২ ঘণ্টা আগের আপডেট রাত ৩:১৯ ; রবিবার ; সেপ্টেম্বর ২০, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

সাত মাসের আবু হুরায়রার কাছে করোনা পরাজিত

বরিশাল টাইমস রিপোর্ট
৮:৪২ অপরাহ্ণ, জুন ২৭, ২০২০

বিশেষ বার্তা পরিবেশক:: প্রাণঘাতী করোনাকে পরাজিত করেছে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার সাত মাস বয়সি আবু হুরায়রা। গতকাল শুক্রবার (২৬ জুন) নমুনা পরীক্ষায় দ্বিতীয়বারের মতো নেগেটিভ রিপোর্ট আসায় বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাকে ছাড়পত্র দেওয়া হয়। একই সঙ্গে আবু হুরায়রার বাবাকেও ছাড়পত্র দেয়া হয়েছে।

এর আগে বাবা ফজলে রাব্বী ও আবু হুরায়রা একসঙ্গে করোনায় আক্রান্ত হন। একইদিনে বাবা-ছেলে করোনামুক্ত হয়েছেন। করোনামুক্ত হয়ে একসঙ্গে ঘরে ফিরেছেন বাবা-ছেলে।

ফজলে রাব্বী সাংবাদিকদের বলেন, প্রথমে আমার ভাই এহসান রাব্বী করোনায় আক্রান্ত হয়। পরে পরিবারের সব সদস্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা পরীক্ষার জন্য দেই। পরবর্তীতে আমি, আমার সন্তান ও শ্যালিকার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

তিনি বলেন, করোনায় আক্রান্ত হওয়ার পর আমরা নিজ বাড়িতে আইসোলেশনে থাকি। আমাদের কারও কোনো উপসর্গ ছিল না। তবে আবু হুরায়রাকে নিয়ে বেশি চিন্তিত ছিলাম আমরা। আল্লাহর অশেষ রহমতে আমরা একসঙ্গে করোনামুক্ত হলাম। করোনা আক্রান্ত হওয়ার পর আত্মীয়-স্বজন, প্রতিবেশীসহ অনেকেই আমাদের সহায়তা করেছেন। তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আমাদের খোঁজখবর নিয়েছেন এবং প্রয়োজনীয় ওষুধ দিয়েছেন। তাদের প্রতিও আমরা কৃতজ্ঞ।

ফজলে রাব্বী আরও বলেন, আমার বাবা সবজি বিক্রেতা। তার করোনা নেগেটিভ এসেছিল। এর মধ্যে একদিন সবজির দোকান খুলে বসেন বাবা। এ সময় থানা পুলিশের পক্ষ থেকে বাবার দোকান বন্ধ করে দেয়া হয়। সেই সঙ্গে বাবার সঙ্গে অশালীন আচরণ করা হয়। এতে আমরা খুবই কষ্ট পেয়েছি।

বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ রুমী সাংবাদিকদের বলেন, প্রথমে আবু হুরায়রার চাচা করোনায় আক্রান্ত হন। পরে পরিবারের সবার নমুনা পরীক্ষা করা হয়। সেখানে আবু হুরায়রা, তার বাবা ও খালার করোনা ধরা পড়ে। মায়ের কোলে চড়ে হাসপাতালে এসেছিল শিশু আবু হুরায়রা। ১৩ জুন তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। রিপোর্ট পজিটিভ আসার পর তাদেরকে হোম আইসোলেশনে রাখা হয়। শিশুটির ফলোআপ নমুনা আমি সংগ্রহ করি। পরবর্তীতে আবু হুরায়রা ও তার বাবার করোনা ফলাফল নেগেটিভ আসে। আবু হুরায়রা করোনামুক্ত হওয়ায় আমরা সবাই খুশি। তার জন্য ভালোবাসা রইল।

ফোকাস

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  আসছে ভয়ঙ্কর দুর্ভিক্ষ, মারা যাবে ৩ কোটি মানুষ!  মঠবাড়িয়ায় প্রবাসীর স্ত্রীকে কুপিয়ে জখম  কলাপাড়ায় কীটনাশক খেয়ে শিক্ষার্থীর মৃত্যু  প্রধানমন্ত্রীপুত্রের কারিশমায় প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ  গৌরনদীতে ছয় পিঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা  করোনা চিকিৎসায় শেবাচিম হাসপাতালে প্রতিমন্ত্রীর পিপিই হস্তান্তর  ভোলার দৌলতখানে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ  বরিশালে অসহায় দুস্থ মানুষের মাঝে পুনকের ত্রাণ বিতরণ  বেতাগীতে সড়ক যেন ধান-খড় শুকানোর চাতাল!  করোনা: আরও ৩২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১ হাজার ৫৬৭