২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৩৪ অপরাহ্ণ, ২২ অক্টোবর ২০১৬

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নির্ধারিত সময়ে ঠিক ১০টা ৫মিনিটে সম্মেলনস্থলে আসেন এবং মঞ্চে ওঠেন। জাতীয় সংগীতের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের সূচনা করেন তিনি।

এর আগে বিভিন্ন জেলার আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পদকরা সম্মেলন স্থলে এসে উপস্থিত হয়েছেন। তারা জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন জন্য নিজ নিজ জায়গায় অবস্থান নেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসার পরপরই পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়।

সম্মেলন স্থলে বিদেশি অতিথি, মন্ত্রিসভার সদস্য এবং দলের কেন্দ্রীয় নেতা, কাউন্সিলর ও ডেলিগেটরা নিজ নিজ আসনে অবস্থান করছেন।

দলীয় সূত্রে জানা গেছে, আজকের সম্মেলনে ৬ হাজার ৫শ’ ৭০ জন কাউন্সিলর অংশ নেবেন। এছাড়া, আরও ৩০ হাজারের মত ডেলিগেট সম্মেলনে অংশ নেবেন। সম্মেলনের কাউন্সিল অধিবেশন রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে। সর্বশেষ কাউন্সিল অধিবেশনে নতুন কার্যনির্বাহী সংসদ নির্বাচন করা হবে। এসময় কমিটি নির্বাচনের কার্যক্রম পরিচালনা করবে তিন সদস্যের নির্বাচন কমিশন। এ কমিশনের সদস্যরা হলেন অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, ড. মশিউর রহমান এবং সাবেক সচিব রাশিদুল আলম।

এবার প্রথমবারের মতো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরাসরি সম্প্রচার করা হবে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন। আওয়ামী লীগের নিজস্ব ফেসবুক পেজে থেকে সরাসরি ফেসবুকে প্রচার করা হবে। অতিথিদের সুবিধার্থে ১০টি বড় পর্দায় সম্মেলন দেখানো হবে।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন