াখালীসহ ১৭ জেলায় ৬০ কি.মি বেগে ঝড়োহাওয়ার আশঙ্কা  তদন্তে গাফিলতি: এসআই বিভাসের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার নির্দেশ  মঠবাড়িয়ায় প্রশ্নপত্র দিতে দেরি হওয়ায় ভাঙচুর চালিয়েছে পরীক্ষার্থীরা