১৯ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৭:৩৮ ; সোমবার ; ফেব্রুয়ারি ২৪, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

সাংবাদিকদের জন্য চালু হচ্ছে ওয়েবসাইট

বরিশালটাইমস রিপোর্ট
১২:১১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: শিগগির দেশের সব সাংবাদিকের তালিকা প্রণয়ন করে আলাদা ওয়েবসাইট চালু করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ।

এর ফলে যে কেউ চাইলেই নিজেদের প্রেসম্যান হিসেবে পরিচয় দিতে পারবেন না। যারা প্রকৃত সাংবাদিক, তারাই টিকে থাকবেন।

বৃহস্পতিবার কিশোরগঞ্জে সাংবাদিকদের এক কর্মশালায় এসব কথা বলেন তিনি।

মমতাজ উদ্দিন বলেন, ২০৩০ সালের মধ্যে সব সাংবাদিককে প্রশিক্ষণের আওতায় আনা হবে। মফস্বল সাংবাদিকসহ সব সাংবাদিকের জন্য আর্থিক তহবিল গঠন করা হবে, যাতে কোনো সাংবাদিক আহত হলে চিকিৎসার জন্য সহায়তা করা যায় অথবা মারা গেলে তার পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া যায়।

তিনি বলেন, সাংবাদিকতার সঠিক নীতিমালা না থাকায় অনেক হকার এখন সম্পাদক হয়ে বসে আছেন। যার হাতে মুঠোফোন আছে, তিনিই সাংবাদিক। যে যার মতো যত্রতত্র নিজেকে সাংবাদিক হিসেবে পরিচয় দিচ্ছেন। গাড়িতে, মোটরসাইকেলে প্রেস লিখে অবাধে চলাফেরা করছেন।

‘অপসাংবাদিকতা বা যে কেউ নিজেকে সাংবাদিক হিসেবে পরিচয় দিতে না পারেন, সে জন্য সাংবাদিকদের শিক্ষাগত যোগ্যতা যাচাই-বাছাই করে নীতিমালার মাধ্যমে তাঁদের তালিকা তৈরি করা হচ্ছে। কয়েক দিনের মধ্যেই ওয়েবসাইটটি প্রকাশ করা হবে।’

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবদুল্লাহ আল মাসউদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জ-৪ আসনের সাংসদ রেজওয়ান আহাম্মদ। বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান। এছাড়া উপস্থিত ছিলেন জেলার জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা সামছুল হক। প্রশিক্ষণ শেষে ৪৩ সাংবাদিককে সনদ দেওয়া হয়।

গণমাধ্যম

আপনার মতামত লিখুন :

  Bangabandhu Countdown | Nextzen Limited

ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  চালু হলো আরও একটি নগ্ন রেস্তোরাঁ  বরিশালে খালেদা জিয়ার মুক্তিদাবি আন্দোলন পুলিশী বাঁধায় পণ্ড  সাংবাদিক আসাদুজ্জামানের বিরুদ্ধে মামলা, আগৈলঝাড়ায় প্রত্যাহার দাবি  ট্রাম্পের সফরের মধ্যেই রণক্ষেত্র দিল্লি, পুলিশ নিহত  বরিশালে বৃদ্ধর ঝুলন্ত লাশ উদ্ধার  ঝালকাঠিতে নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের কার্যক্রম উদ্বোধন  পটুয়াখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু  পিরোজপুরে স্কুলছাত্রীকে অপহরণের পর নিপীড়ন, আটক ২  বরিশালে নবজাতকদের মধ্যে জন্মগত হাইপোথাইরয়েড শনাক্তকরণ সেমিনার অনুষ্ঠিত  রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার