২৯ িনিট আগের আপডেট বিকাল ১২:৩২ ; রবিবার ; ফেব্রুয়ারি ২৫, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডকে নিষিদ্ধ করলো আইসিসি

বরিশালটাইমস রিপোর্ট
১০:১৫ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০২৩

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: সরকারি হস্তক্ষেপের কারণে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে নিষিদ্ধ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। শুক্রবার (১০ নভেম্বর) এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে সংগঠনটি।

বিবৃতিতে জানানো হয়েছে, আইসিসি বোর্ড আজ বৈঠক করেছে এবং স্থির করেছে যে, শ্রীলঙ্কা ক্রিকেট একটি সদস্য হিসাবে তার বাধ্যবাধকতাগুলির গুরুতর লঙ্ঘন করছে। সদস্যপদের ক্ষেত্রে কোনো দেশকে যেসব নিয়ম-কানুন মানতে হয়, শ্রীলঙ্কা সেগুলো লঙ্ঘন করেছে। বিশেষ করে তারা নিজেদের স্বায়ত্তশাসন ধরে রাখতে পারেনি। মুক্ত থাকতে পারেনি দেশের অভ্যন্তরীণ সরকারী হস্তক্ষেপ থেকেও।

এতে আরও জানানো হয়েছে, আইসিসি বোর্ড যথাসময়ে স্থগিতাদেশের শর্তাদি জানিয়ে দিবে।

নিষেধাজ্ঞা অনুযায়ী, নিষেধাজ্ঞা প্রত্যাহার না হওয়া পর্যন্ত শ্রীলঙ্কা আইসিসির কোনো ইভেন্ট খেলতে পারবে না। তারা আইসিসি থেকে কোনো তহবিলও পাবে না।

এর আগে গত সপ্তাহে দুর্নীতির কারণে শ্রীলঙ্কা সরকার পুরো বোর্ড বরখাস্ত করা করেছিল। বিশ্বকাপে ভারতে দলের বাজে পারফরম্যান্সের কারণে ভেঙে দেওয়া হয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। দিন পাঁচেক আগে অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করে প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হয় অর্জুনা রানাতুঙ্গাকে। তবে এর দুই দিন না যেতেই দেশটির সর্বোচ্চ আদালতের আদেশে আগের বোর্ড পুনর্বহাল করা হয়। বলা হচ্ছে, সরকারের হস্তক্ষেপের কারণেই এই স্থগিতাদেশ দেওয়া হয়েছে।

জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)ও একই ধরনের স্থগিতাদেশের মুখোমুখি হয়েছিল, যা তাদের মধ্যপ্রাচ্যে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিষিদ্ধ করেছিল।’

খেলাধুলার খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পর্যটকের ঢলে কুয়াকাটার পরিবেশ নিয়ে দুশ্চিন্তা  ঝালকাঠি বিআরটিএ অফিস থেকে ৯৫০ গাড়ির নথিপত্র গায়েব  পবিত্র শবে বরাত আজ  পিলখানা হত্যার তদন্ত শেষ, চূড়ান্ত বিচার শীঘ্রই: স্বরাষ্ট্রমন্ত্রী  পিরোজপুরে প্রজন্ম লীগের সভাপতিকে কুপিয়ে জখম, প্রতিবাদ মিছিল  ঝালকাঠিতে শ্রমিকলীগ কর্মীকে কুপিয়ে হত্যা  মিউজিক বক্সে সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুল ছাত্রের মৃত্যু  ভান্ডারিয়ায় স্মার্ট কার্ড বিতরণ উদ্বোধন  শ্বশুরবাড়ির পাশে জামাইয়ের লাশ, স্ত্রীসহ গ্রেপ্তার ৫  বরগুনা হাসপাতালে এনআইসিইউ বিভাগ উদ্বোধন