১২ মিনিট আগের আপডেট বিকাল ২:৪৪ ; শনিবার ; ডিসেম্বর ৩, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

সততার উদাহরণ তৈরি করলেন ট্রেনের গার্ড: ১০ লাখ টাকা পেয়েও ফিরিয়ে দিলেন

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২২

সততার উদাহরণ তৈরি করলেন ট্রেনের গার্ড: ১০ লাখ টাকা পেয়েও ফিরিয়ে দিলেন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল::  সততার পরিচয় দিয়ে নগদ অর্থসহ প্রায় ১০ লাখ টাকা সমমূল্যের বিভিন্ন জিনিসপত্রে ভর্তি একটি ব্যাগ পেয়ে ফেরত দিয়েছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের ট্রেনের গার্ড ফারুক হোসেন।

শনিবার (২৪ সেপ্টেম্বর) এই সততার জন্য রাজশাহীতে তাকে সম্মাননা দেওয়া হয়।

গার্ড ফারুক হোসেন জানান, শুক্রবার তিতুমীর ট্রেনের একজন যাত্রী যিনি মালোশিয়া হাই কমিশনের প্রশাসনিক সহকারী, চিলাহাটি স্টেশনে তার স্ত্রীর ভ্যানিটি ব্যাগ ফেলে যান। যার মধ্যে ছিলো ওই কর্মকর্তার একটি মানিব্যাগ, ১ লক্ষ ১০ হাজার টাকার সমপরিমাণ মার্কিন ডলার, সিংগাপুরের ডলার, মালোশিয়ান রিংগিত, হাত ঘড়ি, তার স্ত্রীর স্যামসাং মোবাইল, বেশ কয়েকটি ডেবিটকার্ড, অনলাইন ট্রানজেকশন কার্ডসহ অন্যান্য জিনিসপত্র। ব্যাগটি চিলাহাটি স্টেশনে ট্রেনের মধ্যে ভুলক্রমে ফেলে যান তারা। এসময় ওই ট্রেনে দায়িত্বরত গার্ড ফারুক হোসেন ব্যাগটি পান। কিন্তু তিনি সততার পরিচয় দিয়ে কর্তব্যরত স্টেশন মাস্টার নাজনিনের নিকট বুঝিয়ে দিয়ে আসেন। যেন ব্যাগটির মালিককে সেটি ফেরত দেয়া হয়। পরে সেই কর্মকর্তা খোঁজ পেয়ে ব্যাগটি নিয়ে যান।

বিষয়টি জানার পরে ফারুক হোসেনকে সম্মাননা দেন পশ্চিমাঞ্চল রেলওয়ের জিএম অসিম কুমার তালুকদার। তার সততার জন্য শনিবার তাকে রাজশাহী স্টেশনে ডেকে ক্রেস্ট তুলে দেন অসিম কুমার তালুকদার।

দেশের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ৬ সিটের ইলেকট্রিক সাইকেল বানিয়ে চমকে দিলেন তরুণ  ব্রাজিলের খেলা শুরুর আগেই বন্ধুর ছুরিকাঘাতে যুবকের মৃত্যু  স্টিয়ারিংয়ে বসেই হার্ট অ্যাটাক চালকের, পরপর ধাক্কায় প্রাণ গেল একজনের  বানারীপাড়ার নতুন ইউএনও ফাতিমা আজরিন তন্বী  ব্রাজিল জিতলে রাজ ইউরোপে, আর্জেন্টিনা জিতলে পরী যাবেন মেসির দেশে!  বরিশালে শাসনের নামে কর্মীদের জুতাপেটা করলেন ছাত্রলীগ নেতা  মিডিয়া কার্ডে সাজাপ্রাপ্ত আসামির ছবি, সাংবাদিকদের আপত্তি  বরগুনায় হানাদার মুক্ত দিবস পালিত  বিয়ের তথ্য গোপন করে ফায়ার সার্ভিসে চাকরি  বরগুনায় জাতীয় ও আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত