২৩ মিনিট আগের আপডেট বিকাল ২:৫৪ ; শনিবার ; ডিসেম্বর ৩, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

সমগ্র পটুয়াখালীর ভিতরে শ্রেষ্ঠ ইউএনও মহিউদ্দিন আল হেলাল!

Mahadi Hasan
১০:৪৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২২

সমগ্র পটুয়াখালীর ভিতরে শ্রেষ্ঠ ইউএনও মহিউদ্দিন আল হেলাল!

মুনতাসির তাসরিপ, দশমিনাঃ পটুয়াখালী জেলার ভিতরে প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদান রেখে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন দশমিনা উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মো. মহিউদ্দিন আল হেলাল। তিনি বর্তমানে ইউএনও গলাচিপার অতিরিক্ত দায়িত্বেও রয়েছেন।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যা নাগাদ শ্রেষ্ঠ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বাছাই কমিটির সভাপতি জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামাল হোসেন ও সদস্য সচিব জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোল্লা বখতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে শ্রেষ্ঠ ইউএনও হিসেবে দশমিনার ইউএনওকে ঘোষণা করা হয়৷ বিষয়টি রাতারাতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে সমগ্র দশমিনায় আলোড়ন সৃষ্টি হয়।

উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মো. মহিউদ্দিন আল হেলাল চলতি বছরের ২৭ ফেব্রুয়ারী দশমিনা উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন। তিনি ভোলার চরফ্যাশন উপজেলার চরমাদ্রাজ গ্রামের মৃত মো. বজলুর রহমান ও রওশন আরা বেগমের ছেলে। তার স্ত্রী ডাঃ জান্নাতুল নাঈম একটি প্রাইভেট হাসপাতালের গাইনী বিভাগের চিকিৎসক।

মহিউদ্দিন আল হেলাল ২০০২ ও ২০০৪ সালে নিজ উপজেলা থেকে কৃতিত্বের সাথে এসএসসি ও এইচএসসি পাশ করে পরবর্তীতে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে চিকিৎসা বিজ্ঞানে স্নাতক ও যুক্তরাজ্যের অক্সফোর্ড ইউনিভার্সিটি থেকে স্বাস্থ্য অর্থনীতিতে স্নাতকোত্তর পাশ করেন।

বিসিএস (প্রশাসন) ৩৪তম ব্যাচের মাধ্যমে সরকারি চাকুরীতে যোগদান করেন তিনি। স্থানীয় সূত্র জানায় , ইউএনও দশমিনা হিসেবে যোগদানের পর থেকেই মেধা, যোগ্যতা ও দায়িত্ববোধের প্রমাণ দিয়ে তিনি জয় করে নিয়েছেন উপজেলাবাসীর মন। একজন শিক্ষাবান্ধব ইউএনও হিসেবে সকল কর্মকাণ্ডের পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী ঝড়ে পড়া রোধ ও শিক্ষার মান বাড়াতে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা সহ স্বল্প সময়ে উপজেলার ৫০ টিরও অধিক প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন তিনি। শিক্ষার্থীদের উৎসাহ দিতে হোম ভিজিট, শিক্ষা উপকরণ ও ক্রীড়া সামগ্রী বিতরণ, বিভিন্ন বিদ্যালয়ের খেলার মাঠ সংস্কারসহ প্রতিবন্ধী শিক্ষার্থী ও শিশুদের নিয়ে শিশুমেলা “তারা ঝিলমিল-২০২২” এর আয়োজন করেন মহিউদ্দিন আল হেলাল।

তিনি জানান, প্রাথমিক শিক্ষা পদক-২০২২ নিয়ে কেউ যেন মনে না করে যে আমি মহৎ কিছু করে ফেলেছি। তবে আমি যোগদানের পর প্রাথমিক শিক্ষা সহ সামগ্রীক শিক্ষা খাতের মানোন্নয়ন ও দক্ষতা বৃদ্ধিতে কাজ করেছি। যদিও অর্জন খুব বেশি নয়। দক্ষতা উন্নয়নের নিমিত্ত দশমিনা স্কিল ল্যাব চালু করা হয়েছে।

 

গণিত উৎসব এবং বাচ্চাদের প্রোগ্রামিং শেখানো, অন্যান্যদের ফ্রিল্যান্সিং ও আউট সোর্সিং কার্যক্রম পাইপলাইনে আছে। এ প্রাপ্তি শিক্ষা নিয়ে আমার ভবিষ্যত কর্মপরিকল্পনা বাস্তবায়নে উৎসাহ যোগাবে । এ পদক অবশ্যই বিশাল কিছু না হলেও আমি ব্যক্তিগত ভাবে খুশি। কারণ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক পিতার সন্তান হিসেবে নিজের নামটা প্রাথমিক শিক্ষার সাথে দেখতে ভালো লেগেছে।

পটুয়াখালি, বিভাগের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ৬ সিটের ইলেকট্রিক সাইকেল বানিয়ে চমকে দিলেন তরুণ  ব্রাজিলের খেলা শুরুর আগেই বন্ধুর ছুরিকাঘাতে যুবকের মৃত্যু  স্টিয়ারিংয়ে বসেই হার্ট অ্যাটাক চালকের, পরপর ধাক্কায় প্রাণ গেল একজনের  বানারীপাড়ার নতুন ইউএনও ফাতিমা আজরিন তন্বী  ব্রাজিল জিতলে রাজ ইউরোপে, আর্জেন্টিনা জিতলে পরী যাবেন মেসির দেশে!  বরিশালে শাসনের নামে কর্মীদের জুতাপেটা করলেন ছাত্রলীগ নেতা  মিডিয়া কার্ডে সাজাপ্রাপ্ত আসামির ছবি, সাংবাদিকদের আপত্তি  বরগুনায় হানাদার মুক্ত দিবস পালিত  বিয়ের তথ্য গোপন করে ফায়ার সার্ভিসে চাকরি  বরগুনায় জাতীয় ও আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত