২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শেরে-বাংলা পদক পেলেন অধ্যক্ষ সচীন কুমার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:১৫ অপরাহ্ণ, ২৮ জুন ২০১৬

শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য জাতীয় পর্যায়ে শেরে-বাংলা সম্মাননা ২০১৬ পদক পেলেন বরিশাল সরকারী সৈয়দ হাতেম আলী কলেজের অধ্যক্ষ প্রফেসর সচীন কুমার রায়।

গত ২৪ জুন শুক্রবার বিকেল ৪ টায় রাজধানীর সেগুন বাগিচার প্রফেসর আক্তার ইমাম অডিটরিয়ামে আয়োজিত সম্মাননা প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথি প্রাক্তন প্রধান বিচারপতি এম তাফাজ্জল হোসেন এর হাত থেকে এ পদক গ্রহণ করেন প্রফেসর সচীন কুমার রায়।

শেরে-বাংলা একেএম ফজলুল হক গবেষনা পরিষদের উদ্যোগে এ পদক প্রদান করা হয়। পদক প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি জয়নুল আবেদীন, শেরে-বাংলা একেএম ফজলুল হক গবেষনা পরিষদের প্রধান উপদেষ্টা সৈয়দ মাগুব মোর্শেদ, শেরে-বাংলা একেএম ফজলুল হক গবেষনা পরিষদের মহাসচিব মোঃ আর কে রিপন।

প্রফেসর সচীন কুমার রায় বরিশাল সরকারী সৈয়দ হাতেম আলী কলেজে অধ্যক্ষ পদে বর্তমানে কর্মরত রয়েছেন। এই অধ্যক্ষের যোগদানের পর থেকেই চেষ্টা করেছে কলেজ ক্যাম্পাস কে রাজনৈতিক মুক্ত শিক্ষাঙ্গণ করার। শিক্ষকদের কে কলেজে নিয়মিত ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বাধ্যতামূলক উপস্থিতি।

শিক্ষার্থীদের কলেজে শতভাগ উপস্থিতি ও অভ্যান্তরীণ অংশগ্রহনসহ সাপ্তাহিক পরীক্ষার চর্চা ও প্রচলন,গুনগত মানের ক্যান্টিন সুবিধা, শিক্ষক ও শিক্ষার্থীদের নামাজের সুবিধার্থে কলেজে মসজিদে ব্যাপক উন্নয়ন সাধন এবং শিক্ষার্থীদের মাল্টিমিডিয়া কক্ষ ও শিক্ষক পরিষদ এবং শিক্ষক ক্লাবের উন্নয়ন করেছেন তিনি।

16 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন