৩৪ মিনিট আগের আপডেট বিকাল ২:৪৩ ; বৃহস্পতিবার ; সেপ্টেম্বর ২৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

সরকারিভাবে ড্রাইভিং প্রশিক্ষণ ২০২২: লাইসেন্স করতেও কোন টাকা লাগবে না

বরিশাল টাইমস রিপোর্ট
৯:৫৪ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২২

সরকারিভাবে ড্রাইভিং প্রশিক্ষণ ২০২২: লাইসেন্স করতেও কোন টাকা লাগবে না

ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ – বাংলাদেশের বিভিন্ন সরকারি প্রশিক্ষণ কেন্দ্রগুলোতে খোঁজ নিন – রাজধানী ঢাকাসহ সারাদেশের জেলা পর্যায়ে যুব উন্নয়ন কেন্দ্রে নোটিস জারি করেছে। ৩৬০ঘন্টা মেয়াদী অক্টোবর-ডিসেম্বর/২০২২খ্রিঃ সে শনে ভর্তির আবেদন কার্যক্রম শুরু হয়ে গেছে। ড্রাইভিং কোর্সে ভর্তি চলছে- দেশে বিদেশে শিক্ষিত ও দক্ষ পেশাদার ড্রাইভারদের চাহিদা পূরণের লক্ষে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরাে কর্তৃক বাস্তবায়নাধীন “দেশেবিদেশে কর্মসংস্থানের জন্য ড্রাইভিং প্রশিক্ষণ প্রদান” শীর্ষক প্রকল্পের আওতায় সম্পূর্ণ বিনা খরচে “ড্রাইভিং উইথ অটোমেকানিক্স” NTVQF Level এ পরিচালিত ৩৬০ঘন্টা মেয়াদী অক্টোবর-ডিসেম্বর/২০২২খ্রিঃ সেশনে প্রশিক্ষণার্থী ভর্তি এবং প্রকল্পের নিয়মানুযায়ী সকল প্রকার সুবিধাদি প্রদান করা হবে। Free Driving
Learning & Licence । বিনামূল্যে ড্রাইভিং শিখুন।

আবেদনের শেষ তারিখ?

আগামী ২০/০৯/২০২২ খ্রি: তারিখের মধ্যে আবেদন করতে হবে। ক্লাশ শুরু হবে ০১/১০/২০২২ খ্রি. তারিখ হতেই। তাই দেরি না করে এখনই নিজ জেলায় কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রে যোগাযোগ করুন।

ড্রাইভিং কোর্সেভর্তিহতে কি কি কাগজপত্র লাগবে? আবেদনপত্রের সাথে যে সকল কাগজপত্র সমূহ দাখিল করতে হবে (১) শিক্ষাগত যােগ্যতার সনদের সত্যায়িত ১ কপি (২) জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ১ কপি। (৩) পাসপাের্ট সাইজের ছবি
সত্যায়িত ৩ কপি । (৪) নাগরিকত্ব সনদপত্র ১ কপি (০৫) পাসপাের্ট’র ফটোকপি সত্যায়িত (যদি থাকে)।

ছাত্র -ছাত্রীরা কি ভর্তি হতে পারবেন? না। অন্য কোন প্রতিষ্ঠানে অধ্যায়নরত/ প্রশিক্ষণরত বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রী এ কোর্সের আওতায় প্রশিক্ষণ প্রদান করা হবে না।

2. জাতীয় পরিচয়পত্র অবশ্যই থাকতে হবে।
3. ন্যূনতম জেএসসি/৮ম শ্রেণি পাস হতে হবে।
4. পূর্বের লাইসেন্সধারীদের আবেদন করার প্রয়ােজন নাই।
5. রাষ্ট্র ও সমাজবিরােধী কাজে জড়িত থাকা যাবে না (কোন মামলা)।
6. প্রত্যেক আগ্রহী প্রশিক্ষণার্থীদেরকে অবশ্যই NTVQF Level Assessment সম্পন্ন করতে হবে।
7. বাধ্যতামুলক ড্রপটেষ্ট করতে হবে (ভর্তির সাথে সাথে)। টিটিসির স্কীল্ডধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।
8. ভর্তির ক্ষেত্রে বয়স অবশ্যই ২১-৪৫ বৎসর এর মধ্যে হতে হবে।
9. মুক্তিযােদ্ধা সন্তানদের অগ্রাধিকার দেওয়া হবে।
10. শুধুমাত্র স্বল্প শিক্ষিত, এতিম, দরিদ্র ও সুবিধাবঞ্চিত অনগ্রসর যুব পুরুষ/যুব মহিলাদের ভর্তির ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হবে এবং প্রশিক্ষণ শেষে পেশাদার ড্রাইভার হওয়ার মানসিকতা থাকতে হবে।
11. অন্য কোন প্রতিষ্ঠানে অধ্যায়নরত/প্রশিক্ষণরত বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রী এ কোর্সের আওতায় প্রশিক্ষণ প্রদান করা হবে না।
12. প্রশিক্ষণ শেষে বিআরটিএ কর্তৃক চূড়ান্ত টেষ্ট এ নির্বাচিতদের সরকারি খরচে লাইসেন্স প্রদান করা হবে।
প্রশিক্ষণ শেষে লাইসেন্স পেতে কি কোন ফি দিতে হবে? না – বাংলাদেশ সরকার নিজস্ব খরচে ৩ মাসব্যাপী ড্রাইভিং প্রশিক্ষণ প্রদান করবেন এবং প্রশিক্ষণ শেষে বিআরটিএ কর্তৃক চূড়ান্ত টেস্ট এ নির্বাচিতদের সরকারি খরচে লাইসেন্স প্রদান করা হবে। এ জন্য কোন ফি নেওয়া হবে।

বিশেষ খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  পিরোজপুরে জাতীয় পার্টির নেতাকে কুপিয়ে পা বিচ্ছিন্ন  পটুয়াখালীতে ৪ হাজার ৬০০ পিস ইয়াবাসহ গ্রেফতার ১  নতুন বিতর্কে বুবলি: অবশেষে অপুর কাছেই ফিরছেন নায়ক শাকিব!  একসঙ্গে মা-ছেলের বিষপান: ছেলে বেঁচে থাকলেও না ফেরার দেশে মা  বরিশালে গরুর ঘাস কাটা নিয়ে বিরোধ: নারীকে কুপিয়ে হত্যা, আহত ৫  গৃহহীনদের আশ্রয়ণ বাড়িতে স্বামী-স্ত্রীর সমান মালিকানা : প্রধানমন্ত্রী  অফিস সময় এক ঘণ্টা বাড়ছে!  আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত বিমান!  বরিশালে শিক্ষিকার বাসা থেকে লুট স্বর্ণালঙ্কারসহ ২ জুয়েলারি ব্যবসায়ী গ্রেফতার  চরফ্যাশনের মেঘনা নদী থেকে দেশীয় অস্ত্রসহ ১০ ডাকাত আটক