২ িনিট আগের আপডেট বিকাল ১২:৪৪ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২৩, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

শেবাচিম হাসপাতালে চিকিৎসক লাঞ্ছিত, স্টাফ নার্সসহ আটক ২

বরিশালটাইমস রিপোর্ট
৬:২৫ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০১৭

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের ডা. ফাইজুল হক পনিরকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে। এই ঘটনায় জড়িত হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স এলিজা বেগম এবং তার স্বামী শাহ আলম ভূইয়াকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (০৩ আগস্ট) বেলা ১২টার দিকে হাসপাতালের নিচতলায় বহির্বিভাগে চিকিৎসকের এই হামলার ঘটনা ঘটে।

হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে পুলিশ জানায়, ঘটনার সময় আবাসিক চিকিৎসক (আরপি-শিশু) বহির্বিভাগে তার কক্ষে দায়িত্বরত অবস্থায় রোগী দেখছিলেন। এসময় এলিজা নামের ওই নার্স এবং তার স্বামী শাহ আলম তাদের শিশু সন্তান নিয়ে সিরিয়াল ভঙ্গ করে চিকিৎসকের কক্ষে প্রবেশ করেন। এমনকি তার সন্তানকে আগেভাগে দেখার জন্য চিকিৎসককে চাপ প্রয়োগ করেন।

এসময় চিকিৎসক পনির তার হাতের রোগী দেখা শেষ করে দেখবেন বলে জানিয়ে তাদের অপেক্ষা করতে বলেন। ওই সময় রেফার্ড রোগী দেখেন বিধায় পাশের কক্ষের চিকিৎসকের কাছ থেকে এ সংক্রান্ত কাগজ আনতে বলেন। এতে ক্ষুব্ধ হয়ে নার্স এলিজা নিজের পরিচয় গোপন রেখে চিকিৎসককে উদ্দেশ্য করে অশালীন মন্তব্য করেন।

এই ঘটনায় চিকিৎসক রেগে গেলে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে এলিজার স্বামী শাহ আলম চিকিৎসককে মারধর করে রক্তাক্ত করেন।

রোগীর স্বজন ও হাসপাতাল স্টাফরা তাদের আটকে হাসাপাতাল প্রশাসনের হাতে তুলে দেন। আর আহত চিকিৎসককে হাসপাতালেই ভর্তি করান।

এ বিষয়ে হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক (উপ-পরিচালক) ডা. আব্দুল কাদের জানান, তিনি খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বেগতিক অবস্থা দেখতে পান। চিকিৎসকদের মধ্যে কিছুটা উত্তেজনাও বিরাজ করছিলো। ওই নার্স ও তার স্বামীকে রোগীর স্বজন ও স্টাফরা ঘিরে ফেলে মারধর করার উপক্রম হয়েছিলো। পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে এলিজা ও তার স্বামী শাহ আলমকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

এদিকে ঘটনার পরপরই হাসপাতালের আন্তঃ ও বহির্বিভাগের রেজিস্ট্রার, সহকারী রেজিস্ট্রার ও মেডিকেল অফিসার এবং ইনডোর মেডিকেল অফিসাররা বিক্ষোভ করেছেন। হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে তারা পরিচালকের কার্যালয়ে অবস্থান নেন। পরে হাসপাতাল প্রশাসনিক বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী ঘটনায় মামলা দায়েরের জন্য পরিচালকের পক্ষ থেকে কোতোয়ালি মডেল থানায় লিখিত দেওয়া হয়েছে।

 

শিশু বিভাগের বিভাগীয় প্রধান ডা. অসীম কুমার সাহা বলেন, এ ঘটনায় হাসপাতালের পরিচালক থানায় লিখিত অভিযোগ দিয়েছেন এবং হামলাকারী স্টাফ নার্স ও তার স্বামীকে আটক করে পুলিশ নিয়ে গেছে। সেক্ষেত্রে চিকিৎসককে মারধরের বিষয় নিয়ে হাসপাতাল প্রশাসন ভালো ভূমিকা রেখেছেন। রোগীদের সেবা দেওয়া নিয়ে কোনো ধরনের ঝামেলা এ মুহূর্তে নেই, চিকিৎসকরা তাদের দায়িত্ব পালন করছেন।”

বরিশালের খবর

আপনার ত লিখুন :

 

ই বিের ও সা
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  যুবককে অস্ত্র দিয়ে ফাঁসানোর ঘটনায় এসআই প্রত্যাহার  দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে হবে: ডা. দীপু মনি  জার্মানি সফরকালে নির্বাচন নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা  লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন  শবে বরাতের আগেই চড়ল মাংসের বাজার  বাড়ছে না চিনির দাম, সিদ্ধান্ত বাতিল  বরিশাল বোর্ডে ইংরেজি দ্বিতীয়পত্রে অনুপস্থিত ৭০৩, বহিষ্কার ২০  বরিশালে পানি সেচের ট্যাংকিতে মিলল কৃষকের মরদেহ  মেধাবী শিক্ষার্থী সাব্বিরকে জেলা প্রশাসকের আর্থিক সহায়তা ও বই প্রদান  আমতলী পৌর নির্বাচন: একজনের প্রার্থিতা প্রত্যাহার