৯ ঘণ্টা আগের আপডেট সকাল ১০:৩০ ; বুধবার ; আগস্ট ১০, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

সরকার শিক্ষকদের বেতনসহ সুযোগ সুবিধা বৃদ্ধি করেছে: বাণিজ্যমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট
৫:৪৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০১৭

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধুই প্রথম ৩৬ হাজার শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণ করছেন। এর পর আর কোন সরকার করেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে আবার ২৭ হাজার শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করেছেন। মন্ত্রী বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। তাই আমরা শিক্ষা ব্যবস্থায় কোন দলকে টানিনা। বর্তমান সরকার শিক্ষকদের বেতনসহ বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে।

রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে ভোলা শহরের বাংলা স্কুল মাঠে শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন। বিশাল এই সমাবেশে জেলার বিভিন উপজেলা থেকে স্কুল কলেজের প্রায় ১০ হাজার শিক্ষক অংশ নেয়।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, বিএনপি আমলে সদরের বাংলাবাজারে তার মায়ের নামে ফাতেমা খানম কলেজটি ধ্বংস করার বহু অপচেষ্টা চালানো হয়েছে। কিন্তু বর্তমান সরকারের মেয়াদে বিএনপি’র শিক্ষা প্রতিষ্ঠানগুলোর উন্নয়নে আর্থ বরাদ্দসহ সার্বিক সহায়তা করা হচ্ছে। কারণ আওয়ামী লীগ শিক্ষা ব্যবস্থায় দলীয়করণ করে না।

বঙ্গবন্ধু কোন দিন তার জন্মদিন পালন করতেন না জানিয়ে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বলেছেন, আমার জীবন বাংলার জনগণের জন্য উৎসর্গ করে দিয়েছি। আমার জন্মদিনই কি, আর মৃত্যু দিনই কি। বঙ্গবন্ধুর মৃত্যু দিন ১৫ আগস্ট আমাদের শোক দিবসে কেউ কেউ কেক কেটে জন্মদিন পালন করে।

বাণিজ্যমন্ত্রী ভোলায় আরও উন্নয়ন হবে উল্লেখ করে বলেন- আজাহার-ফাতেমা খানম মেডিকেল কলেজ নির্মাণের কাজ আরম্ভ হবে। এছাড়া অবকাঠামো উন্নয়ন ও নদী ভাঙন রোধে আরও কাজ হবে।

ভোলা ইলিশা ইউসি মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মোতাহার মিয়া’র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, পৌর মেয়র মো: মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, শিক্ষক সমিতির সম্পাদক সাফিয়া খাতুনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক নেতৃবৃন্দ।’’

ভোলা

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সাগরে নিম্নচাপ: উপকূলে ঝড়-জলোচ্ছ্বাসের আশঙ্কা  রাতে ঘুমাতে যাওয়ার আগে এই দোয়া পড়বেন  বিএনপির ওপর কোনো অত্যাচার করা হয় নাই: তোফায়েল আহমেদ  রাস্তায় কুড়িয়ে পাওয়া ২ লাখ টাকা ব্যবসায়ীকে বুঝিয়ে দিলেন দিনমজুর  সাংবাদিকের ওপর হামলা: পুলিশ কর্মকর্তা বরখাস্ত: গ্রেপ্তার ৩  কখনও ডিবি পুলিশ আবার কখনও সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি  পটুয়াখালী/ গভীর সাগরে ট্রলারডুবি: ২ জেলেসহ নিখোঁজ ৮ ট্রলার  সন্ধ্যানদীতে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার  ঝালকাঠিতে স্ত্রীকে পিটিয়ে হত্যা: স্বামী আটক  ঝালকাঠির সুগন্ধা নদী থেকে গলিত লাশ উদ্ধার