২ ঘণ্টা আগের আপডেট সকাল ৬:০ ; শুক্রবার ; আগস্ট ২৩, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

শ্রমিকদের পেটানোর অভিযোগ বিআইডব্লিউটিএ কর্মকর্তার বিরুদ্ধে

বরিশাল টাইমস রিপোর্ট
১১:২৮ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০১৯

পটুয়াখালী নদীবন্দর ও লঞ্চ টার্মিনালে শ্রমিক ও হকারদের মারধর করার অভিযোগ উঠেছে ঢাকা নৌবন্দর ইনচার্জ ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিনের বিরুদ্ধে। টার্মিনালের ভাসমান হকারদের ব্যবসাপ্রতিষ্ঠান ভাঙচুর করে তাদের মালামাল নদীতে ফেলে দেয়া অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

শনিবার দুপুরে পটুয়াখালী নদীবন্দরে এ ঘটনা ঘটে।

পটুয়াখালী নৌবন্দরের শ্রমিক মো. ইলিয়াস মোল্লা ও লাবলু ব্যাপারী অভিযোগ করে বলেন, শনিবার দুপুরের দিকে ঢাকা নৌবন্দরের চার-পাঁচজন কর্মকর্তা পটুয়াখালী আসেন। এ সময় ঢাকা নৌবন্দরের ইনচার্জ ও যুগ্ম পরিচালক পরিচয়ে আরিফ উদ্দিন নামে এক ব্যক্তি আমাদের কাছে জানতে চান, ঘাটে মালামাল নামানো হচ্ছে কেন?

শ্রমিকরা পটুয়াখালী পৌর মেয়র ও জেলা প্রশাসকের অনুমতি আছে জানালে ওই কর্মকর্তা পৌর মেয়র ও জেলা প্রশাসককে ইঙ্গিত করে অশ্লীল ভাষায় গালাগাল করে ইলিয়াস ও লাবলুকে ব্যাপক মারধর করেন। ওই কর্মকর্তা ক্ষিপ্ত হয়ে তাদের জেলে ঢুকিয়ে দেয়া এবং কেটে নদীতে ভাসিয়ে দেয়ার ভয় দেখান বলে অভিযোগ করেন শ্রমিকরা। পরে তাদের টেনে লঞ্চ টার্মিনালে নিয়ে আসেন।

পটুয়াখালী লঞ্চঘাটে ভাসমান ১০ থেকে ১২টি খাবারের দোকান ভাঙচুর করে তাদের মালামাল নদীতে ফেলে দেন ওই কর্মকর্তা। এ সময় দোকানমালিক ফারুক, ফয়সাল, কামালসহ কয়েকজন দোকানিকে মারধর করা হয়।

তিনি সংবাদকর্মীদের সম্পর্কেও বিভিন্ন ধরনের খারাপ মন্তব্য করেন। খবর পেয়ে স্থানীয় কয়েকজন সংবাদকর্মী লঞ্চঘাটে এলে ওই কর্মকর্তা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

তবে অভিযোগ অস্বীকার করে ঢাকা নৌবন্দর ইনচার্জ ও বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন বলেন, উচ্ছেদ অভিযান করতে গেলে এ রকম ঘটনা ঘটে।

এতদিন কেন এ অভিযান হয়নি? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেটাও খতিয়ে দেখছি।

সংবাদকর্মীর কাছ থেকে ফোন ছিনিয়ে নিয়ে ভিডিও মুছে ফেলার বিষয়ে তিনি বলেন, ওই সাংবাদিকের ভিডিও করা ঠিক হয়নি। তাছাড়া ভিডিও ডিলিট আমি করিনি, আমি একটু ব্যস্ত আছি পরে ফোন দেন।

এরপর তাকে একাধিকবার ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেননি।

এদিকে বর্তমানে লঞ্চঘাটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে ঘটনার সময় উপস্থিত পটুয়াখালী নৌবন্দর কর্মকর্তা খাজা সাদিকুর রহমানের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি বারবারই বলেন, আমি একটু ব্যস্ত আছি পরে ফোন দেন।

পটুয়াখালি, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

সম্পাদক : শাকিব বিপ্লব
নির্বাহী সম্পাদক : মো. শামীম
প্রধান সম্পাদক: শাহীন হাসান
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  কাশ্মীরে মুসলিম গণহত্যার ১০টি আলামত প্রকাশ  ‘অ্যাম্বুলেন্স’ শব্দটি উল্টো করে লেখা থাকে কেন  যুবলীগ নেতাকে ডেকে নিয়ে গুলি করে মারল রোহিঙ্গা সন্ত্রাসীরা  ভারতের সাবেক মন্ত্রী চিদাম্বরম ৫ দিনের রিমান্ডে  একাত্তরে জন্মগ্রহণকারী শিশুও যুদ্ধাপরাধী!, তোলপাড়  ডেঙ্গু আক্রান্ত ৯৪ ডাক্তারসহ ৩০০ স্বাস্থ্যকর্মী  স্বামী বেশি ভালোবাসায় বিচ্ছেদ চেয়ে আদালতে স্ত্রী!  ভারতের ওপর ক্ষুব্ধ ট্রাম্প!  সাইবার হামলা চালিয়ে ভারতের ৬৮ লাখ নথি চুরি  কাশ্মীরে শুক্রবার কারফিউ ভেঙে বিক্ষোভ মিছিলের ডাক