২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

সাংসদ রুস্তুম ফরাজির গাড়িবহরে হামলা ভাঙচুর, আহত ১০

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:০১ অপরাহ্ণ, ২৬ ডিসেম্বর ২০১৭

পিরোজপুরের মঠবাড়িয়ার স্বতন্ত্র সংসদ সদস্য ও সদ্য জাতীয় পার্টিতে যোগদানকারী ডা. রুস্তুম আলী ফরাজির গাড়িবহরে হামলা ভাঙচুরের ঘটনা ঘটেছে। প্রকাশ্যে ঘটে যাওয়া এই ঘটনায় জাতীয় পার্টির অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন। এ সময় এমপির সঙ্গে থাকা অনুসারীদের ১৫টি মোটরসাইকেল ভাঙচুরও করা হয়েছে।
ঘটনাটি ঘটেছে সোমবার (২৬ ডিসেম্বর) বিকেলে উপজেলার সাফা বন্দর এলাকায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কিন্তু হামলাকারী কাউকে আটক করতে পারেনি।

জাতীয় পার্টির নেতাকর্মীদের দাবি ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব, ছাত্র ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা এই হামলা চালিয়েছে।

মঠবাড়িয়া উপজেলা জাতীয় পার্টির (এরশাদ) সাধারণ সম্পাদক মো. নূরুজ্জামান লিটন জানান, স্থানীয় স্বতন্ত্র সংসদ সদস্য ডা. রুস্তুম আলী ফরাজি গত ২৩ ডিসেম্বর জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদের হাতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ফুলের তোড়া দিয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টিতে যোগদান করেন। যে কারণে মঙ্গলবার বিকালে উপজেলা জাতীয় পার্টি মঠবাড়িয়া শহীদ মোস্তফা খেলার মাঠে এমপি ডা. ফরাজিকে সংবর্ধনা সভার আয়োজন করা হয়।

তিনি ঢাকা থেকে মঠবাড়িয়া আসার পথে বিকাল সাড়ে তিনটার দিকে মঠবাড়িয়া উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিলে তিন শতাধিক মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে এমপিকে এগিয়ে আনতে যান।

কিন্তু এমপিকে নিয়ে আসার পথে সাফা বন্দরের কাছে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুলহাস শাহীন ও স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আলাউদ্দিন আল আজাদের অর্ধশত যুবক লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে মোটরসাইকেল বহরের গতিরোধ করে হামলা চালায়।

এসময় হামলাকারীরা ১৫টি মোটরসাইকেল ভাংচুর করে। হামলায় এমপির সমর্থক প্রভাষক মো. ফারুক হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি আব্দুর রহমান, যুবসংহতির যুগ্ম সম্পাদক মো. শাহ আলম, সদস্য মো. আফজাল হোসেনসহ অন্তত ১০ নেতা-কর্মী আহত হয়।

পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে পুলিশি প্রহরায় এমপি ডা. রুস্তম আলী ফরাজিকে মঠবাড়িয়ায় নিয়ে আসা হয়। এমন অবস্থায় উপজেলা জাতীয় পার্টি সংবর্ধনা সভা সংক্ষিপ্ত করে শহরের শহীদ মোস্তফা খেলার মাঠে একটি প্রতিবাদ সমাবেশ করে।

সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজি তার মোটর শোভাযাত্রায় হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, যারাই সন্ত্রাসী, মাদকাসক্ত তারাই মোটরসাইকেল বহরে হামলা চালিয়েছে। হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়ে তিনি আরও বলেন, আগামী নির্বাচনে বিএনপি আসুক আর না আসুক এই সরকারের অধীনে জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে।
জাতীয় পার্টি বর্তমান সরকারের একটি অংশ। এ সরকারের মন্ত্রী সভায় ৫ জন মন্ত্রী দায়িত্ব পালন করছে।’’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন