১৮ মিনিট আগের আপডেট বিকাল ২:২৭ ; বুধবার ; জুলাই ১৫, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

শ্রীলঙ্কায় ইতিহাস গড়তে চান তামিম

বরিশাল টাইমস রিপোর্ট
১:২৪ পূর্বাহ্ণ, জুলাই ২৬, ২০১৯

নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা নেই ইনজুরির কারণে। সহকারী অধিনায়ক সাকিব আল হাসান ছুটিতে। অগত্যা তামিম ইকবালের নেতৃত্বে শ্রীলঙ্কায় তিন ম্যাচের সিরিজ খেলতে পাঠাতে হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলকে।

আগামীকালই কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। বিশ্বকাপের পরপরই শুরু হয়ে গেলো ক্রিকেটারদের বিশাল ব্যস্ততার সময়। যার শুরুতেই শ্রীলঙ্কা পরীক্ষা। পারবে কি বাংলাদেশ? সময়ই বলে দেবে সেটা।

অধিনায়ক হিসেবে এর আগেও দায়িত্ব পালন করেছেন তামিম ইকবাল। তবে পূর্ণাঙ্গ অধিনায়ক হিসেবে এই প্রথম কোনো একটি সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। তাও, রঙ্গিন পোশাকেই এই প্রথম। এর আগে টাইগারদের নেতৃত্ব দিয়েছেন সাদা পোশাকে। এবার রঙিন পোশাকে নেতৃত্বের অভিষেক হতে যাচ্ছে তামিম ইকবালের।

নেতৃত্বের শুরুতেই দারুণ এক ইতিহাস গড়ার সুযোগ হাতছানি দিচ্ছে তামিম ইকবালের সামনে। শ্রীলঙ্কা থেকে বাংলাদেশের কোনো অধিনায়কই পারেননি সিরিজ জিতে আসতে। মাশরাফি বিন মর্তুজা পর্যন্ত পারেননি। এর আগের সফরে টেস্ট, টি-টোয়েন্টি কিংবা ওয়ানডে- তিন ফরম্যাটেই লঙ্কানদের সঙ্গে সিরিজ ড্র হয়েছিল ১-১ করে।

এবার তামিম ইকবাল যদি লঙ্কানদের বিপক্ষে সিরিজ জিততে পারেন, তাহলে তিনিই হবেন প্রথম বাংলাদেশি অধিনায়ক, যার হাতে উঠবে লঙ্কা জয়ের মুকুট। সেই ইতিহাস কি গড়তে পারবেন তামিম?

নেতৃত্ব ঘাড়ে থাকার কারণে অনেকটাই বাস্তববাদী বাংলাদেশ দলের অধিনায়ক। তিনি সিরিজ জয়ের কথা আপাতত মাথায়ই আনতে চাচ্ছেন না। তার মাথায় শুধুই চিন্তা একটা ভালো শুরু। সেটা ব্যাটে হোক কিংবা বলে। ভালো শুরু করে বল বাই বল ভালো খেলেই সাফল্য আনতে চান তিনি।

ভালো শুরু নিয়ে তামিম বলেন, ‘এই মুহূর্তে লক্ষ্য হলো প্রথম সেশনটি ভালো করে শুরু করা। আমি সব সময় বলি যে স্টার্টিং লাইনের আগে যদি ফিনিশিং লাইন দেখা শুরু করি তাহলে সেটি একটি সমস্যা। আমাদের একটি ভালো শুরু করতে হবে আগামীকাল, সেটি বোলিং কিংবা ব্যাটিং যেটাই করি না কেন।’

নেতৃত্বের অভিষেকে অবশ্যই ম্যাচ জিততে চান তামিম। সেটা তার মুখেই ফুটে উঠেছে। তামিম বলেন, ‘অবশ্যই আমাদের মূল লক্ষ্য থাকবে ম্যাচটি জেতার। আমরা এক ধাপ করে এগোতে চাই। আমরা অনেক দূর যেতে চাই।’

এবার এলেন ইতিহাস গড়ার প্রসঙ্গে। অভিষেকটাও এই ইতিহাস গড়ে রাঙাতে চান তিনি। ধাপে ধাপে এগিয়ে গিয়ে সিরিজই জিততে চান তিনি। তামিম বলেন, ‘আমি নিশ্চিত যে আমাকে যদি জিজ্ঞেস করেন কিংবা ওদের অধিনায়ককেও জিজ্ঞেস করেন তাহলে সেও বলবে যে সিরিজটি জিততে চায়। আমিও চাই সিরিজ জিততে। আপনাকে সব ছোট ছোট বিষয় সঠিকভাবে পালন করতে হবে। আর এটি শুরু হবে ম্যাচের প্রথম বল থেকেই। সেটি আমরা বোলিং কিংবা ব্যাটিং যেটাই করি।’

খেলাধুলার খবর

আপনার মতামত লিখুন :

 

সম্পাদক : হাসিবুল ইসলাম
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  করোনা আক্রান্ত সন্দেহে বাবাকে রাস্তায় ফেলল ছেলে    করোনা উপসর্গ নিয়ে বাউফলে একজনের মৃত্যু  অবশেষে ময়ূর-২ লঞ্চের চালক গ্রেপ্তার  সাহেদকে নিয়ে উত্তরার একটি বাড়িতে অভিযান চালাচ্ছে র‌্যাব  জ্বলছে মার্কিন রণতরি ৩ দিনেও নিয়ন্ত্রণে আসেনি  পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিমের টুকরো টুকরো লাশ উদ্ধার  যেভাবে গ্রেপ্তার হলো মহাপ্রতারক সাহেদ  গ্রেপ্তারের পর র‌্যাবের সামনেই সাহেদকে ধোলাই দিলো জনতা (ভিডিও)  অস্ত্রসহ গ্রেপ্তার সাহেদকে হেলিকপ্টারে আনা হলো ঢাকায়