৩ ঘণ্টা আগের আপডেট রাত ২:৪৫ ; সোমবার ; জুলাই ৪, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

ষড়যন্ত্রের শিকার বরিশাল বিএনপি নেতা খসরু!

বরিশাল টাইমস রিপোর্ট
৯:৫১ অপরাহ্ণ, জুন ১১, ২০১৮

বরিশাল বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সহ-সভাপতি আসাদুজ্জামান খসরুকে আটক করেছে পুলিশ। রোববার (১০ জুন) রাতে মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেনের নেতৃত্বে তাকে আটক করা হয়। রাতেই তাকে কোতোয়ালি থানায় সোপর্দ করা হয়েছে। সোমবার (১১ জুন) বিকালে খসরুকে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৬(২) ধারায় আটক দেখিয়ে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মারুফ আহমেদ তাকে জেলে পাঠানোর নির্দেশ দেন।

তবে শারীরিকভাবে তিনি অসুস্থ থাকায় আদালত তাকে কারা কর্তৃপক্ষের তত্বাবধানে চিকিৎসা করার আদেশ দিয়েছেন। মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক খসরু দীর্ঘদিন রাজনীতিতে নিস্ক্রিয়। গত কয়েক বছর ধরে দলীয় কোনও কর্মকান্ডে তাকে মাঠে দেখা যায়নি। তিনি ব্যবসা-বাণিজ্য করতেন। কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ্ মো. আওলাদ হোসেন সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে খসরুকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করলেও এ ব্যাপারে তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন তিনি।

মামলার সূত্রে জানা গেছে, ২০১৭ সালের কোতোয়ালি থানার এসআই সাইফুল ইসলাম বাদী হয়ে বিএনপিপন্থী কয়েকজন আইনজীবী ও যুবদল, স্বেচ্ছাসেবকদলসহ ছাত্রদলের ২৭ জনকে নামধরা আসামি এবং আরও ৬০ থেকে ৭০ জনকে অজ্ঞাতনামা আসামি করে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে একটি মামরা দায়ের করেন ( নম্বর ৬৮৫/১৭, তাং ১৪-১০-২০১৭)। তবে এই মামলার কোথাও খসরুর নাম না থাকলেও কোতোয়ালি থানার এসআই মশিউর রহমান সেই মামলায় আসামি দেখিয়ে খসরুকে সোমবার আদালতে সোপর্দ করেন।

এদিকে খসরুকে আটক করার বিষয়ে এলাকা ও পরিবার সূত্র থেকে জানা গেছে- হোটেল গ্র্যান্ড পার্ক মালিক রাজিউর রহমান ফয়সালের সঙ্গে হোটেলের পাশে থাকা জমি নিয়ে খসরুদের বিরোধ রয়েছে। এ বিরোধের জের ধরে ফয়সাল পুলিশ প্রশাসনকে ব্যবহার করে হয়রানি করার জন্য রাজনৈতিক মামলায় জড়িয়ে গ্রেফতার করায়।

তাই খসরুকে আদালতে তোলা হলে তার জামিন চেয়ে বিচারকের কাছে প্রার্থনা করেন বরিশাল আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. ওবায়দুল্লাহ সাজু, সাবেক সভাপতি অ্যাডভোকেট আনিস উদ্দিন শহীদ, অ্যাডভোকেট মজিবর রহমান, অ্যাডভোকেট এনায়েত হোসেন বাচ্চু, অ্যাডভোকেট নাজিম উদ্দিন আহমেদ পান্না এবং অ্যাডভোকেট সরোয়ার হোসেনসহ প্রায় অর্ধশতাধিক আইনজীবী।’

বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাবুগঞ্জে কৃষি প্রণোদনার বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন  বরিশালের উজিরপুরে স্কুলছাত্রীকে পিটিয়ে জখম: বখাটে গ্রেপ্তার  বাউফলে কোরবানীর ঈদকে সামনে রেখে গরু চুরির হিড়িক  চরফ্যাসনে যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে মারধর  বাউফলে মেয়াদোত্তীর্ণ রেপিড টেস্ট ডিভাইস দিয়ে কোভিড-১৯ পরীক্ষা!  গ্রাহকের অর্ধকোটি টাকা নিয়ে ‘ভুয়া এনজিও’ উধাও!  করোনার বড়সড় ধাক্কা: একদিনে প্রাণ গেল ১২ জনের  বাবার লাশ দেখতে এসে ছেলে গ্রেপ্তার  লালমোহনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা পেল বিনামূল্যে সার-বীজ এবং সেচযন্ত্র  পদ্মাসেতুর প্রভাব: লঞ্চের আগাম টিকিট কিনতে ভিড় নেই