৪ ঘণ্টা আগের আপডেট রাত ৪:৪৪ ; শনিবার ; ফেব্রুয়ারি ৪, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

সমাবেশ ঘিরে রাজধানীতে ৭ লাখ মানুষ এসেছে কি না খোঁজ চলছে: ডিবি

বরিশাল টাইমস রিপোর্ট
৫:৩৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০২২

সমাবেশ ঘিরে রাজধানীতে ৭ লাখ মানুষ এসেছে কি না খোঁজ চলছে: ডিবি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল::  বিএনপিকে রাজধানীর গোলাপবাগ মাঠে শনিবার (১০ ডিসেম্বর) সমাবেশ করার অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এ সমাবেশকে কেন্দ্র করে ঢাকায় বিএনপির সাত লাখ লোক এসেছে কি না, তা খোঁজ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান তিনি।

বিএনপির সমাবেশ ঘিরে গত কয়েকদিনে সাত লাখ মানুষ ঢাকায় প্রবেশ করেছে বলে শোনা যাচ্ছে। এ বিষয়ে জানতে চাইলে ডিবি প্রধান বলেন, আমরা খোঁজ নিচ্ছি।

মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা তাদের জিজ্ঞাসাবাদ করে আদালতে পাঠিয়ে দিয়েছি। আমরা তাদের কোনো রিমান্ড চাইনি। বাকি বিষয়টা আদালত বুঝবেন।

হারুন অর রশীদ বলেন, গতকাল (বৃহস্পতিবার) কমিশনারের সঙ্গে বৈঠককালে তারা দুইটি ভেন্যু চয়েস করেছিলেন। একটি হচ্ছে কমলাপুর স্টেডিয়াম, আরেকটি মিরপুর বাংলা কলেজ মাঠ। তারা আজ এসে যেটি আবার আবেদন করলেন, তারা চাইলেন গোলাপবাগ মাঠ। এর পরিপ্রেক্ষিতে আমরা কমিশনারের সঙ্গে কথা বলে গোলাপবাগ মাঠেই তাদের অনুমতি দিয়েছি।

আরেক এক প্রশ্নের জবাবে ডিবি প্রধান বলেন, সমাবেশের শর্ত আগেরগুলোই থাকবে। নিরাপত্তায় আমাদের পর্যাপ্ত সংখ্যক পুলিশ সেখানে রয়েছে। পোশাকে এবং সাদা পোশাকে পুলিশের সমন্বয়ে যেভাবে সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছিল, সেই নিরাপত্তা ব্যবস্থাটা গোলাপবাগ মাঠেও থাকবে। আমাদের টিম অলরেডি কাজ করছে। আমরা তদারকি করছি, যেন এ সমাবেশ ঘিরে কোনো ধরনের অরাজকতা না হয়। সে লক্ষ্যে পুলিশ কাজ করছে।

নাশকতার শঙ্কা আছে কি না জানতে চাইলে তিনি বলেন, তারা একটি শান্তিপূর্ণ সমাবেশ করতে চায়। এজন্যই তারা গতকাল এসে কথা বলেছেন, আজও এসেছেন। আজ তারা কাগজ জমা দিয়েছেন, সেখানে তারা চেয়েছেনই গোলাপবাগ মাঠ। আমরা গোলাপবাগ মাঠই দিয়ে দিয়েছি, অতএব আর কোনো সমস্যা নেই। আমরা মনে করি তারা একটি সুন্দর সমাবেশ করবে, কোথাও কোনো বিশৃঙ্খলা করবে না। পুলিশ গোলাপবাগ মাঠসহ আশপাশের এলাকাগুলোতে কাজ করছে।

হারুন বলেন, আমরা যে সিকিউরিটি প্ল্যান করেছি, মনে করি না কোনো হামলা হবে। পর্যাপ্ত সংখ্যক পুলিশ রেখেছি, যেন দুর্বৃত্তায়নের মতো ঘটনা না ঘটে। পোশাকে ও সাদা পোশাকে পুলিশ ওই এলাকা, বিভিন্ন ছাদে ও আশপাশের মহল্লায় কাজ করছে।

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ভোট দিয়েছে প্রশাসন, তাকিয়ে ছিল জনগণ: ব্যারিস্টার রুমিন ফারহানা  হিরোকে কেউ জিরো বানাতে পারবে না: কাদেরের বক্তব্যে আলম  গলায় ভাত আটকে রিকশাচালকের মৃত্যু  ষাটগম্বুজ মসজিদ ঘুরে মুগ্ধ ২৮ বিদেশি পর্যটক  সংসদকে ছোট করতে বিএনপি হিরো আলমকে প্রার্থী করেছে : কাদের  দেশের বাজারে কমল স্বর্ণের দাম  মঞ্চের সামনে দাঁড়ানো নিয়ে বিএনপির দু’পক্ষে মারামারি  সরকার পদত্যাগ করলে নির্বাচনে যাবে বিএনপি: শামা ওবায়েদ  বরিশাল হবে দ্বিতীয় বাণিজ্যিক হেডকোয়ার্টার: শিল্পমন্ত্রী  আওয়ামী লীগ দেশের গণতন্ত্র হত্যা করেছে: বরিশালে মঈন খান