২ ঘণ্টা আগের আপডেট রাত ১০:৩৮ ; বুধবার ; আগস্ট ১৭, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

সর্বজনের শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত বরিশাল প্রেমী লুসি হল্ট

বরিশাল টাইমস রিপোর্ট
৯:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০১৮

বাংলাদেশের স্বাধীনতায় জনমত গঠন এবং রুপের রাণী বরিশালকে ভালোবেসে যিনি জন্মভূমি ব্রিটিশ নাগরিকত্ব ভুলে গেছেন। জীবনের শেষ ইচ্ছা পোষণ করেছেন বরিশালের মাটিতে চিরন্তন ঘুমে মিলিয়ে যেতে। উচ্চকিত কণ্ঠে গাইছেন বাংলার জয়গান। তিনি লুসি হল্ট। বেসরকারি টেলিভিশন ডিবিসি’র কল্যাণে অল্প-বিস্তর অনেকেই জানেন লুসির কথা। বিভিন্ন মাধ্যমে তাকে শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়েছেন অনেকেই। সেই ভালোবাসা এবার আনুষ্ঠানিকভাবেই জানানো হল। মঙ্গলবার বিডিএস মিলনায়তনে মন্ত্রীপরিষদের সদস্য, প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, সাংস্কৃতিক-সাংবাদিক ব্যক্তিত্ব ও সুশীল সমাজ অনন্যা এই মহিয়ষীকে সংবর্ধনা প্রদান করেন।

ডিবিসি’র আয়োজনে বিকেল ৪টায় শুরু হয় সুধীসমাবেশ। পুরো আয়োজনের কেন্দ্রবিন্দু ছিল লুসি হল্টকে ঘিরে। এতে উপস্থিত ছিলেন, বরিশাল ২ আসনের সংসদ সদস্য তালুকদার মো: ইউনুস, বরিশাল ৫ আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ এমপি, বরিশাল ৩ আসনের সংসদ সদস্য শেখ মো: টিপু সুলতান, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এসএম ইমামুল হক, বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক, বরিশাল জেলা প্রশাসক মো: হাবিবুর রহমান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার এসএম রুহুল আমিন, বরিশাল সিটি করপোরেশনের প্রদান নির্বাহী কর্মকর্তা ওয়াহেদুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা আক্কাস হোসেন, বরিশাল মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, ডিবিসি নিউজের সম্পাদক প্রণব সাহা, বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন প্রমূখ। তিনটি পর্বে বিভক্ত সুধী সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন ডিবিসি বরিশাল ব্যুরো প্রদান অপূর্ব অপূ। প্রথম আলোর ব্যুরো প্রধান সাইফুর রহমান মিরনের সঞ্চালনায় দ্বিতীয় পর্বে ছিল অভ্যাগত অতিথিবৃন্দের নিউজ চ্যানেল ডিবিসির মূল্যায়ন ও লুসি হল্টকে শুভেচ্ছা জ্ঞাপন। এর পরপরই ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন লুসি হল্ট। জানান তার অভিব্যক্তি।

লুসির অভিমত, বরিশালের মানুষ, ডিবিসি চ্যানেল বিশেষ করে বরিশাল ব্যুরো প্রধান অপূর্ব অপুর প্রতি কৃতজ্ঞ তিনি। লুসি হল্টকে নিয়ে অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে অতিথিবৃন্দ জানিয়েছেন তাদের লুসি হল্ট’র সাথের অভিজ্ঞতার কথা। সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ জানান, এই মানুষটির হাতেই যশোর ফাতেমা হসপিটালে তার জন্ম গ্রহণের কথা। জেলা প্রশাসন ও পুলিশ কমিশনার বলেন, দ্বৈত নাগরিকত্বের বিষয়ে তাদের অগ্রগতি আশাব্যঞ্জক। তাদের যতটুকু করার তার অগ্রবর্তী। এখন সরকারের সিদ্ধান্ত।

সংসদ সদস্য তালুকদার মো: ইউনুস লুসি হল্টের নাগরিকত্বের বিষয়ে সরকারের সুনজর কামনা করেন। আশা প্রকাশ করেন মুক্তিযুদ্ধের স্বপক্ষের এই সরকার স্বাধীনতায় অবদান রাখা মানুষটিকে বাংলাদেশের মানুষ হিসেবে গ্রহণ করবেন। ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান অপসো স্যালাইন লুসি হল্টের বাৎসরিক ভিসা নবায়নের ৩৮ হাজার টাকা প্রদানের দায়িত্ব নেন। একই সাথে তার আজীবনের ব্যয়ভার গ্রহণেরও প্রস্তাব দেন। ডিবিসি নিউজের সম্পাদক প্রণব সাহা বলেন, চারিদিকের শত নেগেটিভ নিউজের ভিড়ে লুসি হল্টের সংবাদ আমাদের এগিয়ে যাওয়ার প্রেরণা জোগায়। সর্বশেষ অতিথি আপ্যায়নের মধ্য দিয়ে মেস হয় আয়োজন।’

Other

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ভিডিও ফুটেজ দেখে আগ্রাসী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা: বরিশাল ডিআইজি  বাউফলে চাঁদার দাবিতে সিনেমা হল দখলে রাখার অভিযোগ  বরিশাল মেডিকেল কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ  কুয়াকাটায় খাবার হোটেল রেস্তোরাঁ মালিকদের ধর্মঘট: পর্যটকদের দুর্ভোগ  লালমোহনে বিনামূল্যে শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয়  বরগুনায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কোপাল ছাত্রলীগ নেতাকর্মীরা  সরকার জঙ্গীবাদ ও তাদের সকল কার্যক্রম সমূলে উৎখাত করেছেন: এমপি শাওন  বরগুনার সেই এএসপিকে চট্টগ্রামে বদলি: আরও ৫ পুলিশ সদস্য ক্লোজড  বরগুনা ছাত্রলীগের নতুন কমিটিকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা  বাউফলে অবৈধ বালু উত্তোলনের অভিযোগে ইউপি সদস্যকে জরিমানা