১৭ মিনিট আগের আপডেট বিকাল ৫:৮ ; বৃহস্পতিবার ; আগস্ট ১৩, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

সরকারি বরিশাল কলেজের নাম পরিবর্তন প্রস্তাবে প্রতিবাদ মানববন্ধন

বরিশাল টাইমস রিপোর্ট
৮:১৭ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: সরকারি বরিশাল কলেজের নাম পরিবর্তন প্রস্তাব খবরে প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে ছাত্র সমাজ। ওই প্রস্তাবের বিরোধীতা করে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীসহ সর্বস্তরের ছাত্র সমাজ। শনিবার বেলা সোয়া ১১টায় নগরীর সদর রোডে আয়োজিত ওই মানববন্ধনে আওয়ামী লীগ-বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা অংশ নেন। এতে সভাপতিত্ব করেন বরিশাল মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আসলাম তালুকদার অনিক। বক্তব্য রাখেন- সরকারি বরিশাল কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি একেএম জাহাঙ্গীর হোসাইন, সাবেক এজিএস হাফিজ আহমেদ বাবলু, প্রাক্তন ছাত্র ও সিনিয়র সাংবাদিক আলম রায়হান এবং কাউন্সিলর শেখ সাঈদ আহমেদ মান্না প্রমুখ।

বক্তারা বলেন- সরকারি বরিশাল কলেজ প্রতিষ্ঠাকালে অশ্বিনী কুমার দত্তের কোনও অবদান নেই। সাবেক রাষ্ট্রপতি আব্দুর রহমান বিশ্বাস, সাবেক মন্ত্রী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত, সাবেক পৌর চেয়ারম্যান গোলাম মাওলাসহ বিভিন্ন গুণীজন ও ব্যক্তিদের অর্থে এবং কলেজের নিজস্ব অর্থায়নে এ কলেজ প্রতিষ্ঠিত হয়। এ কলেজে অশ্বিনী কুমার দত্তের কোনও অবদান নেই। কাজেই সরকারি বরিশাল কলেজের নাম কোনোভাবেই পরিবর্তন করা যাবে না বলে হুঁশিয়ারি দেন।

জানা যায়- চলতি বছরের শুরুর দিকে সরকারি বরিশাল কলেজের নাম পরিবর্তন করে অশ্বিনী কুমার দত্তের নামে করার একটি প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠান বরিশালের জেলা প্রশাসন। এ প্রস্তাবে নাখোশ হওয়ায় সম্মিলিতভাবে এ আন্দোলন শুরু হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের বক্তব্য হচ্ছে- অশ্বিনী কুমার দত্ত্বের ভক্ত ব্যাপক জনগোষ্ঠী রয়েছে বরিশালে। প্রতি বছর অশ্বিনী কুমার দত্তের জন্ম ও মৃত্যুবার্ষিকীতে স্থানীয় সুশীল সমাজ-সাহিত্য ও সংস্কৃতিপ্রেমীরা দাবি তুলে আসছেন অশ্বিনী কুমার দত্তের বাড়িতে প্রতিষ্ঠিত কলেজের (সরকারি বরিশাল কলেজ) নামকরণ তার নামে করা হোক। তাদের দাবির পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসন থেকে অশ্বিনী কুমার দত্তের নামে বরিশাল কলেজের নাম পরিবর্তনের প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছি। এখন মন্ত্রণালয় যদি মনে করে কলেজের নাম অশ্বিনী কুমার দত্তের নামে হবে সেটা তারা করবে, অথবা আগের নামেও বহাল রাখতে পারে। এটা মন্ত্রণালয়ের ব্যাপার।’

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  লালমোহনে ৮৫০ নন এমপিও শিক্ষক পেলো প্রধানমন্ত্রীর অনুদানের অর্থ  করোনা: দেশে একদিনে আরও ৪৪ মৃত্যু, আক্রান্ত ২৬১৭  দৌলতখানে ক্ষতিগ্রস্ত পরিবারকে নৌবাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ  তিন দিনে ১৭০ পুলিশ সদস্যের বদলি  মঙ্গলবার থেকে ঢাকা-কুয়ালালামপুর রুটে ফ্লাইট চালু  করোনা: বিশ্বে একদিনে মৃত্যু ৬৮২২, আক্রান্ত ২ লাখ ৮৫ হাজার  বরিশালে যুবলীগ কার্যালয়ে বসে জুয়ার আসর, অত:পর...  সেই সাবরিনা-আরিফদের জামিন দিল না আদালত  মেজর রাশেদ হত্যার দৃশ্য বর্ণনা করে যা জানালেন সঙ্গে থাকা সিফাত  বাসের সাথে প্রাইভেটকারের সংঘর্ষ, নিহত ৩