২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী নজরদারিতে!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৩৯ অপরাহ্ণ, ১৪ নভেম্বর ২০১৯

নিজস্ব বার্তা পরিবেশক:: সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এবং বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীকে নজরদারিতে রেখেছে বিএনপি। লন্ডনে পলাতক থাকা বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান তার সকল কার্যক্রম নজরদারি করার জন্য বিশেষ নির্দেশনা দিয়েছেন। সে নির্দেশনার প্রেক্ষিতে বরিশাল অঞ্চলের প্রভাবশালী এক যুবনেতার নেতৃত্বে একটি বিশেষ টিম আলতাফ হোসেনের সকল কার্যক্রম মনিটরিং করছে।

জানা গেছে, সম্প্রতি দলের আলতাফ হোসেন চৌধুরীর বাসায় দলত্যাগে ইচ্ছুক কিছু সিনিয়র নেতাদের গোপন বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকেই বেশ কয়েক নেতা নিজেদের অবমূল্যায়ন এবং তারেক রহমানের খবরদারির বিষয়গুলো নিয়ে ব্যাপক সমালোচনা করেন। গোপন ঐ বৈঠকে উপস্থিত ছিলেন ব্যারিস্টার শাহজাহান ওমর, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, আব্দুল্লাহ আল নোমান, আব্দুল আউয়াল মিন্টুসহ একাধিক সিনিয়র নেতা। তারা দীর্ঘদিন বিএনপির রাজপথ-বিমুখতা, আন্দোলনে অনীহা, অনিশ্চিত রাজনৈতিক ভবিষ্যৎ ও সীমাহীন চাঁদাবাজির অভিযোগ এনে দল থেকে পদত্যাগ করতে প্রাথমিক সিদ্ধান্ত নেন।

এদিকে বৈঠক সূত্রে জানা গেছে- বৈঠকের শুরুতে আলতাফ হোসেন ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করার বিষয়ে আলোচনা করলে এসময় উপস্থিত নেতারা পদত্যাগে সম্মত হন। পরবর্তীতে তিনি নতুন একটি রাজনৈতিক দল গঠনের বিষয়েও ইঙ্গিত দেন এবং নতুন ধারার রাজনীতি চালু করে নতুন বাংলাদেশ গঠনের বিষয়েও আভাস দেন।

এদিকে হঠাৎ করে সিনিয়র নেতাদের চলমান পদত্যাগ ঠেকাতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে আগামী এক সপ্তাহের মধ্যে কারণ অনুসন্ধান করে জবাব দিতে বলেছেন লন্ডনে পলাতক থাকা তারেক রহমান। এছাড়া কোন উদ্দেশ্যে এবং কাদের নির্দেশের এই গোপন বৈঠক করা হয়েছে, সেটিও খুঁজে বের করে দায়ীদের চিহ্নিত করতে নির্দেশ দিয়েছেন তিনি।

15 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন