১ দিন আগের আপডেট সন্ধ্যা ৬:৫৩ ; রবিবার ; মে ১৯, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

সবজি কিনতে গিয়ে কোটিপতি!

বরিশাল টাইমস রিপোর্ট
৮:৩৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০১৮

বাবার কথায় বাজারে গিয়েছিলেন সবজি কিনতে। ওই সময় একটা টিকিটও কেনেন। আর তাতেই বাজিমাত। কেননা লটারিতে তিনি জিতেছেন ২ লাখ ২৫ হাজার ডলার। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ১ কোটি ৮০ লাখ টাকারও বেশি।

কোনো সিনেমার গল্প নয় এটি। বাস্তবেই এমনটা ঘটেছে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড অঙ্গরাজ্যের বাসিন্দা ভেনেসা ওয়ার্ডের সঙ্গে। মার্কিন সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, ভেনেসাকে বাজার বাঁধাকপি কিনে আনতে বলেছিলেন তার বাবা। সবজি কিনতে গিয়ে বাড়ি থেকে বেরিয়ে পাশের একটি দোকানে যান তিনি। সেখানে ঘোরাঘুরি করার সময় হঠাৎ তার লটারি কেনার কথা মাথায় আসে।

তিনি মনে মনে ভাবতে থাকেন এবার নিজের ভাগ্য পরিক্ষা করে দেখা যাক না। চিন্তামাফিক বাঁধাকপি কেনার পর ওই দোকান থেকেই একটা টিকিট কিনে বাড়ি ফিরে আসেন। তবে ‘উইন আ স্পিন’ নামের ওই টিকেটটি সাধারণ লটারি টিকেটের মতো নয়।

লটারি জিততে পেরেছেন কি-না তা জানতে ক্রেতাকে এর টিকিটটি স্ক্র্যাচ বা ঘষে দেখতে হয়। এরপর পুরস্কার জিততে একটি চাকাও ঘোরাতে হয়। ওই চাকাটি যে পুরস্কারের অর্থমূল্যে গিয়ে থামবে, সেই টাকা পুরস্কার হিসেবে পান ক্রেতা।

বাড়ি ফিরে ওই লটারির টিকেট স্ক্র্যাচ করতেই ভেনেসার তো চোখ কপালে। তার হাতে ধরা টিকিট থেকে পেয়ে গিয়েছেন লটারির সর্বোচ্চ পুরস্কার। তবে তার জন্য ওই লটারির চাকা ঘোরাতে হবে। যেতে হবে লটারি সংস্থার সদর দফতরে। দেরি না করে সঙ্গে সঙ্গে ভার্জিনিয়া লটারি-র অফিসে ছুটে যান ভেনেসা।

সেখানে গিয়ে চাকাও ঘোরান তিনি। তা গিয়ে থামে ২ লাখ ২৫ হাজার ডলারে। আর তাতেই ভেনেসা জিতে যান বাংলাদেশি টাকায় যা দাঁড়ায় ১ কোটি ৮০ লাখ টাকারও বেশি।

এই টাকা দিয়ে কি করবেন প্রশ্ন করা হলে তার উত্তর, ওই টাকার কিছুটা অবসরের জন্য জমিয়ে রাখবেন। তাছাড়া এই অর্থ দিয়ে ডিজনি ওয়ার্ল্ডেও বেড়াতে যেতে পারেন ভেনেসা।

বিশেষ খবর

আপনার মতামত লিখুন :

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালের তেতুলিয়া নদী ভাঙনরোধে বেড়িবাঁধ নির্মাণ করা হবে: প্রতিমন্ত্রী জাহিদ ফারুক  বরগুনায় কাটা মাথা ও চামড়াসহ ৫ মণ হরিণের মাংস উদ্ধার  সোমবার শুরু হচ্ছে বিআরটিসির ঈদের আগাম টিকেট বিক্রি  বরিশালে শিক্ষার্থীকে ধর্ষন করে মোবাইলে নগ্ন ছবি ধারন  পিরোজপুরে ইসলামী ফাউন্ডেশনের ডিডি’কে হুমকি  বউ বদলের ঘটনাকে কেন্দ্র করে খুন!  ভিসিবিরোধী আন্দোলনে অংশ নেওয়া শিক্ষকদের হয়রানি!  গৃহবধূকে গণধর্ষণ করে ভিডিও ধারণ, আবার কুপ্রস্তাব  ১ বছর ধরে কিশোরীকে ধর্ষণ করতেন বিএনপির এই নেতা!  গর্ভবতী হলেন পুরুষ! চিকিৎসাবিজ্ঞানে তোলপাড়