১১ ঘণ্টা আগের আপডেট সকাল ১০:৫৯ ; মঙ্গলবার ; জানুয়ারি ১৯, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

সন্তানদের সামনে মাকে গাছে বেঁধে অমানুসিক নির্যাতন

বরিশাল টাইমস রিপোর্ট
১২:৪২ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: টাঙ্গাইলের ঘাটাইলে চুরি করার অপরাধে আদিবাসী মাকে সন্তানদের সামনে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। ওই গ্রামের আদিবাসী নারায়ন বর্মণের স্ত্রী সন্ধ্যা রানীকে (৩৫) গাছে বেঁধে নির্যাতন করে প্রতিবেশী মনিরুল ইসলামসহ পরিবারের লোকজন। গত শনিবার (৯ জানুয়ারি) উপজেলার সাগরদিঘী ইউনিয়নের মালিরচালা গ্রামের এই ঘটনাটি বিলম্বপ্রায় আলোচনায় আসে মঙ্গলবার সকালে। এদিকে রোববার (১০ জানুয়ারি) এই ঘটনায় স্থানীয় মনিরুল ইসলাম ভূঁইয়া (৮০) মোস্তফা ভূঁইয়া (৪৫), সজিব ভূঁইয়া (৪০), খুকি (৩৭) ও সুমি আক্তারকে (৩২) অভিযুক্ত করে একটি মামলা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ঘটনার ১৫ দিন আগে সন্ধ্যায় সন্ধ্যা রানীর ছোট ছেলে পলাশ (৮) প্রতিবেশী মনিরুল ভূঁইয়ার বাড়ি থেকে ঘুড়ি বানানোর জন্য পত্রিকা নিয়ে আসে। পরে সেই ঘুড়ি বানিয়ে মনিরুলের বাড়ির সন্তানদের সঙ্গে উড়ায়।

ওইদিনই মনিরুলের বাড়ি থেকে স্বর্ণ ও টাকাসহ মূল্যবান কাগজপত্র চুরি যায় বলে অভিযোগ করা হয়। এ ঘটনার জেরে ৩ জানুয়ারি শিশু পলাশকে বাড়ি থেকে ধরে নিয়ে মারধর করা হয় এবং মায়ের কাছে চুরির জিনিসপত্র আছে এ স্বীকারোক্তি আদায় করা হয়।

এরপর ৯ জানুয়ারি মনিরুলের দুই বোন খুকি (৩৭) ও সুমি আক্তার (৩২) সন্ধ্যা রানীকে বাড়ির পাশের একটি গাছে বেঁধে রাখে। এ সময় মনিরুল ভূঁইয়া, তার দুই ছেলে ও দুই বোন মিলে তাকে লাঠি দিয়ে মারধর করেন। পরে খবর পেয়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শী মহানন্দ চন্দ্র বর্মণ বলেন, ঘটনার দিন সন্ধ্যা থেকে প্রায় চার ঘণ্টা সন্ধ্যা রানীকে বেঁধে রেখে নির্যাতন করা হয়। এ সময় তার ৬ মাসের শিশু মায়ের বুকের দুধের জন্য কান্না করলেও তাতে লাভ হয়নি।

মামলার আসামি মোস্তফা ভূঁইয়া বলেন, আমার ছোট বোনের গহনা চুরি করে সন্ধ্যা রানীর ছেলে পলাশ। চুরি করা গহনা তার মায়ের কাছে জমা দেয়। বারবার চাইলেও তারা দেয়নি। তাই ছোট বোন সুমি তাকে গাছের সঙ্গে বেঁধে রেখেছিল।

সত্যতা নিশ্চিত করে সাগরদিঘী ইউপি চেয়ারম্যান হেকমত সিকদার বলেন, চোর সন্দেহে মাকে গাছে বেঁধে রাখার খবর পেয়ে লোক পাঠিয়ে ও পুলিশের সহযোগীতায় ওই নারীকে উদ্ধার করেন।

তিনি বলেন, স্বর্ণালঙ্কার হারানোর বিষয়টি ইউপি মেম্বার বা চেয়ারম্যানকে অবগত না করে, বিচার নিজের হাতে নিয়ে তারা ঠিক করেনি।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. ছাইফুল ইসলাম সাংবাদিকদের বলেন, ১০ জানুয়ারি রাতে নির্যাতিতা সন্ধ্যা রানী নিজে বাদী হয়ে পাঁচজনকে আসামি করে মামলা করেন। আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সঞ্জিব দ্রং বলেন, এটি অবশ্যই মানবাধিকার লঙ্ঘন। সাধারণত গরীব অসহায় আদিবাসীদের ওপর সমাজের ধনী মানুষগুলো জুলুম অত্যাচার করে নোংরা আনন্দ পায়। জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।’

দেশের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  জেল খাটার পরেও এমবিবিএস ডাক্তার পরিচয়ে প্রতারণা: অত:পর ধরা  ‘পাগল’ কাদের মির্জাকে পাবনায় পাঠান, নইলে গণধোলাই খাবে: নিক্সন চৌধুরী  উপহারস্বরুপ ভারত থেকে ২০ লাখ ডোজ ভ্যাকসিন আসছে বুধবার  ইমামের সততা: ভুলে ব্যাংক একাউন্টে আসা বিপুল টাকা দিলেন ফেরত  আবাসিক হোটেলে আপত্তিকর অবস্থায় ৮ নারী-পুরুষ ধরা  অভিনেতা মীর সাব্বির ছাত্রদলের রাজনীতিতে জড়িত, কিন্তু....  ইয়াবা বিক্রির সময় নারীসহ পুলিশ কর্মকর্তা আটক  বাউফলে পানিতে ডুবে শিশুর মৃত্যু  বাউফলে সড়কে অবৈধ ট্রলি  চলাচল বন্ধের দাবিতে মানববন্ধন  দৌলতখানে কাউন্সিলর প্রার্থী হাকিমের গণসংযোগ